মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২৪ ডিসেম্বর ॥ ঝালকাঠির সড়ক দুর্ঘটনায় ৮ জনের প্রাণহানির কারণে ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ শাখাওয়াত হোসেন ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটি ইতোমধ্যেই তদন্ত কাজ শুরু করেছে। ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রাসেদুল হাসানকে প্রধান করে এই কমিটি ঘোষণা করেছেন। কমিটির অন্য সদস্যরা হলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার আফম আনোয়ার হোসেন, গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী গাওসীল হাসান মারুফ ও বিআরটিএ-এর সহকারী পরিচালক, এম.ডি শাহ আলম। আগামী ৩ দিনের মধ্যে এই তদন্ত কমিটি জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন দাখিলের সময়সীমা বেঁধে দেয়া হয়েছে।

নিহতদের পরিচয়

পাওয়া গেছে

বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠির রাজাপুর উপজেলার বিশ্বাসবাড়ী নামকস্থানে যাত্রীবাহী বাস উল্টে ৮ জন নিহত হয়েছে। নিহতদের পরিচয় পাওয়া গেছে। এরা হচ্ছেনÑ পটুয়াখালী জেলার লেবুবুনিয়া গ্রামের স্বামী-স্ত্রী শাওন (৩৫) ও কুসুম(২৫), বরিশালের মেহেন্দিগঞ্জের আবুল কালাম (৩২), বরিশালের আইনজীবী এ্যাড মুকুল রঞ্জন সিংহ (৪০), সিরাজুল ইসলাম (২০) ও বরিশালের তালতলার ২ বোন শান্্িত (১৫) ও শান্তনা (১২)। তবে এখনও ১ জনের পরিচয় পাওয়া যায়নি।

একযুগ পর চরফ্যাশনে আ’লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ

সংবাদদাতা, চরফ্যাশন, ২৪ ডিসেম্বর ॥ দীর্ঘ প্রায় একযুগ পর বৃহস্পতিবার ভোলার চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ১০ টায় আ’লীগ অফিস সংলগ্ন ফ্যাশন স্কয়ারে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলন উদ্বোধন করবেন জেলা আ’লীগের সভাপতি ফজলুল কাদের মঞ্জু মোল্লা। প্রধান অতিথি থাকবেন পরিবেশন ও বন উপমন্ত্রী আবদুল্যাহ আল ইসলাম জ্যাকব (এমপি)। বিশেষ অতিথি থাকবেন, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুননবী চৌধুরী শাওন, ভোলা- ২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল। প্রধান বক্তা হিসেবে থাকবেন, জেলা আ’লীগের সম্পাদক আবদুল মমিন টুলু। সভাপতিত্ব করবেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নুরুল ইসলাম ভিপি।

আজ পটিয়ায় যুবদলের পাল্টাপাল্টি সমাবেশ ॥ সংঘর্ষের আশঙ্কা

নিজস্ব সংবাদদাতা,পটিয়া, ২৪ ডিসেম্বর॥ কেন্দ্রীয় যুবদলের সফরকে কেন্দ্র করে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের দু’টি গ্রুপ পটিয়ায় ৫০ গজের ব্যবধানে পাল্টাপাল্টি সমাবেশের আয়োজন করেছে। বৃহস্পতিবার জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক ও প্রতিনিধি দলের আহ্বায়ক ফজলুল রহমান ও সদস্য সচিব ইউনুচ গণির নেতৃত্বে কেন্দ্রীয় কর্মসূচী হিসেবে প্রতিনিধি দল চট্টগ্রাম সফরে আসছেন। প্রতিনিধি দলের সফরকে কেন্দ্র করে দক্ষিণ জেলা যুবদলের এক গ্রুপের সভাপতি বদরুল খায়ের চৌধুরী ও অপর গ্রুপের সভাপতি মফজল আহমদ চেয়ারম্যানের নেতৃত্বে পাল্টাপাল্টি সমাবেশের আয়োজন করা হয়। উভয়পক্ষই পাল্টাপাল্টি সমাবেশের বিষয়টি পটিয়া থানা পুলিশকে লিখিতভাবে জানিয়েছেন।

তেঁতুলিয়া নদীতে ডাকাত-পুলিশ গুলি বিনিময়

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৪ ডিসেম্বর ॥ বাউফলের তেঁতুলিয়া নদীতে পুলিশ ও ডাকাত গুলি বিনিময় হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে। জানা গেছে, ৮-১০ জনের সশস্ত্র ডাকাতরা তেঁতুলিয়া নদীর ভেলুমিয়া-কলাগাছিয়া এলাকায় একটি ইঞ্জিন চালিত ট্রলারে করে অপর একটি ট্রলারে হানা দিয়ে মাঝি-মাল্লাদের অপহরণ করে মুক্তিপণ দাবি করে। এ সময় পুলিশের একটি দল নদীতে টহল দিচ্ছিল। ডাকাতরা তাদের উপস্থিতিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে ৪ রাউন্ড গুলি ছুড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়ে। তবে কেউ হতাহত হয়নি।

ভারতীয় ডাঃ রাজকুমার চৌদ্দগ্রামে ফ্রি রোগী দেখবেন

সংবাদদাতা, চৌদ্দগ্রাম, কুমিল্লা ॥ কুমিল্লার চৌদ্দগ্রামের বাতিসায় অবস্থিত ‘ফাস্ট কেয়ার হসপিটাল এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার’ এ আগামী ২৭ ও ২৮ ডিসেম্বর বিনামূল্যে রোগী দেখবেন ভারতের পশ্চিমবঙ্গ কলকাতা ফরটিস হাসপাতালের বিখ্যাত কনসালটেন্ট ডাঃ রাজকুমার ঘোষ। তিনি কার্ডিওথেরাসিক ও লেপারোসকোপিক সার্জন। আগ্রহী ব্যক্তিবর্গকে তালিকাভুক্তি (রেজিস্ট্রেশন) ও তথ্যাবলী জানার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়। মোবাইল : ০১৮৪৩ ৯৫ ৪৩ ৫২

সাত ঢাবি ছাত্রের পদযাত্রা

সংবাদদাতা, চৌদ্দগ্রাম, কুমিল্লা ॥ সবার জন্য শিক্ষা, শান্তি ও রেলওয়ে সম্পদ রক্ষার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাত ছাত্র হেঁটে দেশ ভ্রমণ (বিজয় পদযাত্রা) শুরু করেছেন। ইতোমধ্যে তারা চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, নাটোর, পাবনা, রাজবাড়ী, মানিকগঞ্জ, ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী ও ব্রাহ্মণবাড়িয়া জেলা ভ্রমণ করেছেন। বুধবার তারা কুমিল্লার চৌদ্দগ্রামে এসে পৌরসভার মেয়র মিজানুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় ভ্রমণকারীদের মধ্যে ঢাবির সমাজবিজ্ঞান বিভাগের ৮ম সেমিস্টারের ছাত্র ইসলাম উদ্দিন, শরিফ মাহমুদ ও মাসুদ রানাসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে তারা চৌদ্দগ্রাম এইচ জে পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের উৎসাহ দেয়ার জন্য র‌্যালি ও মতবিনিময় করে। আজ বৃহস্পতিবার তারা ফেনী জেলা প্রশাসকসহ বিভিন্ন কর্মকর্তার সঙ্গে মতবিনিময় করবেন।

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪

২৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: