কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কলাপাড়া ও মাগুরায় দুই গৃহবধূ খুন

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৪ ডিসেম্বর ॥ কলাপাড়ায় অজ্ঞাত পরিচয়ের এক গৃহবধূকে (৩২) কুপিয়ে খুন করা হয়েছে। মৃতের লাশ কলাপাড়া-কুয়াকাটা সড়কের মোস্তফাপুর গ্রামসংলগ্ন একটি খালপারের ধানক্ষেত থেকে পুলিশ উদ্ধার করেছে। মৃতের বুকে ও মাথায় দায়ের কোপ রয়েছে।

নিজস্ব সংবাদদাতা, মাগুরা থেকে জানান, শ্রীপুর উপজেলার সব্দালপুর গ্রামের মাঠ থেকে গতকাল বুধবার দুপুরে জরিনা বেগম (৪০) নামে কাপড় ব্যবসায়ী এক মহিলার লাশ উদ্ধার করেছে পুলিশ । তার স্বামীর নাম বটু মল্লিক বাড়ী সব্দালপুর গ্রামে। মাঠের মধ্য থেকে পুলিশ লাশটি উদ্ধার করে।

রবির কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি মেলা সমাপ্ত

দুইদিন ব্যাপী আয়োজিত ১৭তম কম্পিউটার ও তথ্য-প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন মঙ্গলবার ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) আশুলিয়া ক্যাম্পাসে শেষ হয়েছে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা সচিব এনআই খান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন রবি আজিয়াটা লিমিটেডের এমডি ও সিইও সুপুন বীরাসিংহে। আন্তর্জাতিক এ সম্মেলনের আয়োজক ছিল ডিআইইউ এবং পৃষ্ঠপোষক রবি আজিয়াটা লিমিটেড। -বিজ্ঞপ্তি।

বড়দিন- না’গঞ্জে বর্ণিল সাজে শতবর্ষের দুই গির্জা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ বড়দিন উপলক্ষে নারায়ণগঞ্জ শহরের দুটি গির্জা সাজানো হয়েছে বর্ণিল সাজে। নারায়ণগঞ্জে বসবাসরত খ্রিস্টান ধর্মাবলম্বীরা এ দুটি গির্জাকে কেন্দ্র করে মেতে উঠবে বড়দিনের উৎসবে। অনেকে বাড়িতে বা হোটেলে আয়োজন করেছে অনুষ্ঠান। গির্জা দুটিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

নারায়ণগঞ্জ শহরের দুটি গির্জাই শতবর্ষ প্রাচীন। একটি শহরের বঙ্গবন্ধু সড়কের সাধু পৌলের গির্জা। অন্যটি সিরাজউদ্দৌলা সড়কের ব্যাপটিস্ট গির্জা। বর্ণিল আলোকসজ্জায় সাজানো হয়েছে দুটি গির্জা। নির্মাণ করা হয়েছে সুদৃশ্য তোরণ। বৃহস্পতিবার গির্জা দুটিতে দিনভর কর্মসূচীর মধ্যে রয়েছে প্রার্থনা, কেক কাটা ও পরিবেশন, বড়দিনের তাৎপর্যের বাইবেল ভিত্তিক ব্যাখ্যা, উপহার সামগ্রী ও পুরস্কার বিতরণ।

দামুড়হুদায় ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ২৪ ডিসেম্বর ॥ দামুড়হুদায় ট্রেনে কাটা পড়ে আনুমানিক (৫০) এক অজ্ঞাত ব্যক্তির মৃত্যু হয়েছে। বুধবার বেলা ১২টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী চিত্রা এক্সপ্রেস ট্রেনটি উপজেলার জয়রামপুর রেলস্টেশনের অদূরে বড়পুলে পৌঁছলে রেললাইনের ওপরে বসে থাকা অজ্ঞাত ব্যক্তি ট্রেনে কাটা পড়ে এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

চারঘাটে নদীতে ডুবে কলেজ ছাত্রের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ জেলার চারঘাটে পদ্মার শাখা নদী বড়ালে গোসল করতে গিয়ে ডুবে মারা গেছে এক কলেজছাত্র। নিহতের নাম অনিক (২০)। সে চারঘাট এমএ হাদী ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র। সে উপজেলার অনুপমপুর গ্রামের নিজাম উদ্দিনের ছেলে। বুধবার দুপুরে এ ঘটনা ঘটে।

নাটোরে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

সংবাদদাতা নাটোর থেকে জানান, নাটোরে পুকুরের পানিতে ডুবে শাওন নামের এক বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার বেলা ১২টার দিকে সদর উপজেলার ঘোড়াগাছা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শাওন সেলিম রেজার ছেলে। নিহতের পরিবার জানায়, বুধবার দুপরের দিকে পরিবারের সদস্যদের অলক্ষ্যে বাড়ির পাশের একটি পুকুরে পড়ে যায় শাওন। পরে তাকে বাড়ির লোকজন উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎক তাকে মৃত ঘোষণা করেন।

গাইবান্ধায় অপহৃত স্কুলছাত্রী উদ্ধার ॥ গ্রেফতার এক

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৪ ডিসেম্বর ॥ সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের পূর্ব শিবরাম গ্রামের অপহৃত স্কুলছাত্রী লক্ষ্মী রানীকে (১৩) মঙ্গলবার রাতে কুমিল্লার হোমনা পৌর এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। হোমনার একটি ভাড়া বাসায় অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণকারী শাহজালাল মিয়াকে (২০) গ্রেফতার করা হয়। লক্ষ্মী রানী পূর্ব শিবরাম গ্রামের দীনেশ চন্দ্র সরকারের মেয়ে। সে বামনডাঙ্গা গার্লস স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী।

ফেসবুকে ছাত্রীকে উত্ত্যক্ত চট্টগ্রামে যুবকের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে ফেসবুকে ছবি আপলোড করে কলেজছাত্রীকে উত্ত্যক্ত করায় এক যুবককে এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। দণ্ডিত যুবক ইমরান হোসেন (১৯) একজন মোবাইল ফোন মেকানিক।

মঠবাড়িয়া কল্যাণ সমিতির নির্বাচন ১৬ জানুয়ারি

মঠবাড়িয়া কল্যাণ সমিতির ২০১৫-১৬ বর্ষে কার্যনির্বাহী পরিষদ নির্বাচন আগামী ১৬ জানুয়ারি ইস্কাটন উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। সমিতির ২০১৪ সালের ২১ জুনের পূর্বে সকল আজীবন সদস্য আসন্ন নির্বাচনে অংশ নিতে পারবেন। উল্লেখ্য, সংবিধান মোতাবেক সমিতির সার্বিক কার্যক্রম পরিচালনার জন্য যৌথ কমিটির সভায় ১১ সদস্যের এ্যাডহক কমিটি গঠন এবং নির্বাচন পরিচালনার জন্য ৫ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নির্বাচনের সিডিউল অন্যান্য তথ্য ও খসড়া ভোটার তালিকার জন্য বাড়ি নং-৯, রোড নং-১১৩, গুলশান-২, ঢাকা ও সদস্য সচিব, নির্বাচন কমিশন মোঃ শাহ আলম- ফোন : ০১৯১৯২৪৫৯১০ যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে। Ñবিজ্ঞপ্তি

নাটোরে মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাদের সংবর্ধনা

সংবাদদাতা, নাটোর, ২৪ ডিসেম্বর ॥ নাটোরে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা, মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাদের সংবর্ধনা প্রদান করেছে সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন। বুধবার সকাল ১১টায় শহরের এক হোটেলে আলোচনা সভা শেষে মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাদের হাতে ক্রেস্ট তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। সংগঠনের জেলা শাখার সভাপতি প্রফেসর এ কে এম নজরুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নাটোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আতিয়ার রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মুনশী সাহাবুদ্দিন ও মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার আব্দুর রউফ।

সান্তাহারে ট্রেনের ধাক্কায় মুক্তিযোদ্ধা নিহত

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ২৪ ডিসেম্বর ॥ মঙ্গলবার রাতে বগুড়ার সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনে যাত্রীবাহী ট্রেনের ধাক্কায় মুনছুর রহমান নামের এক মুক্তিযোদ্ধা ঘটনাস্থলেই নিহত হয়েছেন। তিনি আদমদীঘি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সদ্যগত কমান্ডের কমান্ডার ছিলেন। জানা গেছে, উপজেলার নসরতপুর বন্দর এলাকার বাসিন্দা এই মুক্তিযোদ্ধা কিছু দিন ধরে ইয়ার্ড কলোনিতে বসবাস করছিলেন। মঙ্গলবার রাত ৮টার দিকে তিনি রেলওয়ে মালগুদাম এলাকা দিয়ে বাসায় ফিরছিলেন। পার্বতীপুরগামী উত্তরা এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা লেগে ছিটকে রেললাইনের পাশে পড়ে যান এবং ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

শেরপুরে বাল্যবিয়ে, মাদকাসক্ত রোধে মতবিনিময়

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৪ ডিসেম্বর ॥ শেরপুরে বাল্যবিয়ে ও মাদকাসক্ত রোধে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জেলা শিশু একাডেমি মিলনায়তনে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ইউএনসিআরসি’র ২৫ বছর পূর্তি উপলক্ষে ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) ওই মতবিনিময় সভার আয়োজন করে।

রাজবাড়ীতে অস্ত্রসহ পাঁচ সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ২৪ ডিসেম্বর ॥ মঙ্গলবার রাতে র‌্যাব পুলিশের পৃথক দুটি অভিযানে রাজবাড়ী পৌর এলাকার বিনোদপুর ও সদর উপজেলার খানখানাপুর থেকে দুটি আগ্নেয়াস্ত্র, এক রাউন্ড গুলিসহ পাঁচ সন্ত্রাসী গ্রেফতার হয়েছে। জানা গেছে, মঙ্গলবার রাত ৮টার দিকে রাজবাড়ী পৌর এলাকার বিনোদপুর গ্রামের নতুনপাড়া মসজিদের কাছ থেকে একটি ওয়ান শূটারগান ও এক রাউন্ড গুলিসহ সন্ত্রাসী ইনছার আলীকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে চুরি, ছিনতাই, হামলা, রাহাজানিসহ বিভিন্ন অভিযোগে রাজবাড়ী থানায় আটটি মামলা রয়েছে। অপরদিকে রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর থেকে একটি দেশী তৈরি রিভলবারসহ চার সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাবÑ৮ ফরিদপুর ক্যাম্পের সদস্যরা।

মাদকাসক্তকে শাসানি চাঁদপুরে সালিশদারকে

কুপিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ২৪ ডিসেম্বর ॥ চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ গ্রামের সালিশদার হোসেন বেপারীকে (৬০) কুপিয়ে হত্যা করেছে এলাকার সংঘবদ্ধ মাদকাসক্ত যুবক দল। বুধবার ভোরে হোসেন মসজিদে নামাজ পড়তে আসার পথে এই হত্যার ঘটনা ঘটে। তিনি সাহেবগঞ্জ মৃত আঃ হালিম বেপারীর ছেলে।

মুসল্লিরা জানান, নামাজ শেষে যাওয়ার পথে কাশেম রাস্তার পাশের জঙ্গলে গোঙ্গানীর আওয়াজ শুনে রক্তাক্ত অবস্থায় হোসেনকে পড়ে থাকতে দেখেন। তাঁর বাড়ির লোকদের জানালে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য ক্লিনিকে নিয়ে যায়। অবস্থা আশঙ্কাজনক দেখে চিকিৎসক চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালে পাঠান। সকাল ৮টায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক হোসেনকে মৃত বলে জানান।

নিহতের বোন আনোয়ারা বেগম জানায়, ঘটনার খবর শুনে আমরা ফরিদগঞ্জ হাসপাতালে ছুটে আসি। আমার ভাই মৃত্যুর পূর্বে হামলাকারীদের মধ্যে আব্দুল্লাহ, আমির, মিজান, নেয়ামত, রবিউল, সানাউল্লাহ, ফিরোজ মেম্বারসহ আরো কয়েকজনের নাম বলে। তারা তাকে কুপিয়ে ঝোপে ফেলে দেয়।

নিহতের ছেলে সাইফুল জানায়, হামলাকারীদের মধ্যে আব্দুল্লাহ মদ খেয়ে মাতলামি করায় তাকে শাসন করে তার পিতা। এ নিয়ে তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। সেই থেকে তারা পরিকল্পনা করে তার পিতাকে হত্যা করে।

হাটহাজারী থেকে অপহৃত শিশু রাজশাহীতে

উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ২৪ ডিসেম্বর ॥ রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ মঙ্গলবার সন্ধ্যায় মহানগরীর বহরমপুর এলাকায় অভিযান চালিয়ে হাটহাজারী থেকে অপহৃত শিশু মুহাম্মদ আলীকে (১) উদ্ধার করে। অপহরণের সঙ্গে জড়িত শারমীন আকতারকে পুলিশ গ্রেফতার করে। এ ঘটনায় জড়িত অপর আসামি শারমীন আকতারের স্বামী শফিকুল ইসলামকে গ্রেফতার করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। অপহৃত শিশু হাটহাজারী এলাকার জনৈক ইসমাঈল হোসেনের পুত্র

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪

২৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: