মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

নরসিংদীতে চার বাড়িতে ডাকাতি, ছাত্র নিহত

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪
  • জয়পুরহাটে দুই বাড়িতে, মুন্সীগঞ্জে এক বাড়িতে ॥ সিলেটে গ্রেফতার তিন, লক্ষ্মীপুরে আসামি ছিনতাই

জনকণ্ঠ ডেস্ক ॥ নরসিংদীতে চার বাড়িতে ডাকাতির ঘটনায় গুলিবিদ্ধ হয়ে স্কুলছাত্র নিহত, আহত হয়েছেন আরও সাত। জয়পুরহাটে এক রাতে দুই বাড়িতে ও মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় ডাকাতির ঘটনা ঘটেছে। সিলেটে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ তিনজন গ্রেফতার ও অস্ত্রের ভয় দেখিয়ে পাঁচ লাখ টাকা ছিনতাই হয়েছে। লক্ষ্মীপুরে ডাকাতিসহ একাধিকার মামলার আসামিকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়া হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

নরসিংদী ॥ নরসিংদী শহরের ৪ বাড়িতে ডাকাতির ঘটনায় আহমদ আলী (১৫) নামে এক স্কুলছাত্র গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত ও অপর ৭জন গুরুতর আহত হয়েছে। শহরের রাঙ্গামাটিয়া শহীদ মিয়ার বাড়ি, নরসিংদী বাজারসংলগ্ন দেশ প্রিয় রোডের অমিত সাহা, সৌমিক সাহা ও রঞ্জিত সরকারের বাড়িতে ডাকাতদের গুলিতে এ হতাহতের ঘটনা ঘটে। শহীদ মিয়ার মা খোরশেদা বেগম (৫৮) জানায়, মঙ্গলবার রাত দেড়টার দিকে পুলিশের পোশাক পরিহিত ১০/১২ ডাকাত পার্শ্ববর্তী ব্যবসায়ী মাইনউদ্দীনের বাড়িতে হানা দেয়। ডাকাতরা ওই বাড়ির জানালার গ্রিলকাটার সময় গৃহকর্তা টের পেয়ে চিৎকার শুরু করে। এ সময় আশপাশের লোকজন দৌড়ে এলে ডাকাতরা এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। এতে ঘটনাস্থলেই শহীদ মিয়ার পুত্র আহমদ আলী (১৫) ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। আহত হয় শহীদ মিয়া (৪০) তার অপর ছেলে মোহাম্মদ আলী (২০) অমিত মিয়া (১২) ও প্রতিবেশী ভাড়াটিয়া জয়নাল মিয়া ( ৪৫) নামে এক রিক্সাচালক। এদেরকে প্রথমে নরসিংদী সদর হাসপাতাল পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপর ঘটনাগুলো ঘটে একই দিন রাত ৩টার দিকে নরসিংদী বাজারসংলগ্ন দেশ প্রিয় রোড়ের ব্যাংক কর্মকর্তা অমিত সাহার বাড়ি, ব্যবসায়ী সৌমিক সাহার বাড়ি ও রঞ্জিত সরকারের বাড়িতে।

ব্যাংক কর্মকর্তা অমিত সাহা জানায়, ১০/১২ ডাকাত দল গেটের তালা কেটে ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে তাকে জিম্মি করে ঘরে থাকা স্বর্ণালঙ্কার, নগদ টাকা, মোবাইল ফোন লুট করে। এ সময় বাধা দেয়া অমিত সাহার ছেলে সুমিত সাহা (১৫) ও মেয়ে অদ্রিতা সাহাকে (১৩) ডাকাতরা গুলি করে। পরে পার্শ্ববর্তী সৌমিক সাহা ও রঞ্জিত সরকারের বাড়িতে হানা দিয়ে স্বর্ণালঙ্কার, নগদ টাকা, কাপড় চোপড় ও ৬টি মোবাইল ফোন লুটে নেয়।

মুন্সীগঞ্জ ॥ শ্রীনগর উপজেলার ছয়গাঁও গ্রামে মঙ্গলবার গভীর রাতে ডাকাতি হয়েছে। ডাকাতের আঘাতে চার ব্যক্তি আহত হয়েছে। পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে দুই ডাকাত ও পরে পুলিশের হাতে আরও এক ডাকাত আটক হয়েছে। ডাকাতির সময় ব্যবহৃত দা, শাবল ও গ্রিল কাটার যন্ত্র এবং লুণ্ঠিত টাকা উদ্ধার করে। ডাকাতের ধারালো অস্ত্রের আঘাতে জখম খোকন দাস, অংকন দাস, গীতা রানী ও রিপনকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সিলেট ॥ মঙ্গলবার গভীর রাতে সিলেটের গোলাপগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৩ ডাকাতকে আটক করা হয়েছে। আটককৃতরা হচ্ছে আন্তঃজেলা ডাকাত দলের সর্দার বাঘা ইউপির সোনাপুর গ্রামের মৃত আব্দুল্লা মিয়ার পূত্র জাহেদ আহমদ (২১), বাঘা গ-ামারা গ্রামের হাফিজ আলীর পুত্র খলিল আহমদ (২৯), গোয়াইনঘাট থানার খাসমৌজা প্রকাশ হাসিমপুর গ্রামের মৃত আব্দুস সামাদের পুত্র জলিল ওরফে জলাল। এছাড়া বুধবার বেলা পৌনে ১টায় সিলেটের দক্ষিণ সুরমা কদমতলী ওভাবব্রিজের নিচ থেকে ৫ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে।

জয়পুরহাট ॥ সদরের চকবরকত ইউনিয়নের ২টি বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি। অস্ত্রের মুখে নগদ সোয়া ৩ লাখ টাকা ও ১৫ ভড়ি স্বর্ণালঙ্কারসহ ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে ডাকাতরা। একই রাতে ১২-১৪ জনের একটি সশস্ত্র ডাকাত দল একই ইউনিয়নের নওয়াপাড়া গ্রামের আমিনুর রহমান আফিলের বাড়িতে গিয়ে গ্রিল কাটার মেশিন দিয়ে গ্রিল কেটে বাড়ির ভিতরে প্রবেশ করে মারপিট করে আফিলের বুকে রিভলবার ঠেকিয়ে ৩ ভরি স্বণালঙ্কার, নগদ ২৫ হাজার টাকা ও ১টি বাইসাইকেল নিয়ে যায়।

লক্ষ্মীপুর ॥ রামগতিতে হত্যা ডাকাতিসহ একাধিক মামলার এক আসামিকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নিয়েছে তার সহযোগীরা। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মুন্না ও হুরন নামে দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। ছিনিয়ে নেয়া আসামি মোঃ সলেমান রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের বাসিন্দা শাহ আলমের ছেলে।

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪

২৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: