মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জয়পুরহাটে এক মাসেও উদ্ধার হয়নি স্কুলছাত্রী

প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ২৭ ডিসেম্বর ॥ ১ মাস ৬ দিন অতিবাহিত হলেও অপহৃত অষ্টম শ্রেণীর ছাত্রী সোহাগী রানীকে পুলিশ উদ্ধার করতে পারেনি। অপরদিকে অপহরণকারীরা অপহৃতার বাবা মা ও আত্মীয়স্বজনকে হুমকি ধমকি দিয়ে চলেছে। মামলার বিবরণে জানা যায়, জয়পুরহাট সদর থানার দোগাছী ইউনিয়নের পূর্ব দোগাছী খানাপাড়া গ্রামের শেখর চন্দ্র ম-লের অষ্টম শ্রেণীর ছাত্রী সোহাগী রানীকে নবেম্বর মাসের ২০ তারিখে সন্ধ্যায় বাড়ির সামনে থেকে একই গ্রামের রায়হান বাবু অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় রায়হান বাবুসহ কয়েকজনের নামে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করা হয়।

ছবি বিশ্বাসের ওপর হামলার প্রতিবাদে নেত্রকোনায় বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৭ ডিসেম্বর ॥ নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনের এমপি ছবি বিশ্বাসের ওপর হামলার প্রতিবাদে জেলা আওয়ামী লীগ শনিবার জেলা শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। বেলা ১২টায় ছোটবাজারের দলীয় কার্যালয় থেকে মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে আবার একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মতিয়র রহমান খান, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আশরাফ আলী খান খসরু, জেলা ছাত্রলীগের সভাপতি ফয়জুর মোর্শেদ খান অমি ও সাধারণ সম্পাদক দেওয়ান জনি প্রমুখ।

সিরাজগঞ্জ ও জয়পুরহাটে অস্ত্র উদ্ধার, গ্রেফতার এক

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ শনিবার দুপুরে উল্লাপাড়া উপজেলার বড় পাঙ্গাসী গ্রাম থেকে পুলিশ অস্ত্র ও গুলিসহ পূর্ববাংলার কমিউনিস্ট পার্টি (এমএল জনযুদ্ধ) সংগঠনের সক্রিয় সদস্য হাইদুল ইসলামকে (৩১) গ্রেফতার করা হয়েছে। তার বাড়ি উপজেলার উধুনিয়া ইউনিয়নের শুকুলহাট গ্রামে।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল হুদা জানান গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার শুকুলহাট গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতারের পর তার কাছ থেকে একটি সার্টারগান ও ১ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে উল্লাপাড়া মডেল থানায় একাধিক মামলা রয়েছে।

নিজস্ব সংবাদদাতা জয়পুরহাট থেকে জানান, কালাই উপজেলার বেগুনগ্রাম নামক স্থানে আলতাফ উদ্দীন ম-লের বাড়ির পাশের রাস্তা থেকে পরিত্যক্ত অবস্থায় একটি পাইপগান, একটি শর্টগানের গুলি, কয়েকটি ধারালো হাসুয়া র‌্যাব উদ্ধার করে। র‌্যাব সূত্র জানায়, র‌্যাবের একটি টহর টিম বেগুনগ্রাম এলাকা দিয়ে আসার সময় পরিত্যক্ত অবস্থায় অস্ত্রগুলো দেখতে পেয়ে উদ্ধার করে। অস্ত্রগুলো কালাই থানায় জমা দেয়া হয়েছে।

দেশকে সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে বিএনপি-জামায়াত

মাদারীপুরে নৌমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৭ ডিসেম্বর ॥ নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ও জামায়াতে ইসলাম যে সকল কর্মকা- করছে, সেই কর্মকা- মানুষ পছন্দ করছে না। আজকে এই সংঘাত পরিস্থিতির দিকে তারা নিয়ে যাচ্ছে। গাজীপুরের আজকের এই অবস্থায় তারা সেখানে বসে আরেকটি সন্ত্রাস সৃষ্টি করবে কিনা সেটাও কিন্তু একটা বিষয় ছিল। মাদারীপুর পাবলিক ইনস্টিটিশনে শনিবার সকালে বাংলাদেশ শিক্ষক সমিতির (মাদারীপুর সদর) ত্রিবার্ষিক সম্মেলন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন। নৌ-পরিবহনমন্ত্রী আরও বলেন, ‘লন্ডনে বসে তারেক রহমান বঙ্গবন্ধু সম্পর্কে যে সকল কটূক্তিমূলক কথা বলছেন, সেগুলো আসলেই কারো পছন্দ নয়। আসলেই এটা শিষ্টাচার বিরোধী।

ময়মনসিংহে সড়ক দুর্ঘটনা, নিহত ৩

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ জেলার ফুলপুর উপজেলার ধলীবাজারে শনিবার দুপুরে যাত্রীবাহী বাস ও অটোরিক্সার মধ্যে মুখোমুখি সংঘর্ষে অটোরিক্সার চালক এবং এক শিশুসহ ৩ জন মারা গেছে। এ সময় আহত হয়েছে অটোরিক্সার আরও ৪ আরোহী। এদের মধ্যে গুরুতর ২ জনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে শান্ত (২৫) নামে একজনের পরিচয় জানা গেছে।

প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৪

২৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: