মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘এয়ার এশিয়ার পাইলট ছিলেন বিশ্বের অন্যতম সেরা’

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

এয়ার এশিয়ার নিখোঁজ বিমানের চালক হিসেবে যোগ দেয়ার আগে জেট ফাইটারের পাইলট হিসেবে অসামান্য দক্ষতা দেখিয়েছিলেন বলে জানা গেছে।

৫৩ বছর বয়সী ইরিয়ান্তো এফ-৫ ও এফ-১৬ জঙ্গী বিমানের পাইলট হিসেবে তার কর্মজীবন শুরু করেছিলেন। ১৯৮৩ সালে তিনি গ্রাজুয়েশন সম্পন্ন করেছিলেন।

পূর্ব জাভার মাদিয়ুনে অবস্থিত ইশোয়াজুদি বিমান ঘাঁটির ১৪ নম্বর স্কোয়াড্রনে তিনি যোগ দিয়েছিলেন। সেখানে তিনি ১০ বছর কাজ করেন। ইরিয়ান্তোর একজন প্রশিক্ষকের বরাত দিয়ে জাকার্তা পোস্ট জানিয়েছে, ‘তিনি ছিলেন অন্যতম সেরা একজন গ্রাজুয়েট।’ ওই প্রশিক্ষক বলেন, ‘ইরিয়ান্তো ১৯৮০’র দশকের শীর্ষস্থানীয় জঙ্গী বিমান এফ-৫ টাইগার্স বিমানের একজন ফ্লাইট লিডার বলে পরিচিত ছিলেন।’ এয়ার এশিয়ায় যোগ দেয়ার আগে ইরিয়ান্তো ইন্দোনেশিয়ার মারপাতি ও শ্রীজায়া এয়ারলাইনেও কাজ করেছেন। এয়ার এশিয়ার বিবৃতি অনুযায়ী ইরিয়ান্তো সর্বমোট ২০ হাজার ৫৩৭ ঘণ্টা আকাশে উড্ডয়ন করেছেন। সূত্র : ওয়েবসাইট

মিসরে ১৫ ছাত্রের বিচার হবে সামরিক আদালতে

মিসরে সহিংসতা সম্পর্কিত অভিযোগে রবিবার একটি সামরিক আদালতে নিষিদ্ধ মুসলিম ব্রাদারহুডের ১৫ জন সদস্যকে বিচার করার সিদ্ধান্ত নিয়েছেন দেশটির একজন প্রসিকিউটর। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এ কথা জানায়। খবর ওয়েবসাইটের। অক্টোবরে মিসর সামরিক আদালতে বিচারের আওতা সম্প্রসারিত করেছে। এতে অভিযুক্ত বেসামরিক লোকদের বিচারের আওতায় আনার অনুমতি দেয়া হয়েছে, যারা রাস্তা অবরোধ করবে এবং রাষ্ট্রীয় স্থাপনাগুলোতে হামলা চালাবে তাদেরও এ বিচারের আওতায় আনা হবে।

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

৩১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: