আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুক্তিযুদ্ধ চলচ্চিত্র উৎসব শেষ হচ্ছে আজ

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪
মুক্তিযুদ্ধ চলচ্চিত্র উৎসব শেষ হচ্ছে আজ

স্টাফ রিপোর্টার ॥ বলাকা সিনেওয়ার্ল্ডে ঢুলি কমিউনিকেশনস আয়োজিত এবং ভার্সেটাইল মিডিয়া নিবেদিত ‘মুক্তিযুদ্ধ চলচ্চিত্র উৎসব-২০১৪’ আজ বৃহস্পতিবার শেষ হচ্ছে। উৎসবের সমাপনী চলচ্চিত্র হিসেবে আজ বলাকা সিনেওয়ার্ল্ডে দিনব্যাপী প্রদর্শিত হবে মুক্তিযুদ্ধভিত্তিক তারেক মাসুদ পরিচালিত চলচ্চিত্র ‘মাটির ময়না’। মুক্তিযুদ্ধ চলচ্চিত্র উৎসবে সমাপ্তি প্রসঙ্গে আয়োজক প্রতিষ্ঠান ঢুলি কমিউনিকেশনসের ইভেন্ট এ্যান্ড প্ল্যানিং ডিরেক্টর রুদ্র মাহফুজ উৎসব সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমরা চেষ্টা করছি মুক্তিযুদ্ধ এবং বিজয় দিবসের সমৃদ্ধ চেতনাগুলোকে উল্লেখযোগ্য কিছু চলচ্চিত্রের মধ্য দিয়ে প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে। উৎসবের সমাপনী দিনে এসে আমরা মনে করি সেই চেষ্টা স্বার্থক হয়েছে। উৎসবের প্রায় প্রতিটি চলচ্চিত্রই বিপুল সংখ্যক দর্শক উপভোগ করেছেন। তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চলচ্চিত্র নিয়ে এমন আয়োজন আমরা আরও করতে চাই। এই উৎসব সফল করার জন্য আমরা সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞ। বিশেষভাবে কৃতজ্ঞতা জানাচ্ছি প্রধান পৃষ্ঠপোষক ভার্সেটাইল মিডিয়ার প্রতি।

এর আগে ১৯ ডিসেম্বর সকালে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এই উৎসবের উদ্বোধন হয় বলাকা প্রেক্ষাগৃহে। উৎসব উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক-সম্পাদক নাঈমুল ইসলাম খান, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, সিনিয়র সাংবাদিক সৈকত সালাহ উদ্দিন, ভার্সেটাইল মিডিয়ার প্রধান নির্বাহী আরশাদ আদনান, জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর, প্রীতম আহমেদ, শহীদ, মডেল-চিত্রনায়ক নিরব, নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামুলসহ আরও অনেকে। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে চার বীর যুদ্ধাহত মুক্তিযোদ্ধাকে ঢুলি কমিউনিকেশনস এবং ভার্সেটাইল মিডিয়ার পক্ষ থেকে প্রদান করা হয় বিশেষ সম্মাননা। এদিকে উৎসবের উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে ১৯ ডিসেম্বর প্রদর্শিত হয় মুক্তিযুদ্ধভিত্তিক প্রথম চলচ্চিত্র চাষী নজরুল ইসলাম পরিচালিক ‘ওরা ১১ জন’।

এর পর যথাক্রমে ২০ ডিসেম্বর ‘আগুনের পরশমণি’, ২১ ডিসেম্বর ‘আমার বন্ধু রাশেদ’, ২২ ডিসেম্বর ‘জয়যাত্রা’, ২৩ ডিসেম্বর ‘গেরিলা’, ২৪ ডিসেম্বর ‘মেঘের পরে মেঘ’ চলচ্চিত্র প্রদর্শিত হয়। আর উৎসবের সমাপনী চলচ্চিত্র হিসেবে আজ ২৫ ডিসেম্বর বৃহস্পতিবার প্রদর্শিত হবে চলচ্চিত্র ‘মাটির ময়না’।

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪

২৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: