আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আগামীকালের হরতাল প্রত্যাহার করুন ॥ জামায়াতকে জাপা

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ বৃহস্পতিবার জামায়াতে ইসলামীর ডাকা হরতাল প্রত্যাহারের আহ্বান জানিয়েছে জাতীয় পার্টি। অন্যথায় হরতালসহ সব বাধা উপেক্ষা করে মহাসমাবেশে যোগ দিতে দলের নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন দলটির নেতারা। উল্লেখ্য, জাপার ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ ডাকা হয়েছে। মঙ্গলবার কাকরাইলে জাপা কেন্দ্রীয় কার্যালয়ে সমাবেশ পূর্ব এক সাংবাদিক সম্মেলনে হরতাল প্রত্যাহারের আহ্বান জানান দলটির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

এক প্রশ্নের জবাবে বাবলু বলেন, জাতীয় পার্টি যুদ্ধাপরাধীদের বিচার চায়। মুক্তিযুদ্ধের সময় যারা গণহত্যা চালিয়েছে, নারী নির্যাতন করছে তারা অপরাধী। সব অপরাধের বিচার হবে এটাই স্বাভাবিক। মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের ফাঁসির দ- প্রসঙ্গে বাবলু বলেন, আদালতকে আমরা সম্মান করি। ফাঁসির রায়ে সন্তুষ্ট। আদালত যা ভাল মনে করেছেন তা করেছেন। আমরা মনে করি আসামিপক্ষ আইনগতভাবে এগিয়ে যাবে।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বৃহস্পতিবার এরশাদ আওয়ামী লীগ-বিএনপির ২৪ বছরের দুঃশাসনের অবসান ঘটানোর মহাসমাবেশ করবেন দাবি করে জিয়াউদ্দিন বাবলু বলেন, ‘আমরা এদেশের রাজনীতির কালচার পরিবর্তন করব। সরকারের সন্ত্রাস, দলীয়করণ, দুর্নীতি, খুন, গুম, শিক্ষাঙ্গনে ছাত্র হত্যার প্রতিবাদে সমাবেশের আয়োজন করা হয়েছে। কোন ছাত্র মায়ের কোলে লাশ হয়ে ফিরুক জাপা তা চায় না। গণতন্ত্রের প্রতি আস্থা থাকলে সরকার দেশে সন্ত্রাস বন্ধ করবে। মহাসমাবেশ থেকে বছরব্যাপী রাজনৈতিক কর্মসূচী ঘোষণা করার কথা জানিয়ে তিনি বলেন, আমরা বিরোধী দল হিসেবে রাজপথে, সংসদে সবখানেই থাকব। জ্বালাও-পোড়াও বাদ দিয়ে শান্তিপূর্ণ কর্মসূচী পালনের মধ্য দিয়ে রাজনীতিতে নতুন সংস্কৃতি চালু করতে চায় জাতীয় পার্টি। বিএনপির হরতালে আবারও বোমাবাজি ও মানুষ হত্যার কঠোর সমালোচনা করেন তিনি।

দেশের বিচার বিভাগকে বিএনপি কলুষিত করেছে এমন মন্তব্য করে বাবলু বলেন, এখনও সেই ধারাবাহিকতা রয়ে গেছে। ডাকাত, সন্ত্রাসী ও খুনীরা এখন জামিন পেলেও জাতীয় পার্টি চেয়ারম্যান এরশাদকে কোন মামলায় জামিন দেয়া হয় না। দলের মধ্যে কোন অভ্যন্তরীণ কোন্দল নেই একথা উল্লেখ করে তিনি বলেন, সমাবেশে সব নেতাই উপস্থিত থাকবেন। সরকারের আর্থিক ও প্রশাসনিক কোন প্রকার সহযোগিতা নিয়ে সমাবেশ করা হচ্ছে না বলেও দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাপার প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, এম এ হান্নান, এস এম ফয়শল চিশতী, মীর আবদুর সবুর আসুদ, যুব সংহতির সভাপতি এ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুঁইয়া, সাধারণ সম্পাদক বেলাল হোসেন, ছাত্রসমাজের সভাপতি সৈয়দ ইফতেকার আহসান হাসান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরু, মহিলা পার্টির সাধারণ সম্পাদক মৌসুমী হুসাইন অনন্যা প্রমুখ।

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

৩১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: