কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পেশোয়ার হামলার হোতা জঙ্গী কমান্ডার সাদ্দাম নিহত

প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৪

জনকণ্ঠ ডেস্ক ॥ পাকিস্তানের পেশোয়ারে আর্মি পাবলিক স্কুলে বর্বরোচিত হামলার হোতা জঙ্গী কমান্ডার সাদ্দাম নিরাপত্তা বাহিনীর হাতে নিহত হয়েছেন। খাইবার এজেন্সির জমরুদ এলাকায় বৃহস্পতিবার রাতে তিনি নিহত হন। খবর ডন অনলাইনের।

পেশোয়ারে এক সংবাদ সম্মেলনে খাইবার এজেন্সির রাজনৈতিক এজেন্ট শাহাব আলী শাহ বলেন, জমরুদের গুন্দি এলাকায় সাদ্দাম নিহত হন। তিনি আরও বলেন, এ সময় তাঁর এক সহযোগীকে আহত অবস্থায় গ্রেফতার করা হয়।

তিনি বলেন, তেহরিক-ই-তালেবানের (টিটিপি) তারিক গেদার গ্রুপের প্রধান অভিযান পরিচালনাকারী এই সাদ্দাম। পেশোয়ারে স্কুলে হামলার পরিকল্পনা এবং সর্বাত্মক সহায়তা করেন তিনি। এ ছাড়া ২০১৩ সালে খাইবার পাখতুনখোয়ায় একটি পোলিও ক্যাম্পে হামলার মূল পরিকল্পনাকারী ছিলেন তিনি। ওই হামলায় ১১ নিরাপত্তা কর্মী নিহত হন। তিনি আটজন স্কাউট কর্মী ছাড়াও উপজাতীয় জ্যেষ্ঠ নাগরিকদের হত্যার ঘটনায় জড়িত। শাহ আর বলেন, খাইবার এজেন্সির অন্য যেসব এলাকায় জঙ্গীরা আত্মগোপন করে আছে, সেসব এলাকায় ও ‘অপারেশন খাইবার ওয়ান’ চলছে। এক প্রশ্নের জবাবে শাহ বলেন, তিরাহ এলাকার যেখান থেকে মঙ্গল বাঘ এফএম রেডিওর কার্যক্রম চলে সে স্থান খুঁজে পায়নি নিরাপত্তা বাহিনী।

প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৪

২৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: