রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তারেকের বিচার দাবিতে বিক্ষোভ ও কুশপুতুল দাহ

প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৪
  • বঙ্গবন্ধুকে কটূক্তি

জনকণ্ঠ ডেস্ক ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তারেকের কটূক্তির প্রতিবাদে দিনাজপুরে, সুনামগঞ্জে ও পাথরগাটায় বিক্ষোভ প্রদর্শন ও কুশপুতুল দাহ করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদাতাদের পাঠানো।

দিনাজপুর ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে কটাক্ষ করে বক্তব্য দেয়ার প্রতিবাদে তারেক জিয়াকে বিচারের আওতায় আনার দাবিতে শনিবার স্বেচ্ছাসেবক লীগ দিনাজপুর জেলা ও শহর শাখার যৌথ উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শেষে দিনাজপুর শহর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শাহ মোঃ রেজওয়ান-উর-রহমান পলাশের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজব, শাহ মোঃ রেজওয়ান-উর-রহমান পলাশ প্রমুখ।

সুনামগঞ্জ॥ বঙ্গবন্ধুকে নিয়ে তারেক রহমানের কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলদেশ সৈনিকলীগ সুনামগঞ্জ জেলা শাখার নেতাকর্মীরা। শনিবার দুপুর ১২টায় শহরের উকিলপাড়া থেকে একটি মিছিলটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় ট্রাফিক পয়েন্টে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পাথরঘাটা ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে তারেক রহমানের ঔদ্ধত্যপূর্ণ কটূক্তির প্রতিবাদে বরগুনার পাথরঘাটায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শেখ রাসেল স্কয়ারে মনববন্ধনের আয়োজন করে উপজেলা আওয়ামী তরুণ লীগ। পরে ওই স্থানে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কুশপুতুল দাহ করা হয়।

টেকনাফে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার, অন্যত্র আটক ২

জনকণ্ঠ ডেস্ক ॥ কক্সবাজারের টেকনাফে দেড় কোটি টাকা মূল্যের ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এছাড়া, সিরাজগঞ্জে ইয়াবাসহ এক যুবক, পাবনায় গাঁজা বিক্রেতা, মাগুরায় বিপুল পরিমাণ ফেনসিডিল ধ্বংস এবং দামুড়হুদায় ফেনসিডিল ও ভারতীয় মদ উদ্ধার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো-

কক্সবাজার ॥ টেকনাফে শাহপরীদ্বীপ সীমান্তে অভিযান চালিয়ে দেড় কোটি টাকা মূল্যের ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বিজিবি। ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মোঃ আবু জার আল জাহিদ জানান, শুক্রবার রাত ৮টায় নাফনদীর ৫নং সøুইচগেট এলাকায় বিজিবি এ অভিযান চালায়।

সিরাজগঞ্জ ॥ শুক্রবার রাতে সিরাজগঞ্জের কাজীপুরের সোনামুখী এলাকা থেকে আনসার আলী নামের এক যুবককে ইয়াবা ট্যাবলেটসহ আটক করেছে পুলিশ। আটককৃত আনসার আলী (২৬) সিরাজগঞ্জ সদর উপজেলার পিপুল বাড়িয়া গ্রামের ওসিম উদ্দিনের ছেলে।

পাবনা ॥ ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শামছুল আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতে এক গাঁজা বিক্রেতাকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করে। গাঁজা বিক্রেতা সবুজ (৩৮) ভাঙ্গুড়া পৌরসভার কুমরাডাঙ্গা গ্রামের শামসুল হকের পুত্র।

মাগুরা ॥ মাগুরায় ৪ হাজার ৮৫ বোতল ফেনসিডিল ধ্বংস করা হয়েছে । শনিবার দুপুরে মাগুরা শহরের চৌরঙ্গী মোড়ে অবস্থিত পুলিশ সুপার কার্যালয় প্রাঙ্গণে বুলডোজার দিয়ে এই ফেনসিডিলগুলো ধ্বংস করা হয়।

দামুড়হুদা, চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগরে অভিযান চালিয়ে ৩৭০ বোতল ফেনসিডিল, ১৮৫ বোতল ভারতীয় মদসহ ১৭ লাখ টাকার মালামাল জব্দ করেছে বিজিবি। শনিবার ভোরে এগুলো জব্দ করা হয়।

এছাড়া দামুড়হুদা উপজেলার দর্শনা ঈশ্বরচন্দ্রপুর থেকে ১৫০ বোতল ফেনসিডিল জব্দ করেছে বিজিবি। শুক্রবার রাত ৮টার দিকে ঈশ্বরচন্দ্রপুর সীমান্তবর্তী মাঠ থেকে এগুলো জব্দ করা হয়।

প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৪

২৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: