কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পল্টনে ৩ বস্তা বিদেশী মুদ্রা উদ্ধার, দোকান কর্মচারী গুলিবিদ্ধ

প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর চানখারপুলে দুুর্বৃত্তদের গুলিতে এক দোকান কর্মচারী গুলিবিদ্ধ হয়েছে। মোমবাতি জ্বালাতে গিয়ে মারাত্মক দগ্ধ হলেন তিন ভাইবোন। পল্টনে ৩ বস্তা বৈদেশিক মুদ্রা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এদিকে কাফরুলে পাঁচ ছিনতাইকারীকে দুই বছর করে কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে চানখারপুল নিমতলী আনন্দবাজার এলাকার ছয় দুর্বৃত্তের এলোপাতাড়ি গুলিতে নূরুল আমিন (১৯) নামে এক ভাঙ্গারি দোকান কর্মচারী গুলিবিদ্ধ হয়েছে। আহত অবস্থায় উদ্ধার করে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহত নুরুল আমিন জানান, তিনি আনন্দবাজার এলাকার একটি ভাঙ্গারি দোকানের কর্মচারী। তার বাসা নিমতলী এলাকায়। দুপুর ১২টার দিকে তিনি বাসার সামনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় দুটি মোটরসাইকেলে ৬ জন চাঁনখারপুলের দিক থেকে গুলিস্তানের দিকে যাওয়ার সময় এলোপাতাড়ি গুলি ছুড়তে ছুড়তে চলে যায়। এ সময় একটি গুলি তার ডান পায়ে বিদ্ধ হয়। পরে তার ভাই ওয়াসিম তাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

মোমবাতি জ্বালাতে গিয়ে মারাত্মক দগ্ধ তিন ভাইবোন ॥ বৃহস্পতিবার ভোরে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের পার গে-ারিয়া এলাকায় একটি বাড়িতে মোমবাতি জ্বালাতে মারাত্মক দগ্ধ হয়েছেন তিন সহোদর। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। আহতরা হচ্ছেনÑ মোঃ শাহিন (২৫), তার দুই বোন আছিয়া বেগম (১৭) ও তাসলিমা আক্তার (১৫)। পুলিশ জানায়, ওই বাড়িতে মোমবাতি জ্বালানোর সময় পার্শ্ববর্তী গ্যাসের লিকেজে লাইন আগুন ছড়িয়ে পড়লে এ ঘটনা ঘটে।

পল্টনে তিন বস্তা বৈদেশিক মুদ্রা উদ্ধার ॥ বৃহস্পতিবার সন্ধ্যারদিকে পল্টন এলাকা থেকে ৩ বস্তা বৈদেশিক মুদ্রা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। পরিচালনাকালে এসব মুদ্রা উদ্ধার করা হয় বলে শুল্ক গোয়েন্দা সূত্র জানায়।

শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক ড. মঈনুল খান জানান, পল্টন এলাকার ৩৫/এ বিল্ডিংয়ের ৬ তলার বাসা থেকে প্রায় ৩ বস্তা বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়েছে। বর্তমানে এই অভিযান অব্যাহত রয়েছে। বিস্তারিত পরে জানানো হবে। সূত্রগুলো জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের সহায়তায় শুল্ক গোয়েন্দা টিম এই অভিযান চালায়। এ সময় ৩ বস্তা বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়েছে। পুরো অভিযান শেষে গণনা করা হবে। বাংলাদেশী টাকা ছাড়াও সৌদি রিয়ালসহ বিভিন্ন দেশের মুদ্রা পাওয়া গেছে। বাসার মালিক প্রথমে তার কাছে অবৈধ টাকা নেই বললেও বক্স সিলিং থেকে বেশিরভাগ মুদ্রা উদ্ধার করা হয়। এদিকে এ বাসার মালিকের নাম মোহাম্মদ আলী। তার ধানম-িতে আলী সুইটস নামের দোকান রয়েছে।

পাঁচ ছিনতাইকারীর কারাদ- ॥ বৃহস্পতবিার রাজধানীর কাফরুল থানার চিহ্নিত পাঁচ ছিনতাইকারীকে দুই বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। হারুন ও ইফসুফ (৩০), মামুন মিয়া (৩০), সেলিম (৩০), আবু সাঈদ (২৮) ও চঞ্চল মিয়া (১৮)। পরে এদিন দুপরে সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে। এ ব্যাপারে কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাইয়ুম জানান, বুধবার বিকেলে থানা পুলিশের একটি দল ছিনতাইকারীদের ধরতে বিশেষ অভিযানে নামে। এ সময় থানার বিভিন্ন এলাকা থেকে চাকু, স্বর্ণের কানের দুল, চেনসহ ওই পাঁচ ছিনতাইকারীকে আটক করা হয়। পরবর্তীতে থানায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেককে দুই বছরের কারাদ- দেয়া হয়।

প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৪

২৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: