মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

উবাচ ॥ কনকচাঁপার খোলাচিঠি মন্ত্রী মতিয়া চৌধুরীকে

প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রুমানা ইসলাম কনকচাঁপা। নিজেকে একজন কণ্ঠশ্রমিক হিসেবেই পরিচয় দেন তিনি। সঙ্গীতের পাশাপাশি লেখালেখিও করেন গুণী এই কণ্ঠ তারকা। সামাজিক কাজেও নিজেকে যুক্ত রাখেন। এবার সেই প্রমাণ রাখলেন তিনি। সম্প্রতি কৃষিমন্ত্রীর কাছে একটি খোলা চিঠি লিখেছেন কনকচাঁপা। চিঠিতে নিরাপদ খাদ্য নিশ্চিত করার দাবি জানান তিনি। তাঁর এই চিঠি নিয়ে মিভিন্ন মহলে ব্যাপক আলোচনা সৃষ্টি হয়। দেশের স্বার্থে সবাই এভাবে এগিয়ে এলে সব অনিয়ম হয়ত একদিন বন্ধ হবে। বদলে যাবে সবকিছু।

পাঠকদের জন্য সেই পুরো চিঠি প্রকাশ করা হলো।

‘মতিয়া চৌধুরী মাননীয় কৃষিমন্ত্রী

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

বিনীত নিবেদন এই যে, আমি কণ্ঠশ্রমিক কনকচাঁপা, গত ২০ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ গিয়েছিলাম মহারাজপুর উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তির অনুষ্ঠানে গান গাইতে। পথিমধ্যে গোদাগাড়ি ইউনিয়ন পার হচ্ছিলাম। সেখানে খোলা মাঠে টমেটো জড়ো করে রাখা হয়েছে, ওগুলোতে বিষাক্ত রাসায়নিক স্প্রে করার জন্য। এটা সংরক্ষণের পদ্ধতি!!!!!!! ওরা জানে না যে এভাবে সংরক্ষণ করলে সেই টমেটো মানুষের কী ক্ষতি করে! আর এটা অন্যায় কাজ হলেও প্রশাসন বা সমাজের কোথাও থেকে কোন বাধা আসছে না। তাই নির্বিচারে এই কাজ তারা খোলা মাঠে দলবদ্ধভাবেই করছে।

আমরা জানি আপনি কৃষিমন্ত্রীই শুধু না, আপনি একজন জনদরদী ও ন্যায়পরায়ণ। কিভাবে এই বিষ দেয়া তৃণমূল পর্যায়ে বন্ধ করা যায় এটা আপনি আমাদের চেয়ে অনেক ভাল জানেন। মাননীয় মন্ত্রী, আজ কতগুলো বছর হলো আম খাই না, কলা খাই না, এখন শাকসবজিও খাচ্ছি না। এভাবে আর কত দিন! জনসমাবেশ করে আন্দোলন করার চাইতে আপনি যদি এদিকে নজর দেন তো কাজটা গোড়া থেকে বন্ধ করা সহজ হয়ে যায়। রাষ্ট্রের মূল ক্ষমতায় বসে আসল কাজগুলো শক্ত হাতে করা আপনার সাংবিধানিক দায়িত্ব এবং আমরা জানি আপনি তা আন্তরিকভাবেই করেন। এজন্য সবাই আপনাকে শ্রদ্ধা করে। অতএব, আপনি উপরোক্ত বিষয়টি প্রতিকারে ব্যবস্থা নেবেন এই কামনা করছি।

নিবেদক, কনকচাঁপা, কণ্ঠশ্রমিক।

প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৪

২৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: