কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে তিন মামলা ॥ আটক ৬

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৪
  • হবিগঞ্জে তাণ্ডব

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৯ ডিসেম্বর ॥ সাবেক অর্থমন্ত্রী শামস্ কিবরিয়া হত্যা মামলায় বিএনপি নেতা গউছের জামিন নামঞ্জুর হওয়াকে কেন্দ্র করে হবিগঞ্জ শহরে নেতাকর্মী আর সমর্থকদের তা-ব, অগ্নিসংযোগ, ভাংচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় অন্তত ২৪৫ নেতাকর্মীর বিরুদ্ধে তিনটি মামলা করেছে পুলিশ। পুলিশের ওপর হামলা, বিস্ফোরক ও দ্রুতবিচার আইনে সোমবার ভোরে সদর থানায় ওই মামলাগুলো দায়ের করা হয়। মামলায় এ পর্যন্ত ছয় জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিস্ফোরক আইনে ২৯ জনের নামোল্লেখসহ ৪৪ জন, পুলিশের ওপর হামলা ও কর্তব্যকাজে বাধা দেয়ার অভিযোগে এক শ’ জনের নামোল্লেখসহ ১৫০ জন এবং শহরের কয়েকটি সরকারী অফিস ও যানবাহন ভাংচুর করায় ৩০ জনের নামোল্লেখসহ ৫০ জনের বিরুদ্ধে অভিযোগ এনে দ্রুতবিচার আইনের মামলায় আসামি করা হয়।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে গ্রেনেড হামলায় সাবেক অর্থমন্ত্রী শামস্ কিবরিয়া ও তাঁর ভাতিজা শাহ মঞ্জুরুল হুদা মঞ্জুসহ নিহত হন পাঁচজন। এ ঘটনায় হত্যাকা-ের পরিকল্পনার সঙ্গে গউছের যোগসাজশের অভিযোগ এনে সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তা মেহেরুন্নেছা আদালতে চতুর্থ দফা চার্জশীট দাখিল করেন। এরই প্রেক্ষিতে বিচারক গউছসহ অন্য আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলে রবিবার দুপুরে হবিগঞ্জের আদালতে আত্মসমর্পণ করেন। তবে বিচারক তার জামিন মঞ্জুর না করায় শহরে পুলিশের সঙ্গে ব্যাপক সহিংসতায় লিপ্ত হয় বিএনপির নেতাকর্মী-সমর্থকরা। এদিকে এই সংঘর্ষে গুরুতর আহত সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজিম উদ্দিনকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে পুলিশী ধরপাকড়ের ভয়ে বিএনপি নেতাকর্মীরা কেউ বাড়িতে অবস্থান করছেন না। এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত ছয় জনকে গ্রেফতার করেছে।

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৪

৩০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: