কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাংলাদেশের উন্নয়নে পোপের সন্তোষ

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেছেন খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস। এছাড়া বড়দিন ও নববর্ষ উপলক্ষে বাংলাদেশের জনগণের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন তিনি। বড়দিনের প্রাক্কালে রোমের ভ্যাটিক্যান সিটিতে নিযুক্ত বাংলাদেশের প্রতিনিধির সঙ্গে আলাপকালে ফ্রান্সিস পোপ এসব কথা বলেন। বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জাতিসংঘের জেনেভা অফিস ও ভ্যাটিক্যান সিটিতে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এম শামীম আহসান বড়দিন সামনে রেখে মঙ্গলবার ভ্যাটিক্যান সিটির খ্রিস্টান ধর্মগুরু পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাত করেন। এসময় এম শামীম আহসান ফ্রান্সিস পোপের কাছে পরিচয়পত্র পেশ করেন।

সাক্ষাতকালে ফ্রান্সিস পোপ বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন। একই সঙ্গে তিনি ভ্যাটিক্যানের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বাড়ানোর বিষয়ে একমত পোষণ করেন। পোপ বড়দিন ও নববর্ষ উপলক্ষে বাংলাদেশের জনগণের প্রতি শুভেচ্ছা জানান।

ভ্যাটিক্যানের প্রধান ধর্মগুরু ফ্রান্সিস পোপকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেয়া হয়। পোপ এসময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকেও তাঁর শুভেচ্ছা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণ পোপকে পৌছে দেয়া হলে তিনি জানান, সময় ও সুযোগ পেলে তিনি অবশ্যই বাংলাদেশ সফর করবেন। পোপ এসময় বাংলাদেশের মানুষের জন্য ঈশ্বরের কাছে প্রাথর্না করেন।

শামীম আহসান পোপের প্রধান প্রোটকল কর্মকর্তা মনসিগনর জোসে এ্যাভেলিন, আর্চবিশপ জিওভান্নি অ্যাঞ্জেলো, ভ্যাটিক্যানের সচিব আর্চবিশপ ডোমিনিক মেমবার্তির সঙ্গেও আলাপ করেন।

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪

২৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: