আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পল্টনে বস্তা বস্তা দেশী বিদেশী মুদ্রা ও সোনার বার উদ্ধার

প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৪
  • ফ্ল্যাট মালিক গ্রেফতার

বৃহস্পতিবার সন্ধ্যায় পুরানা পল্টনের ২৯/১ নম্বর ভবনের ৬ তলা থেকে বস্তা বস্তা দেশী-বিদেশী মুদ্রা ও সোনার বার উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ফ্ল্যাটের মালিক ও আলী সুইটসের সত্ত্বাধিকারী মোহাম্মদ আলীকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের মতে উদ্ধারকৃত বিদেশী মুদ্রা বাংলাদেশের টাকায় প্রায় ৪ কোটি টাকা। এ সময় ৬১ ভরি স্বর্ণ উদ্ধার করেছে ডিবি পুলিশ ও শুল্ক গোয়েন্দা বিভাগ। বাসার খাটের নীচ থেকে এগুলো উদ্ধার করা হয়।

এ বিষয়ে শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক ড. মঈনুল খান জানান, মোহাম্মদ আলী জিজ্ঞাসাবাদে দাবি করেন, এ অর্থ ও স্বর্ণের প্রকৃত মালিক তিনি নন। তার কাছে গচ্ছিত রাখা হয়েছে। এর প্রকৃত মালিক সিরাজগঞ্জ সদরের উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দীন আহমেদ। গোয়েন্দা শুল্ক বিভাগের পক্ষ থেকে সিরাজগঞ্জের উপজেলা চেয়ারম্যানকে ফোন করা হলে এ অর্থ ও স্বর্ণ তার নয় বলে জানান। রিয়াজউদ্দীন মোহাম্মদ আলী নামে কাউকে চেনেন না বলেও জানান।

সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের সহায়তায় এ অভিযান পরিচালনা করে শুল্ক গোয়েন্দা টিম। বাংলাদেশী টাকা ছাড়াও সৌদি রিয়ালসহ বিভিন্ন দেশের মুদ্রা পাওয়া গেছে। অভিযানকালে ফ্ল্যাটের মালিক প্রথমে ‘তার কাছে অবৈধ টাকা নেই’ দাবি করলেও বক্স সিলিং থেকে বেশিরভাগ মুদ্রা উদ্ধার করা হয়। সূত্র মতে, মোহাম্মদ আলীর ধানম-িতে আলী সুইটস নামের একটি মিষ্টির দোকান রয়েছে। কাস্টমসের সন্দেহ এগুলো বিমানবন্দরে পাচারকৃত স্বর্ণ ও টাকা। আটক ব্যক্তিকে চোরাচালানের গডফাদার বলে সন্দেহ করা হচ্ছে। পুলিশ আজ তাকে আদালতে নিয়ে রিমান্ডের আবেদন জানাবে।

দোকান কর্মচারী গুলিবিদ্ধ ॥ রাজধানীর চানখারপুলে দুর্বৃত্তের গুলিতে ভাঙ্গাড়ির দোকান কর্মচারী নুরুল আমিন গুলিবিদ্ধ হয়েছে। তাকে ঢাকা মেডিক্যালে ভর্তি করা হয়েছে। ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন নুরুল আমিন জানান, তার বাড়ি নিমতলীতে। আনন্দবাজারে তিনি ভাঙ্গাড়ির দোকানে কাজ করেন।

পাঁচ ছিনতাইকারী জেল ॥ কাফরুল থানার চিহ্নিত ৫ ছিনতাইকারীকে বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত দু’বছর করে কারাদ- দিয়েছে। এরা হচ্ছে হারুণ ওরফে ইউসুফ, মামুন মিয়া, সেলিম, আবু সাঈদ ও চন্দন মিয়া। সাজার পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৪

২৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: