আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুক্তি পাচ্ছে আজ ফেয়ার এ্যান্ড লাভলীর ‘দেশা দ্য লিডার’ বছরের শেষ চমক

প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৪
মুক্তি পাচ্ছে আজ ফেয়ার এ্যান্ড লাভলীর ‘দেশা দ্য লিডার’  বছরের শেষ চমক

আজ শুক্রবার ২৬ ডিসেম্বর মুক্তি পাচ্ছে আলোচিত ‘দেশা দ্য লিডার’ এই সিনেমাটি। জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত এবং ফেয়ার এ্যান্ড লাভলী নিবেদিত এ সিনেমাটিকে বছরের শেষ চমক বলে মন্তব্য করছেন চলচ্চিত্র পরিবারের অনেকেই। প্রেস, ইলেকট্রনিক মিডিয়া এবং অনলাইনে এরইমধ্যে হুলস্থুল ফেলে দিয়েছে দেশা দ্য লিডার। ঝড় তুলেছে জেমসের গাওয়া ‘আসছে দেশা আসছে’ শিরোনামের গানটি।

রাজনৈতিক প্রেক্ষাপটের ওপর নির্মিত দেশা দ্য লিডার সিনেমাটির নির্মাণ প্রসঙ্গে সিনেমাটির পরিচালক সৈকত নাসির বলেন, স্বল্প পরিসরে হলেও হলিউড, বলিউডের মতো আমাদের সিনেমাতেও মোশন গ্রাফিক্স এবং ভিএফএক্স প্রযুক্তির ধারা চালু হয়েছে। এ্যাকশন দৃশ্য কিংবা দুর্ঘটনার দৃশ্য কিংবা ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার জন্য ভিএফএক্স এবং মোশন গ্রাফিক্স জরুরী একটি বিষয়।

তরুণ মেধাবী পরিচালক সৈকত নাসিরের অভিষেক ঘটছে এই সিনেমার মাধ্যমে। এই সিনেমার মাধ্যমেই জীবনে প্রথমবার প্লে-ব্যাকে কণ্ঠ দিয়েছেন অভিনেতা তারিক আনাম খান। পাশাপাশি শিপন নামের একজন নবাগত নায়কেরও আবির্ভাব ঘটছে চলচ্চিত্র পরিবারে। এখানে প্রবল দেশপ্রেমী এবং দৃঢ় মনোবলের এক শক্তিশালী যুবকের ভূমিকায় দেখা যাবে শিপনকে।

চিত্রনায়িকা মাহিয়া মাহিকেও পাওয়া যাবে নতুন একটি পরিচয়ে। এ সিনেমার মাধ্যমেই গীতিকার হিসেবে আত্মপ্রকাশ করছেন মাহি। সিনেমায় মাহি অভিনয় করেছেন নির্ভীক এক সাংবাদিক চরিত্রে।

দেশা দ্য লিডার-এর আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হলো, এই সিনেমার মাধ্যমেই প্রথমবারের মতো ফেয়ার এ্যান্ড লাভলী বাংলা সিনেমার সঙ্গে নিজেদের যুক্ত করেছে। ফেয়ার এ্যান্ড লাভলী বিশ্বাস করে সকলের প্রচেষ্টাই বাংলা চলচ্চিত্রকে সোনালী যুগে ফিরিয়ে নিয়ে যাবে।

মাহি, শিপন ছাড়াও দেশা দ্য লিডার সিনেমায় আরও কয়েকটি গুরত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন তারিক আনাম খান, শিমুল খান, সোহেল খান, টাইগার রবি এবং মুনজুরুল করিমসহ অনেক অভিনয়শিল্পী। সিনেমাটির কাহিনী লিখেছেন পরিচালক নিজেই। আর চিত্রনাট্য লিখেছেন আব্দুল্লাহ জহীর বাবু। সঙ্গীত পরিচালনা করেছেন শওকত আলী ইমন, শফিক তুহিন ও কিশোর। গান লিখেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল, শফিক তুহিন মাহিয়া মাহি, রবিউল ইসলাম জীবন, ও সোমেশ্বর আলী।-বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৪

২৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: