কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সোহাগ পরিবহনের চালকের ছয় বছরের জেল

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪
  • বাস চাপায় মৃত্যু

কোর্ট রিপোর্টার ॥ অবহেলা করে বাস চালিয়ে বিটিএমসির এক কর্মকর্তাকে হত্যার ঘটনায় সোহাগ পরিবহনের এক চালককে ছয় বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার ঢাকার সিএমএম বিকাশ কুমার সাহা দণ্ড বিধির ২৭৯ ধারা ও ৩০৪(খ) ধারায় এ দণ্ড দেন। আসামিকে দণ্ডে অতিরিক্ত ৭ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের সাজা দেয়া হয়েছে।

আসামি জামাল হোসেনের বাড়ি মানিকগঞ্জের সিংগাইর থানার উত্তর বকচরে। তার পিতার নাম মোঃ আলী মিয়া। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, বিটিএমসির জিএম (অব) মনোয়ার হোসেন প্রতিদিন সংসদ ভবনে হাঁটতে যেতেন। ২০১০ সালের ১৫ ফেব্রুয়ারি সংসদ ভবনের দক্ষিণ দিকের রাস্তায় হাঁটার সময় পেছন থেকে সোহাগ পরিবহনের একটি বাস তাঁকে চাপা দিলে। ঘটনাস্থলেই তিনি মারা যান। এ ঘটনায় নিহতের ছোট ভাই মোমাজ্জাদ হোসেন বাদী হয়ে শেরেবাংলানগর থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে এসআই জাহাঙ্গীর আলম ওই বছরের ১৭ মার্চ আদালতে চার্জশীট দাখিল করেন। চার্জশীটের ১৩ সাক্ষীর মধ্যে সাতজনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

টপোগ্রাফিক মানচিত্রের মাঠ জরিপ শুরু কাল

বাংলাদেশ জরিপ অধিদফতরের জরিপ দল ২০১৪-২০১৫ মাঠ মৌসুমে দেশের সমুদ্র উপকূলবর্তী জেলাসহ উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় টপোগ্রাফিক মানচিত্রের মাঠ জরিপ কাজে নিয়োজিত থাকবে। জরিপ কাজটি ০১ জানুয়ারি ১৫ থেকে ৩১ মে ২০১৫ পর্যন্ত পরিচালনা করা হবে। এ মাঠ জরিপের মাধ্যমে সংগৃহীত তথ্য-উপাত্ত টপোগ্রাফিক মানচিত্রে সন্নিবেশিত করা হবে এবং উক্ত মানচিত্র দেশের প্রতিরক্ষা ও উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন কাজে সরকারী, আধাসরকারী, স্বায়ত্তশাসিত সংস্থা ও বেসরকারী প্রতিষ্ঠান কর্তৃক ব্যবহৃত হবে। -আইএসপিআর

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

৩১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: