কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সৌদি সহায়তায় তিস্তা নদীতে সেতু হচ্ছে

প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৪

অর্থনৈতিক রিপোর্টার ॥ কুড়িগ্রামের চিলমারী উপজেলা ও গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার মধ্যবর্তী স্থানে তিস্তা নদীর উপর একটি সেতু নির্মাণ করা হচ্ছে। প্রায় দেড় কিলোমিটার দীর্ঘ এ সেতু নির্মাণ করতে ৮ কোটি ১০ লাখ ৩০ হাজার মার্কিন ডলার ব্যয় হবে। এর মধ্যে ৫ কোটি ডলার দেবে সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্ট। বাংলাদেশী মুদ্রায় এর পরিমাণ প্রায় ৪০০ কোটি টাকা। এ বিষয়ে শুক্রবার সৌদি সরকারের সঙ্গে একটি ঋণ চুক্তি করেছে সরকার।

রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে সরকারের পক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্ম সচিব মোহাম্মদ আমজাদ হোসাইন ও সৌদি সরকারের পক্ষে সৌদি এক্সপোর্ট প্রোগ্রামের মহাপরিচালক আহমেদ আল ঘানাম ঋণ চুক্তি সই করেন। অনুষ্ঠানে ইআরডি ও সৌদি দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেতুটির নির্মাণ কাজ শেষ হলে উত্তরবঙ্গের কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলার মধ্যে আন্ত:সংযোগ প্রতিষ্ঠিত হবে। ফলে জাতীয় মহাসড়কের সঙ্গে কুড়িগ্রাম জেলার সরাসরি সংযোগ স্থাপন হবে। পাশাপাশি রাজধানী ঢাকাসহ সারাদেশের সঙ্গেই জেলা দুটির দূরত্ব কমে আসবে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আওতায় এটি বাস্তবায়ন করবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি)। ২০১৭ সালের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার লক্ষ্যমাত্রা রয়েছে।

প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৪

২৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: