মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

নিখোঁজ বিমানের সন্ধানে ফের তল্লাশি শুরু

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৪

ইন্দোনেশিয়ায় নিখোঁজ বিমানের খোঁজে সোমবার সকালে আকাশ ও নৌপথে তল্লাশি অভিযান শুরু হয়েছে। এয়ার এশিয়ার ওই বিমান রবিবার ১৬২ আরোহী নিয়ে জাভা সাগরের ওপর দিয়ে যাওয়ার সময় নিখোঁজ হয়।

এদিকে ইন্দোনেশিয়ার জাতীয় অনুসন্ধান ও উদ্ধারকারী সংস্থার প্রধান বামাবাং সোয়েলিসতিয়ো বলেন, এয়ার এশিয়ার নিখোঁজ বিমানটি সম্ভবত সমুদ্রের তলদেশে রয়েছে। খবর এএফপির। সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, তল্লাশি অভিযানের ওপর ভিত্তি করে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে বিমানটি সাগরে বিধ্বস্ত হয়েছে।

তবে নিখোঁজ বিমানের অবস্থান সম্পর্কে এখন পর্যন্ত কোন তথ্য-প্রমাণ পাওয়া যায়নি। ইন্দোনেশিয়ার ন্যাশনাল সার্চ এ্যান্ড রেসকিউ এজেন্সির ডেপুটি অপারেশনস চীফ তাতাং জয়েনউদ্দিন বলেন, এয়ার এশিয়ার ওই বিমানের খোঁজে সোমবার স্থানীয় সময় ভোর ছয়টা থেকে তল্লাশি শুরু করেছি। আমরা পূর্ব বেলিতাং দ্বীপের দিকে যাচ্ছি।

তিনি আরও বলেন, আশা করছি মালয়েশিয়া ও সিঙ্গাপুর জাহাজ ও বিমান দিয়ে আমাদের তল্লাশি অভিযানে সহযোগিতা করবে।

বোড়ো জঙ্গীদের আতঙ্কে অসমে ঘর ছেড়েছে লক্ষাধিক মানুষ

ভারতের উল্টর-পূর্বাঞ্চলীয় রাজ্য অসমে গত সপ্তাহে আদিবাসীদের ওপর বোড়ো জঙ্গীদের হামলার পর লাখ লাখ মানুষ নিজেদের বাসস্থান ছেড়ে পালিয়েছে। হামলার পর বোড়োরাও অবশ্য পাল্টা হামলার শিকার হয়েছে। খবর বিবিসি অনলাইনের।

বোড়োদের টার্গেট করে আদিবাসীদের চালানো হামলায় ৫০টির মতো গ্রামে অগ্নিসংযোগ করা হয়েছে, মারা গেছে ১৬ জন বোড়ো। হাজার হাজার বোড়ো গ্রাম ছেড়ে আশ্রয় শিবিরে চলে গেছে। প্রায় ৬শ’ জন এখন শিবিরে রয়েছেন। সহিংসতায় এখনও পর্যন্ত ৮৩ জন আদিবাসী ও বোড়ো নিহত হয়েছে।

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৪

৩০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: