কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সমালোচনা

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৪
  • মরিনহো-ফেব্রিগাসের

স্পোর্টস রিপোর্টার ॥ মৌসুমের শুরু থেকেই অপ্রতিরোধ্য ছন্দে ছুটছিল চেলসি। ইংলিশ প্রিমিয়ার লীগে শুরু থেকে টানা ১৪ ম্যাচ অপরাজিত ছিল দ্য ব্লুজরা। কিন্তু সর্বশেষ পাঁচ ম্যাচে একটি হার ও দুটি ড্রয়ের স্বাদ পেয়েছে দলটি। রবিবারও এ্যাওয়ে ম্যাচে স্বাগতিক সাউাদাম্পটনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে চেলসি। তবে এবারের পয়েন্ট খোয়ানোর জন্য রেফারির কড়া সমালোচনা করেছেন দলটির কোচ জোশে মরিনহো ও তারকা মিডফিল্ডার চেস ফেব্রিগাস।

দলের এই ড্র কোনভাবেই মেনে নিতে পারছেন না মরিনহো। এর আগে নিউক্যাসেলের কাছে ২-১ গোলে মৌসুমের প্রথম হারের লজ্জা পেয়ে ম্যাচের বল বয়দের দুষেছিলেন পর্তুগীজ লৌহমানব। এবার স্পেশাল ওয়ান ক্ষেপেছেন ম্যাচ রেফারি এ্যান্থনি টেইলরের উপর। মরিনহোর মতে রেফারি ম্যাচ চলাকালীন চেলসির প্রতি অবিচার করেছে। রিয়াল মাদ্রিদের সাবেক কোচের মতে প্রতিপক্ষের ফুটবলার ম্যাট টারগেট চেলসি মিডফিল্ডার চেস ফেব্রিগাসকে ফাউল করে মাঠে ফেলে দিলেও রেফারি উল্টো স্প্যানিশ তারকাকেই হলুদ কার্ড দেখান। ম্যাচ শেষে তাই রেফারির উপর ক্ষোভ ঝরিয়ে মরিনহো বলেন, তার এ আচরণের জন্য লজ্জিত হওয়া উচিত।

ফেব্রিগাস বলেন, রেফারি অত্যন্ত বাজে একটি ম্যাচ পরিচালনা করেছে। তিনি আরও বলেন, আমি জানি না রেফারি তার জীবনে ভাল ম্যাচ পরিচালনা করেছে কি না। তার মনোভাব যদি এমন তাহলে ভাল খেলা কঠিন। আমরা সবাই মানুষ। সবারই ভুল-ত্রুটি হতে পারে। কিন্তু তিনি যে মনোভাব দেখিয়েছেন তাতে আমরা বিস্মিত।

শিরোপা পুনরুদ্ধারের মিশনে অপ্রতিরোধ্য ছন্দে এগোচ্ছিল চেলসি। প্রথম হারের আগে ইপিএলে টানা ১৪ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড ছিল দলটির। সমান ম্যাচের রেকর্ড ছিল আর্সেনালেরও। গানার্সরা এই গৌরবগাথা রচনা করেছিল ২০০২ সালে। নিউক্যাসল ইউনাইটেডের বিরুদ্ধে হার এড়াতে পারলেই ১৫ ম্যাচ অপরাজিত থেকে নতুন রেকর্ড গড়ত চেলসি। কিন্তু হারের কারণে রেকর্ডটা এককভাবে হয়নি দ্য ব্লুজদের। এরপর থেকেই বাজে অবস্থার মধ্যে সময় পার করছে স্টামফোর্ড ব্রিজের দলটি। তাইত চেলসি কোচ মরিনহো বলেন, শিরোপা জয়ের ভাল সম্ভাবনা আছে আমাদের। তবে আমি মনে করি আর্সেনাল, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও সাউদাম্পটন দৌড়ে আছে।

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৪

৩০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: