মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

খুলনা বিশ্ববিদ্যালয়ে রবির ক্যারিয়ার কার্নিভাল

প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৪

তরুণ শিক্ষার্থীদের ক্যারিয়ার সম্পর্কে দিকনির্দেশনা প্রদান এবং মোবাইল ফোন শিল্পে কাজের সুযোগ ও ধরন সম্পর্কে জানাতে শনিবার খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ক্যারিয়ার কার্নিভালের আয়োজন করেছে রবি আজিয়াটা লিমিটেড।

কার্নিভালের অংশ হিসেবে ক্যাম্পাসে একটি ক্যারিয়ার বুথ স্থাপন করা হয়েছিল যেখানে শিক্ষার্থীদের রবিতে চাকরি ও ইন্টার্নশিপের সুযোগ সম্পর্কে ধারণা দেয়া হয়। এছাড়া ক্যারিয়ার বুথে জীবনবৃত্তান্ত জমা দেয়ার সুযোগ পেয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আয়োজনের অংশ হিসেবে শিক্ষার্থীদের সামনে রবির কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয়। রবির মূল কোম্পানি মালয়েশিয়ার আজিয়াটা গ্রুপ বারহাদ ও এর বৈশ্বিক কার্যক্রম সম্পর্কেও একটি তথ্যসমৃদ্ধ ধারণা উপস্থাপনার আয়োজন করে অপারেটরটি। রবিতে চাকরির সুযোগ সম্পর্কে জানাতে ‘ক্যারিয়ার এ্যাট রবি’ নামে একটি সেশনের আয়োজন ছিল।

ক্যারিয়ার কার্নিভালের অংশ হিসেবে ‘ক্যারিয়ার ডেভেলপমেন্ট’, ‘ক্যারিয়ার এ্যাট সেলস’ ও অলটারনেটিভ ক্যারিয়ার’ নামে তিনটি সেশন অনুষ্ঠিত হয়। ক্যারিয়ার গড়ার লক্ষ্যে কোন কোন বিষয়ের ওপর মনোযোগ দিতে হবে তা নিয়ে আলোচনা হয় সেশনগুলোতে। সাফল্যজনক ক্যারিয়ার গড়তে বিশেষজ্ঞরা সঠিক আচরণের ওপর বিশেষ গুরুত্ব দেন। অন্যদিকে ‘অলটারনেটিভ ক্যারিয়ার’ সেশনে মোবাইল টেলিযোগাযোগ খাতে শিক্ষার্থীদের কাজের সম্ভাবনা এবং এ কাজের চ্যালেঞ্জ ও প্রাপ্তি সম্পর্কে জানানো হয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি প্রাণবন্ত প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। এছাড়া বাস্তব জীবনের নানা সমস্যার সমাধান নিয়ে শিক্ষার্থীরা একটি কেস কম্পিটিশনে অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়। এছাড়া শিক্ষার্থীদের জন্য একটি কুইজ প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়। খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি অন ক্যাম্পাস রিক্রুটমেন্ট টেস্টেরও আয়োজন করে রবি।

কার্নিভালে রবির রিসোর্সিংয়ের ভাইস-প্রেসিডেন্ট শারমিন সুলতান বলেন, একটি সফল ক্যারিয়ার গড়তে শিক্ষার্থীদের কী কী বিষয়ের ওপর গুরুত্ব দিতে হয় এ বিষয় সম্পর্কে জানানোই রবি ক্যারিয়ার কার্নিভালের উদ্দেশ্য।-বিজ্ঞপ্তি

প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৪

২৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: