কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঝলক ॥ তালা সঙ্কেত দেবে দরজায় চোর!

প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৪

বাসা বাড়িতে তালা লাগিয়েও বাইরে গিয়ে শান্তি থাকে না গৃহকর্তার। সারাক্ষণ বিরাজ করে আতঙ্ক। এই বুঝি চোরে নিয়ে গেল সব! তবে এবার এই আতঙ্ক থেকে কিছুটা মুক্তি দেবে চীনা প্রযুক্তির উন্নতমানের তালা।

বিশেষ ধরনের এই তালা বাড়ির মালিককে বলে দেবে দরজায় চোর! অত্যাধুনিক এ তালা তৈরি করেছে চায়না প্যাসিফিক কোম্পানি।

তালার ভেতরের অংশে এক ধরনের সিগনাল সিস্টেম ট্রান্সমিটার থাকবে। ট্রান্সমিটারের সঙ্গে বাড়ির মালিক ডিভাইস লাগিয়ে নিতে পারবেন ব্যবহার করা হ্যান্ডসেটে। এতে চোর ছাড়াও অপরিচিত কেউ দরজা খুলতে গেলেই মোবাইলে অটোমেটিক সঙ্কেত বেজে উঠবে।

এই সিস্টেমে বাড়ির মালিক ছাড়া কেউ ঘরের মধ্যে ঢোকার আগেই বাড়ির মালিক বুঝতে পারবেন। তিনি দেশের যে প্রান্তে থাকুন না কেন বুঝতে পারবেন তাঁর বাসায় চোর চুরির চেষ্টা করছে।

অত্যাধুনিক এ তালার দাম ৩৫ থেকে ৭০ হাজার টাকা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনব্যাপী রিহ্যাব উইন্টার ফেয়ারে এ তালার বিষয়ে ধারণা দেয়া হচ্ছে। কোন ক্রেতা চাইলে ব্যবস্থা করে দেবে প্যাসিফিক ওয়ান-স্টপ ইন্টেরিয়র সল্যুশনের স্টল। বৃহস্পতিবার মেলায় গিয়ে খোঁজ মিলল এ তালার।

মেলায় বাড়ি, হোটেল ও এ্যাপার্টমেন্টের প্রায় দুই হাজার পদের পসরা নিয়ে বসেছে প্রতিষ্ঠানটি। এছাড়া এখানে রয়েছে প্যাসিফিক থিপ এন্দি লকার। এর দাম ১৩ হাজার টাকা। এই তালায় তিন থেকে চারটি হুক রয়েছে। অনাহূতভাবে কেউ ঘরে ঢুকতে গেলে কমপক্ষে চার থেকে পাঁচ ঘণ্টা চেষ্টার পরই ঘরে ঢুকতে পারবে। এটি চায়নার জিঙ্ক এলই ধাতু দিয়ে তৈরি।

মেলায় রয়েছে ওয়ান টাইম ইউজ সিস্টেম লক। মালিক ছাড়া অন্য কেউ এ লক খুলতে পারবেন না। শুধু মালিক জানবেন কীভাবে তালা খুলতে হয়। মালিকের কাছে থাকবে একটি মাস্টার চাবি। কেউ যদি অসৎ উদ্দেশ্য নিয়ে লক খোলার জন্য চাবি তৈরি করেন তবে মালিক তালাতে চাবি ঢোকালে আগের যে কোন চাবি বিকল হয়ে যাবে।

মেলা উপলক্ষে প্যাসিফিক ওয়ান স্টপ ইন্টেরিয়র সল্যুশন বাসা বাড়ি দুই হাজার পদের নানা ধরনের সামগ্রী প্রদর্শন করছে। এখানে রয়েছে তিন থেকে ৫০ হাজার টাকা মূল্যের প্যাসিফিক ব্র্যান্ডের তালা।

শুধু তাই নয়, টপ স্ট্রং ব্র্যান্ডের নানা পদের তালা রয়েছে। যার মূল্য ৫০ হাজার টাকা থেকে ৭০ হাজার টাকা। তালাগুলোর গড় ওজন তিন থেকে চার কেজি।

প্যাসিফিক ওয়ান স্টপ ইন্টেরিয়র সল্যুশনের কর্মকর্তা সাঈদ মাহমুদ বাংলানিউজকে বলেন, আমাদের এখানে বাসা, বাড়ি, হোটেল ও এ্যাপার্টমেন্টের ইন্টেরিয়র ডিজাইনের জন্য প্রায় দুই হাজার আইটেম রয়েছে। নিরাপদ লকার রয়েছে। যার মূল্য তিন হাজার থেকে ৭০ হাজার টাকা। আমরা যুগের সঙ্গে তাল মিলিয়ে ক্রেতা চাহিদার কথা মাথায় রেখে উন্নত লকার দেশে আনার চেষ্টা করছি। বাসার দরজায় চোর এলে এই উন্নত তালা মালিককে সঙ্কেত দেবে। - বাংলানিউজ

প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৪

২৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: