মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

বার্সিলোনার নিষেধাজ্ঞা বহাল

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ আপীল করেও কাজ হলো না। স্প্যানিশ ক্লাব বার্সিলোনার খেলোয়াড় কেনার ওপর নিষেধাজ্ঞা বহাল রেখেছে ক্রীড়া আদালত কোর্ট অব আরবিট্রেশন (সিএএস)। কোর্ট অব আরবিট্রেশনের অফিসিয়াল ওয়েবসাইটে মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

নিয়ম ভঙ্গের কারণে এর আগে বার্সিলোনাকে দুই মৌসুম খেলোয়াড় কেনার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। বার্সার আপীলের পর এতদিন এর শুনানি চলে। তবে নিষেধাজ্ঞার সিদ্ধান্তই বহাল রেখেছে সর্বোচ্চ ক্রীড়া আদালত। ফিফার আইন ভঙ্গ করে বিদেশী ফুটবলার কেনার কারণে গত আগস্টে বার্সার ওপর নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানাও করা হয়। অবশ্য ‘সিএএস’ বরাবর আপীলের পর ফিফার দেয়া নিষেধাজ্ঞা সাময়িকভাবে তুলে নেয়া হয়েছিল। তবে শেষ রক্ষা হয়নি ক্যাটালানদের। সিএএসের বিবৃতিতে বলা হয়েছে, বার্সিলোনার ওপর ফিফা যে নিষেধাজ্ঞা দিয়েছিল তা সাময়িকভাবে তুলে নেয়া হয়েছিল। তবে এখন থেকে ফিফার নিষেধাজ্ঞাই বহাল থাকবে। তার মানে ২০১৬ সালের জানুয়ারি পর্যন্ত কোন খেলোয়াড় কিনতে পারবে না বার্সা। তবে শুরু থেকেই ফিফার এ সিদ্ধান্তের বিরোধিতা করে আসছে স্প্যানিশ পরাশক্তিরা। তাদের বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে আসছে দলটি। কিন্তু আইনী প্রক্রিয়ার ফাঁদে পড়ে সর্বোচ্চ ক্রীড়া আদালতের রায়ও তাদের বিরুদ্ধে গেল।

তবে এ রায়ের বিরুদ্ধে আইনী প্রক্রিয়া চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বার্সা ক্লাব কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, সুইস ফেডারেল ট্রাইব্যুনালে ‘সিএএস’-এর দেয়া রায়ের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানানো হবে।

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

৩১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: