আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ময়মনসিংহে আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সমাবেশ

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার স্থানীয় শিল্পকলা একাডেমিতে সাবেক কমান্ডার আব্দুর রবের সভাপতিত্বে বক্তব্য রাখেনÑ বীর মুক্তিযোদ্ধা শেখ আহম্মেদ হোসেন মীর্জা, এহতেশামুল আলম, ফজলুল হক খোকন, লাল মাসুদ মিয়া, তারেকুল ইসলাম, ফাতেমা শাহ ইবা, কমান্ডার আবুল কালাম আজাদ, ইসমাইল হোসেন, সাইফুল আলম ফেরদৌস, একেএম হাবিবুর রহমান, ফরহাদ আহমেদ খান সোহেল, এসএম আনোয়ার হোসেন, মীর সিরাজুল ইসলাম, লেয়াকত হোসেন ও পারভেজ খোকন।

ঝিনাইদহে নৈশ প্রহরীকে বেঁধে দোকানে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৯ ডিসেম্বর ॥ ঝিনাইদহ শহরের এইচএসএস সড়কে অবস্থিত মেসার্স জেনারেল মটরসে ডাকাতি হয়েছে। ডাকাত দল নৈশপ্রহরীর হাত-মুখ বেঁধে ১৭ লাখ টাকা মূল্যের টায়ার ও মবিল লুট করে নিয়ে গেছে। রবিবার গভীর রাতে এ ডাকাতির ঘটনা ঘটে। দোকান মালিক কামরুজ্জামান বাবলু জানান, রবিবার রাত আড়াইটার দিকে একদল মুখোশধারী ডাকাত দোকানের সামনে ট্রাক দাঁড় করিয়ে নৈশপ্রহরী সলেমান ম-লকে বেঁধে ফেলে। এরপর দোকানের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। ডাকাতরা দোকানে থাকা ১৫ লাখ টাকা মূল্যের বাস ও ট্রাকের ৬০টি টায়ার এবং ২ লাখ টাকা মূল্যের মবিল লুট করে নিয়ে যায়। ডাকাতরা যাওয়ার সময় মালামালসহ মুখ বাঁধা অবস্থায় নৈশপ্রহরীকে ট্রাকে তুলে নিয়ে যায়। পথে ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কের ইসলামী বিশ্ববিদ্যালয় এলাকায় তাকে ফেলে যায়।

পাচারকালে সাতক্ষীরা সীমান্তে চামড়া উদ্ধার

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ভারতে পাচারকালে সাতক্ষীরার তলুইগাছা সীমান্ত থেকে ৮৩ পিস চামড়া উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা । এর মধ্যে ২৮ পিস গরু ও ৫৫ পিস ছাগলের চামড়া রয়েছে। সোমাবার দুপুর ১২টার দিকে তলুইগাছা সীমান্তের ভবানীপুর পাকা সড়কের উপর থেকে ওই চামড়াগুলো উদ্ধার করা হয়। তবে বিজিবি এ সময় কোন পাচারকারীকে আটক করতে সক্ষম হয়নি। বিজিবির সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের আওতাধীন তলুইগাছা বিওপির নায়েক সুবেদার আব্দুর রব বিষয়টি নিশ্চিত করেন।

দুই কিমি বাঁধ নির্মাণ ॥ রক্ষা পাবে সহস্রাধিক পরিবার

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারীর ডিমলা উপজেলার তিস্তার নদীর ডানতীরে তৈরি করা হচ্ছে দুই কিলোমিটার মাটির বাঁধ। ইউএনডিপির অর্থায়নে, সিডিএমপি বাস্তবায়নে ইউনিয়ন পরিষদ বাঁধ কাম রাস্তাটি মেরামত প্রকল্পের আওতায় এটি করা হচ্ছে। টেপাখড়িবাড়ী ইউনিয়নের পূর্ব খড়িবাড়ী গ্রামের তিস্তার নদীর স্বপন বাঁধ সংলগ্ন ১ হাজার ৯৮২ মিটার দীর্ঘ, ৪ মিটার প্রস্থ ও ২ মিটার উচ্চতায় বাঁধটিতে নির্মাণে ব্যয় হচ্ছে ৩৩ লাখ টাকা। বর্তমানে বাঁধের নির্মাণ কাজ শেষের দিকে। এলাকাবাসী জানায়, বাঁধটি নির্মিত হওয়ায় পূর্ব খড়িবাড়ী, দক্ষিণ খড়িবাড়ী, ছোটখাতা গ্রামের তিস্তা নদীর বন্যার কবল থেকে সহস্রাধিক পরিবার ও কয়েক শত হেক্টর জমির ফসল বন্যার পানি কবল থেকে রক্ষা পাবে।

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৪

৩০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: