মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চট্টগ্রামে ‘বাঁদি-বান্দার রূপকথা’ নৃত্যনাট্যের মঞ্চায়ন

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪
চট্টগ্রামে ‘বাঁদি-বান্দার রূপকথা’ নৃত্যনাট্যের মঞ্চায়ন

সংস্কৃতি ডেস্ক ॥ ঢাকায় সম্প্রতি দুটি সফল মঞ্চায়নের পর এবার চট্টগ্রামে মঞ্চস্থ হতে যাচ্ছে সৃষ্টি কালচারাল সেন্টারের অন্যতম প্রযোজিত নৃত্যনাট্য ‘বাঁদি-বান্দার রূপকথা’। চট্টগ্রামের ফৌজদারহাট ক্যাডেট কলেজের আমন্ত্রণে আগামীকাল শুক্রবার রাত ৯-৪৫ মিনিটে নৃত্যনাট্যটি মঞ্চস্থ হবে। এ লক্ষ্যে আজ বৃহস্পতিবার ৮০ সদস্যের একটি নৃত্যশিল্পী দল চট্টগ্রামের ফৌজদারহাটের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সৃষ্টি কালচারাল সেন্টারের উদ্যোগে ও নৃত্যাঞ্চলের সহযোগিতায় আরব্য রজনীর বহুল আলোচিত রূপকথা ‘আলীবাবা ও চল্লিশ চোর’ কাহিনী অবলম্বনে ‘বাঁদি-বান্দার রূপকথা’ নৃত্যনাট্যটি তৈরি করা হয়েছে। এই নৃত্যনাট্যে ঢাকার প্রধান কয়েকটি নৃত্য দলের শিল্পী অংশ নিয়েছেন। নৃত্যনাট্যটির প্রধান চরিত্র বিশেষ করে আলীবাবা চরিত্রে শিবলী মোহাম্মদ, মর্জিনা চরিত্রে শামীম আরা নীপা, আবদুল্লা চরিত্রে আনিসুল ইসলাম হিরু, কাসেম চরিত্রে সুকল্যাণ ভট্টাচার্য, ফাতেমা চরিত্রে ডলি ইকবাল এবং ডাকাত সর্দার চরিত্রে কাঁকনসহ ৮০ জন শিল্পী অভিনয় করেছেন।

সৃষ্টি কালচারাল সেন্টার প্রযোজিত নৃত্যনাট্যটির সঙ্গীত পরিচালনা করেছেন জয় সরকার। পরিকল্পনা, নৃত্যনির্মাণ ও পরিচালনা করেছেন সুকল্যাণ ভট্টাচার্য।

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪

২৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: