আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রাইম ইউনিট ফান্ডের সম্পদ মূল্য ঘোষণা

প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৪

অর্থনৈতিক রিপোর্টার ॥ বেসরকারী খাতে দেশের প্রথম ইউনিট ফান্ড ‘প্রাইম ফাইন্যান্সিয়াল ফার্স্ট ইউনিট ফান্ডের’ নিট সম্পদ মূল্য ঘোষণা করেছে প্রাইম ফাইন্যান্স এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। গত বৃহস্পতিবারে প্রাইম ফাইন্যান্সিয়াল ফার্স্ট ইউনিট ফান্ডের মোট সম্পদ মূল্য ক্রয় মূল্য অনুসারে টাকা ২২৭,১২২,০৮৩ এবং বাজার মূল্য অনুসারে টাকা ২১১,৫৯৬,১২৬ সকল সম্পদ ও দায় নিষ্পত্তির পর প্রতি ইউনিটে ১০০ টাকা অভিহিত মূল্যের বিপরীতে নিট সম্পদ মূল্য ক্রয় মূল্য অনুসারে টাকা ১২১.২১ এবং বাজার মূল্য অনুসারে টাকা ১১২.৯২ ধার্য করা হয়েছে। প্রাইম ফাইন্যান্সিয়াল ফার্স্ট ইউনিট ফান্ডের ইউনিট সার্টিফিকেট এর প্রতিটি ইউনিট বিক্রয় এবং পুনঃক্রয়ের জন্য যথাক্রমে ১০২ টাকা এবং ৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত কার্যকর হবে।

এশিয়ান টাইগার ফান্ডের আবেদন শুরু

অর্থনৈতিক রিপোর্টার ॥ এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের আবেদন বা চাঁদা গ্রহণ শুরু হবে আগামী বছরের ১১ জানুয়ারি। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। এ ফান্ডের আবেদন গ্রহণ ১১ জানুয়ারি শুরু হয়ে চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ থাকছে ২৪ জানুয়ারি পর্যন্ত।

ফান্ডটি শেয়ারবাজারে ১০ কোটি ইউনিট ছেড়ে শেয়ারবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। এজন্য প্রতিটি ইউনিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। এর আগে প্রসপেক্টাস সময়মতো দাখিল করতে ব্যর্থ হওয়ায় বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৪৯৯তম কমিশন সভায় ফান্ডটি গঠনের আবেদন বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তবে ফান্ডটির সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এশিয়ান টাইগার ক্যাপিটাল পুনর্আবেদনের পরিপ্রেক্ষিতে বিএসইসি এ ফান্ডের অনুমোদন দেয়।

১০ বছর মেয়াদী ক্লোজ এ্যান্ড এ ফান্ডটির আকার ১০০ কোটি টাকা, যার মধ্যে উদ্যোক্তাদের হাতে থাকবে ২০ কোটি টাকা। বাকি ৬০ কোটি টাকা সাধারণ বিনিয়োগকারীদের উদ্দেশে ইস্যু করা হবে। ফান্ডের ট্রাস্টি বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স।

প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৪

২৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: