আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ক্যাম্পাস সংবাদ

প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৪

নারায়ণগঞ্জ বার একাডেমী স্কুলের শতবর্ষ উদ্যাপন

গত ২০ ডিসেম্বর দিনব্যাপী বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদ্যাপিত হলো ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ বার একাডেমি স্কুলের শতবর্ষ পূর্তি। দিনভর ছিল প্রাক্তন ছাত্রদের মিলন পর্ব। যে মিলনের মাধ্যমে পুরনো বন্ধুরা কৈশোরের মুখরিত আনন্দের প্রহরগুলো গভীর ব্যঞ্জনায় উপভোগ করেছেন। সকাল থেকে সন্ধ্যা অবিধ ছিল এ শতবর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন। দিনব্যাপী এ অনুষ্ঠানমালার সূচনা ঘটে প্রাক্তন ছাত্রদের আনন্দ র‌্যালির মধ্য দিয়ে। তারপর অনুষ্ঠিত হয় আলোচনা পর্ব। আলোচনায় যারা প্রধান অতিথি, বিশেষ অতিথি এবং সভাপতির আসন অলঙ্কৃত করেছেন- তারাও এ স্কুলের প্রাক্তন ছাত্র। স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত অতিথিবৃন্দ ও আগত প্রাক্তন ছাত্ররা অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে স্মৃতিচারণ করেছেন স্কুল জীবনের দুরন্ত কৈশোর কাহিনীর। তারা একেকজন হারিয়ে গিয়েছিলেন স্কুল জীবনের নষ্টালজিয়া বিজড়িত অমোঘ গল্পগাথায়। যারা আলোচনায় অংশ নিয়েছেন তারা প্রত্যেকেই ঝাপসা হয়ে আসা স্কুল জীবনের গল্প করতে করতে হয়ে পড়েছেন আবেগাপ্লুত।

আলোচনা পর্বের পরে ছিল মধ্যাহ্নভোজ। দুপুর অতিক্রান্ত হতে না হতেই আবার সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বেলতায় উম্মুখর হয়েছেন সবাই। সন্ধ্যার পর যে যার মতো পুনরায় ফিরে গেছেন বন্ধুদের কাছ থেকে আবেগঘন বিদায় নিয়ে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ বার একাডেমি স্কুলের প্রাক্তন ছাত্র নারায়ণগঞ্জ ৫-আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, প্রধান বক্তা ছিলেন স্কুলের প্রাক্তন ছাত্র নারায়ণগঞ্জ ৪- আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান এবং সভাপতিত্ব করেন স্কুলের পরিচালনা পরিষদ এবং শতবর্ষপূর্তি উদ্যাপন কমিটির সভাপতি ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব, স্কুলের প্রাক্তন ছাত্র একেএম শামীম চৌধুরী।

উল্লেখ্য, ১৯০৬ সালে নারায়ণগঞ্জ বার এসোসিয়েশনের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় নারায়ণগঞ্জ বার একাডেমি স্কুলের। তারপর পেরিয়ে এসেছে শতবর্ষ। একটি প্রাচীন বিদ্যাপীঠ হিসেবে আজ সগৌরবে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে বার একাডেমি স্কুল। যে স্কুলের রয়েছে এক স্বর্ণোজ্জ্বল ইতিহাস। সেই ইতিহাসের ধারাতেই মিশেছিল শতবর্ষপূর্তি উৎসবের ঝর্ণাধারা। সমবেত হয়েছিল স্কুলজীবনের পুরনো বন্ধুরা এক রৌদ্রোজ্জ্বল আঙিনায়। সারাদিন উচ্ছ্বল আনন্দে মেতে উঠে তারা ফিরে গেছেন একে একে আপন প্রান্তরে দিনান্ত বেলায়। উল্লেখ্য, শর্তবর্ষপূতি উপলক্ষে একটি সুদৃশ্য ও চমৎকার বর্ণিল স্যুভেনিরও প্রকাশ করেছে উদ্যাপন কমিটি।

শাফাত রেজা অন্তু

ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউটে বিদায় সংবর্ধনা

ন্যাশনাল পলিটেকনিক ইনষ্টিটিউটে টেক্সটাইল ৮ম পর্বের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। গত ২৩ ডিসেম্বর ফার্মগেট ন্যাশনাল পলিটেকনিক ইনষ্টিটিউটের অডিটরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সার্ক ডিপ্লোমা ইঞ্জিনায়ারিং ফোরামের সাধারণ সম্পাদক, সাবেক শিক্ষক সমিতির সভাপতি, ন্যাশনাল পলিটেকনিক ইনষ্টিটিউটের চেয়ারম্যান জনাব মোঃ শামসুর রহমান। উপস্থিত ছিলেন নির্মল কুমার শিকদার, সাইমূল আলম হৃদয় প্রমুখ। আরও উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধান মীর শাহিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ন্যাশনাল পলিটেকনিক ইনষ্টিটিউটের অধ্যক্ষ জনাব মোঃ জহরুল হক। অনুষ্ঠানে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের ২০১৪ সালের রেজাল্ট অনুযায়ী প্রথম স্থান অধিকারী মোঃ দারুল ইসলাম কে প্রধান অতিথি ক্রেস্ট প্রদান করা হয়।

ক্যাম্পাস প্রতিবেদক

প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৪

২৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: