মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘দুসরা’ ছাড়বেন আজমল!

প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ খেলার জন্য প্রয়োজনে ‘দুসরা’ বল করাই ছেড়ে দেবেন পাকিস্তানের স্পিনার সাঈদ আজমল। যিনি এখনও বোলিংয়ে ত্রুটি থাকায় বোলিং করা থেকে নিষিদ্ধই হয়ে আছেন।

পিসিবির একটি সূত্রই এমনটি জানাচ্ছে, আজমলের দুসরা বোলিংয়ে এখনও কিছু সমস্যা রয়েছে এবং বিশ্বকাপ খেলার জন্য হয়ত আজমল তার ‘দুসরা’ ডেলিভারি ছেড়েই দিতে পারেন।

আন্তর্জাতিক ক্রিকেটে ‘নিষিদ্ধ’ স্পিন জাদুকর সাঈদ আজমলকে ২০১৫ বিশ্বকাপের জন্য চূড়ান্ত ১৫ সদস্যের পাকিস্তান দলে অন্তর্ভুক্ত করেছেন পিসিবি নির্বাচকেরা। তবে অবৈধ বোলিং এ্যাকশনের অভিযোগ থেকে শেষ পর্যন্ত মুক্তি না পেলে তার পরিবর্তে অন্য কাউকে দলে নেয়া হবে- এমন শর্তেই তাকে দলভুক্ত করা হয়েছে।

এখন প্রশ্ন হলো, সত্যি সত্যি কি বিশ্বকাপের আগে নিষেধাজ্ঞা থেকে মুক্তি মিলবে আজমলের? আইসিসিতে আনুষ্ঠানিক পরীক্ষা দেয়ার আগে আজমল এবং নিষিদ্ধ ঘোষিত অপর পাক ক্রিকেটার মোহাম্মদ হাফিজ চেন্নাইয়ে পরীক্ষার সম্মুখীন হবেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানিয়েছে, যদিও এখন পর্যন্ত পাকিস্তান ১৫ সদস্যের নাকি আনুষ্ঠানিক দল ঘোষণা করেনি। তবে আজমলের নিষিদ্ধাদেশ প্রত্যাহার না হলে তরুণ স্পিনার ইয়াসির শাহ অগ্রাধিকার পেতে পারেন।

আইসিসির কাছে দিতে যাওয়া পরীক্ষার ফলের উপরই নির্ভর করছে আজমলের ক্যারিয়ার। যদি এবারও অবৈধ বোলিং এ্যাকশন থেকে মুক্তি না পান, তাহলে পুরো এক বছর আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকতে হবে তাকে।

আগস্টে পাকিস্তান দলের শ্রীলঙ্কা সফরে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হন আজমল। এরপর ‘দুসরা’ আবিষ্কারক সাকলাইন মুশতাকের সঙ্গে নিজের বোলিং এ্যাকশন নিয়ে বেশকিছু দিন কাজ করেন তিনি। তারপর তাকে লন্ডন পাঠায় পিসিবি। সেখানে পরীক্ষায় তার দুসরা বোলিংয়ে সমস্যা ধরা পড়ে। এখন যদি প্রয়োজন পড়ে বিশ্বকাপ খেলার জন্য দুসরা ছেড়ে দেবেন আজমল।

গত ৯ সেপ্টেম্বর আজমলের বোলিং এ্যাকশনে ত্রুটি ধরা পড়ে। পরীক্ষায় উতরাতে না পেরে আজমল নিষিদ্ধ হন। সেই থেকে আন্তর্জাতিক ক্রিকেটের কোন ফরম্যাটেই বল করার জন্য হাত ঘোরাতে পারেননি আজমল। আজমলকে পাকিস্তান দলের বোলিংয়ের প্রধান অস্ত্র হিসেবে বিবেচনা করা হয়। অথচ এ অস্ত্রই কাজে লাগানো যাচ্ছে না। যে করেই হোক আজমলকে বিশ্বকাপে পাকিস্তানের চাই-ই-চাই। এ জন্য প্রয়োজনে আজমল ‘দুসরা’ও ছেড়ে দেবেন।

প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৪

২৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: