আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভ্যান গালের ভাবনায় শুধুই শিরোপা

প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ শুরুটা জঘন্য করলেও টানা ছয় জয়ে ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে শিরোপা রেসে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সঙ্গত কারণে আত্মবিশ্বাসও ফিরেছে রেড ডেভিলসদের। যে কারণে রেকর্ড সর্বোচ্চ ২০ বারের শিরোপাধারীরা এখন শুধুই শিরোপার কথা ভাবছে। শুক্রবার এক সাক্ষাতকারে এমন প্রত্যয়ের কথা শুনিয়েছেন ম্যানইউ কোচ লুইস ভ্যান গাল। এর আগে চলতি মাসের মাঝামাঝিতেও একই স্বপ্নের কথা শোনান হল্যান্ডের এই কোচ।

কোচ ভ্যান গালের পাশাপাশি অধিনায়ক ওয়েন রুনিও শিরোপা স্বপ্ন দেখছেন। এক্ষেত্রে তিনি কোচকে আরও সময় দেয়ার পক্ষপাতি। অনেকেই ম্যানইউকে চ্যাম্পিয়ন রেস থেকে দূরে দেখেছিলেন। কিন্তু রুনি বিষয়টি নাকচ করে দেন। তার মতে, ম্যানইউর এখনও ভালমতোই সুযোগ আছে সবার সেরা হওয়ার। শুক্রবার সাক্ষাতকারে রেড ডেভিলস অধিনায়ক বলেন, নতুন কোচ আমাদের সঙ্গে আছে। সে ধীরে ধীরে আমাদের সঙ্গে মানিয়ে নিচ্ছে। তাঁকে আরও সময় দেয়া উচিত। ইংল্যান্ড অধিনায়ক আরও বলেন, আস্তে আস্তে শুরু করাটা ভাল। এর ফল ভাল হয়। আমরা এর সুফল পেতে চলেছি। শুরুটা ভাল না হলেও বছরের শেষটা আমাদের মধুর হয়েছে। নতুন বছরে এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে শিরোপা পুনরুদ্ধার সম্ভব।

ইপিএলে বর্তমানে ম্যানইউ পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। দলটি ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা চেলসির থেকে দশ পয়েন্ট ও দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির থেকে সাত পয়েন্ট পিছিয়ে। মৌসুম শেষ হতে এখনও অনেক বাকি। শুক্রবারের ম্যাচসহ প্রতিটি দল আরও ২১টি করে ম্যাচ খেলবে। ম্যানইউ কোচ ভ্যান গাল বলেন, আমরা চ্যাম্পিয়ন হওয়ার জন্যই মৌসুম শুরু করেছি। লীগে প্রথম স্থান অর্জন করাটাই আমাদের লক্ষ্য। কিন্তু কাজটা এত সহজ নয়। তবে, আমারা আত্মবিশ্বাসী। লীগ চ্যাম্পিয়ন হওয়ার জন্য দলে অনেক প্রতিভাবান ফুটবলার আছে। ব্রাজিল বিশ্বকাপে হল্যান্ডকে তৃতীয় করা এই কোচ জানান, ক্লাব কর্তৃপক্ষের লক্ষ্য ছিল আমরা যেন মৌসুম শেষে শীর্ষ চারে থাকতে পারি। তবে আমরা তার চেয়েও ভাল কিছু করতে চাই। মৌসুম শেষে শীর্ষস্থানে থাকাটাই আমার চূড়ান্ত লক্ষ্য। দল এখন ধারাবাহিকভাবে অনেক ভাল ফুটবল খেলছে। যদিও গত ম্যাচে এ্যাস্টন ভিলার বিরুদ্ধে আমরা জয় বঞ্চিত হয়েছি। তবে আশা করছি আমরা আবারও জয়ের ধারায় ফিরব। গত রাতে ঘরের মাঠ ওল্ডট্রাফোর্ডে নিউক্যাসল ইউনাইটেডের বিরুদ্ধে খেলেছে ম্যানইউ।

এর আগে টানা ছয় ম্যাচে জয় পাওয়ার পর সাক্ষাতকারে ভ্যান গাল বলেছিলেন, দলের পারফর্মেন্সে আমি খুবই সন্তুষ্ট। কিন্তু আমাদের আরও উন্নতি করার সুযোগ আছে। গত মৌসুমে পয়েন্ট টেবিলের শীর্ষ তিনে থাকা তো দূরের কথা। সেরা পাঁচেও জায়গা না পাওয়া দলটি সপ্তম স্থানে থেকে মৌসুম শেষ করে। গত মৌসুমে কখনই টানা ছয়টি ম্যাচে জয়ের দেখাও পায়নি তারা। শেষ তারা টানা সাত ম্যাচ জয়ের রেকর্ড গড়েছিল স্যার এ্যালেক্স ফার্গুসনের শেষ মৌসুমে। দীর্ঘদিন পর আবারও টানা ছয় ম্যাচে জয়ের রেকর্ড গড়ে ভ্যান গালের দল। তবে খেলোয়াড়দের এমন পারফর্মেন্সের পরও পা মাটিতেই রাখছেন ইউনাইটেডের কোচ।

২০১২-১৩ মৌসুমে রেকর্ড ২০তম লীগ শিরোপা জিতিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে বিদায় বলেন ক্লাবটির কিংবদন্তি কোচ স্যার এ্যালেক্স ফার্গুসন। এরপর ফার্গুসনের উত্তরসূরি হিসেবে নিয়োগ দেয়া হয় ডেভিড মোয়েসকে। কিন্তু এভারটনের কোচ ওল্ডট্র্যাফোর্ডে এসে নিজেকে আর মেলে ধরতে পারেননি। একের পর এক পরাজয় এসে গ্রাস করে তাকে। যে কারণে খুব বেশি দিন ঠিকে থাকতে পারেননি কোচ পদে। তার জায়গায় কোচ হিসেবে নিয়োগ দেয়া হয় লুইস ভ্যান গালকে। গত বিশ্বকাপে হল্যান্ডকে তৃতীয় স্থান উপহার দিয়ে ইউনাইটেডের দায়িত্ব নিয়েছেন তিনি। শুরুতে ভাল না করলেও ধীরে ধীরে তিনি দলকে গুছিয়ে নিচ্ছেন। যে কারণে শিরোপা স্বপ্নও দেখতে শুরু করেছে ম্যানইউ।

প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৪

২৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: