আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাসে আগুন দেয়ার ঘটনায় ফখরুলসহ ৪৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ডাকা হরতালের আগের দিন গত রবিবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনে সরকারী একটি বাসে আগুন এবং অপর একটি গাড়িতে আগুন দিয়ে তিনজনকে অগ্নিদগ্ধ করার ঘটনায় বিএিনপির ৪৩ নেতাকর্মীর নাম উল্লেখ মামলা দায়ের করা হয়েছে। বাস পোড়ানোর ঘটনায় বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন পল্টন থানার এএসআই আব্দুল মালেক হাওলাদার। মামলায় আসামির তালিকায় রয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস, স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া, যুগ্মমহাসচিব আমানউল্লাহ আমানসহ অন্য নেতারা।

পল্টন থানার ওসি মোরশেদ আলম জানিয়েছেন, বিএনপির ৪৩ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে এই মামলা হয়েছে। এই মামলায় অন্য আসামিদের মধ্যে রয়েছেনÑ বিএনপি নেতা এ জেড এম জাহিদ হোসেন, বরকতউল্লাহ বুলু, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, হাবিব-উন নবী খান সোহেল, সুলতান সালাহউদ্দিন টুকু, সাইফুল ইসলাম নিরব, মীর সরফত আলী সপু, শফিউল বারী বাবু, রাজিব আহসান, আকরামুল হাসান, মাসুদ, জুয়েল, নজরুল ইসলাম। জামায়াতে ইসলামের ভারপ্রাপ্ত আমির মকবুল হোসেন, সহকারী সেক্রেটারি জেনারেল মজিবুর রহমান, ঢাকা মহানগর আমির রফিকুল ইসলাম খান, জসিমউদ্দিন সরকার, বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ মামলার আসামি।

মামলা হওয়ার পর তাৎক্ষণিকভাবে মামলার প্রতিক্রিয়ায় নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আন্দোলন থেকে জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে সরকার একের পর জোটের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করে যাচ্ছে। এটা সরকারের নিখুঁত পরিকল্পনার অংশ। নিজেদের এজেন্ট দিয়ে গাড়িতে পেট্রোল বোমা ছুড়ে, অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়ে উল্টো বিএনপি ও জোট নেতাদের বিরুদ্ধে মামলা দিচ্ছে। তিনি অবিলম্বে মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহারের দাবিও জানান। তাকেও এই মামলায় আসামি করা হয়েছে। এভাবে যত মামলা দেয়া হবে, আন্দোলন তত শক্তিশালী হবে। এসব মামলা দিয়ে সরকারের শেষ রক্ষা হবে না।

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

৩১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: