আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজহারুলের ফাঁসির আদেশ হওয়ায় দেশব্যাপী আনন্দ মিছিল-মিষ্টি বিতরণ

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

জনকণ্ঠ ডেস্ক ॥ মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত জামায়াত নেতা আজহারুল ইসলামের ফাঁসির আদেশ হওয়ায় দেশের বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে জনগণ উচ্ছ্বাস প্রকাশ করেছে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর :

চট্টগ্রাম অফিস ॥ মানবতাবিরোধী অপরাধে রংপুরের আলবদর কমান্ডার জামায়াত নেতা এটিএম আজহারুল ইসলামের ফাঁসির রায়ে চট্টগ্রামে আনন্দ মিছিল করেছে গণজাগরণ মঞ্চ। রায় ঘোষিত হওয়ার পরই মঞ্চের ব্যানারে বের হয় মিছিল। মিছিলটি চেরাগীপাহাড় থেকে শুরু হয়ে আন্দরকিল্লা, জামালখান, মোমিন রোড ও চট্টগ্রাম প্রেসক্লাব হয়ে পুনরায় চেরাগী মোড়ে গিয়ে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে গণজাগরণ মঞ্চের সংগঠকগণ বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের পাশাপাশি স্বাধীনতাবিরোধী সংগঠন জামায়াতে ইসলামীরও বিচার করতে হবে। যত দ্রুত সম্ভব যুদ্ধাপরাধী এ সংগঠনকে বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়ে দেশের স্বাধীনতাবিরোধী রাজনীতি চিরতরে বন্ধ করতে হবে। তাঁরা বলেন, একের পর এক রায় ঘোষিত হলেও রায় কার্যকরের ক্ষেত্রে ধীরগতি পরিলক্ষিত হচ্ছে। দেশের মানুষের দাবিÑ সকল প্রক্রিয়া সম্পন্ন করে একাত্তরের খুনীদের ফাঁসির রায় কার্যকর করা হোক।

বগুড়া অফিস ॥ মানবতাবিরোধী অপরাধে জামায়াতনেতা যুদ্ধাপরাধী এটিএম আজহারুল ইসলামের ফাঁসির আদেশ হওয়ায় বগুড়া জেলা যুবলীগ আনন্দ মিছিল ও সমাবেশ করেছে।

মঙ্গলবার রায় ঘোষণার পরই শহরের টেম্পল রোডের দলীয় কার্যালয় থেকে মিছিল বের হয়ে শহরের প্রদক্ষিণ করে। মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাগর কুমার রায়, জেলা যুবলীগ নেতা আলহাজ শেখ, আমিনুল ইসলাম ডাবলুসহ অন্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

কুড়িগ্রাম ॥ মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াত নেতা এ টি এম আজহারুল ইসলামের ফাঁসির রায় ঘোষণা করায় কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে শহরের ঘোষপাড়ার দলীয় কার্যালয় থেকে আনন্দ মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে শহীদ মিনার এলাকায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি জাফর আলী জনগণের মাঝে মিষ্টি বিতরণ করেন। এ সময় মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদ-প্রাপ্ত সকল আসামিদের ফাঁসি অনতিবিলম্বে কার্যকরের দাবি জানানো হয়।

পাবনা ॥ জামায়াত নেতার মৃত্যুদণ্ড ঘোষণার খবরে জেলা ছাত্রলীগ শহরে আনন্দ মিছিল সমাবেশ ও মিষ্টি বিতরণ করেছে। দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জেলা ছাত্রলীগ সভাপতি আহমেদ শরীফ ডাব্লুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেনÑ সাবেক জেলা আওয়ামী লীগ নেতা সরদার মিঠু আহমেদ, ইয়ার মোহাম্মদ নাসিম, আজিজুর রহমান টিঙ্কু, ভিপি মাসুদ প্রমুখ। সমাবেশের পূর্বে আনন্দ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর ছাত্রলীগ কর্মীরা আনন্দে মিষ্টি বিতরণ করে।

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

৩১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: