মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘দি ইন্টারভিউ’ দেখতে হলে ভিড় ॥ মিশ্র ও নেতিবাচক প্রতিক্রিয়া

প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৪

অবশেষে বড়দিনেই মুক্তি পেয়েছে সনি পিকচার্সের বিতর্কিত ছবি ‘দি ইন্টারভিউ’। যা গত সপ্তাহে অপ্রত্যাশিতভাবে বাকস্বাধীনতার প্রতীক হয়ে দাঁড়ায়। চলতি বছরের ২২ নবেম্বর সনি পিকচার্সের কম্পিউটার সিস্টেম হ্যাক হয়ে গেলে ছবিটি মুক্তি দেয়ার তারিখ বাতিল করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে এরপরই ছবিটি মুক্তি দেয়ার ব্যাপারে ব্যাপক জনমত গড়ে উঠে এবং মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাও সিনেমা হলগুলোকে ছবিটি মুক্তি দিতে ব্যাপক উৎসাহ দেন।

ছবিটি ৩৩১টি সিনেমা হলে মুক্তি পেয়েছে এবং এর টিকেটের জন্য বিশাল লাইন দেখা গেছে। সেখানে অনেকের মধ্যেই তাদের রাজনৈতিক অবস্থান সুস্পষ্ট হয়ে উঠে। তারা লাল, সাদা ও নীল রংয়ের পোশাক পরেছিলেন। ক্যালিফোর্নিয়ার এক সিনেমা হলের টিকেট সংগ্রাহক ‘আঙ্কেল স্যাম-টিওয়াই ক্লজ’-এর পোশাক পরিহিত অবস্থায় দেখা গেছে। এই সিনেমার কতগুলো টিকেট বিক্রি হয়েছে, তা এখনও জানা যায়নি। সনি বলেছে, তারা শুধু শুক্রবারের ফলাফল প্রকাশ করতে পারে। একইভাবে স্টুডিওটি বিক্রয় পরিসংখ্যান এবং অনলাইনে ভাড়া ও বিক্রির তথ্য প্রকাশে রাজি হয়নি। তবে বিষয়ে সবার ব্যাপক আগ্রহ রয়েছে। অনেক সিনেমা হল বলেছে, তাদের সব টিকেট বিক্রি হয়ে গেছে। বৃহস্পতিবার সকালে ইউটিউব মুভিজ এবং গুগল প্লে স্টোরে ‘দি ইন্টারভিউ’ বিক্রির শীর্ষে ছিল। ছবিটি নিয়ে মিশ্র ও নেতিবাচক প্রতিক্রিয়া পাওয়া গেছে। মার্কিন সাংবাদিক ও চিত্র সমালোচক এ. ও. স্কট ছবিটি সম্পর্কে নিউইয়র্ক টাইমসে লিখেছেন, ছবিটি উপহাসমূলক ও পরিকল্পনাহীনভাবে তৈরি করা হয়েছে। উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে গুপ্তহত্যার পরিকল্পনার কাহিনী নিয়ে কমেডি ধাঁচের এই ছবিটি নির্মিত হয়েছে।

ক্রিসমাস উপলক্ষে ছবিটি মুক্তি দেয়ার পরিকল্পনা করেছিল প্রযোজনা সংস্থাটি। তবে হ্যাক হয়ে গেলে ছবিটি মুক্তি দেয়ার তারিখ বাতিল করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই অবশ্য এই সাইবার হামলার জন্য উত্তর কোরিয়াকেই অভিযুক্ত করেছে। কিন্তু এই দাবি প্রত্যাখ্যান করেছে উত্তর কোরিয়া। -ইন্টারন্যাশনাল নিউইয়র্ক টাইমস

প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৪

২৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: