কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

‘চেলসি নয়, আমাদের ভাবনায় শিরোপা’

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪
‘চেলসি নয়, আমাদের ভাবনায় শিরোপা’

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগের ২০১৪-১৫ মৌসুমের শিরোপা লড়াই দারুণ জমে উঠেছে। বর্তমানে চেলসি পয়েন্ট তালিকার শীর্ষে থাকলেও তার পেছনেই আছে বর্তমান শিরোপাধারী ম্যানচেস্টার সিটি। শিরোপা প্রত্যাশী প্রায় সবদলই পরবর্তী ম্যাচগুলোর দুশ্চিন্তা নিয়ে বড়দিনের ছুটি কাটাচ্ছে। কিন্তু ব্যতিক্রম সিটি। দলটির কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি ছাফ বলে দিয়েছেন, কাউকে নিয়ে তিনি ভাবছেন না। তাদের ভাবনায় শুধুই শিরোপা।

বর্তমানে ১৭ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে বড়দিনের ছুটিতে আছে ম্যানসিটি। ছুটি শেষে শুক্রবার ওয়েস্টব্রুমউইচ আলবিওনের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ফের ইপিএলে মিশন শুরু করবে সিটি। এরপরই তারা বার্নলি ও সান্ডারল্যান্ডকে আতিথেয়তা দেবে। টানা ছয় ম্যাচ জিতে সিটি চেলসির সঙ্গে পয়েন্টের ব্যবধান কমাতে সক্ষম হয়েছে। কিন্তু পেলেগ্রিনি মোটেই বিশ্বাস করেন না যে পরবর্তী কয়েক সপ্তাহেই এবারের মৌসুমের চ্যাম্পিয়নের নাম অনেকটাই নিশ্চিত হয়ে যাবে। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, আমরা মোটেই চেলসিকে নিয়ে চিন্তা করছি না। আমরা কেবলমাত্র আমাদের দল নিয়েই ভাবছি। আমরা জানি নিজেদের চাপ নেয়াটাই বেশি গুরুত্বপূর্ণ। কোন দলই ডিসেম্বরে শিরোপা নিশ্চিত করতে পারে না। আমাদের সামনে এখনও দীর্ঘ পাঁচ মাস খেলা আছে। মৌসুমের শেষ পর্যন্ত তাই অপেক্ষা করতে হবে। আমরা শিরোপা ছাড়া অন্য কিছু ভাবছি না।

২০১১-১২ মৌসুমে দীর্ঘ ৪৪ বছর পর ইপিএলের শিরোপা জয় করে ম্যানসিটি। রবার্তো ম্যানচিনির হাত ধরে ফের কক্ষপথে ফেরে দলটি। পরের ২০১২-১৩ মৌসুমে শিরোপা হারালেও ২০১৩-১৪ মৌসুমে ফের চ্যাম্পিয়ন হয় সিটি। তিন মৌসুমে দুইবার চ্যাম্পিয়ন হওয়া দলটি এবারও আছে দারুণ ফর্মে। এ থেকে দলটি অনুপ্রাণিত হতেই পারে। কিন্তু পেলেগ্রিনি মনে করেন এই ধরনের পরিসংখ্যান তার দলকে চেলসির থেকে কোনভাবেই এগিয়ে রাখবে না। ২০১০ সালে চেলসি সর্বশেষ প্রিমিয়ার লীগের শিরোপা জিতেছিল। এ প্রসঙ্গে পেলেগ্রিনি বলেন, শিরোপা জয় সবসময়ই কঠিন। সেটা প্রথমবার হোক বা দ্বিতীয়। আমি মনে করি এক বছর থেকে আরেক বছর সেই একই কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হয়। আমাদের দলে বিশ্বমানের অনেক খেলোয়াড় আছে। আমাদের নিজেদের ওপর যথেষ্ট আস্থা আছে। তাই দুই মাস আগে আমরা যেভাবে শুরু করেছিলাম তার থেকে এখন অনেক ভাল অবস্থায় আছি।

ইনজুরির কারণে গত সপ্তাহে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে ম্যাচে সিটির হয়ে খেলতে পারেননি সার্জিও এ্যাগুয়েরো, এডিন জেকো ও স্টিভেন জোভেটিচ। শুক্রবারের ম্যাচেও এদের পাওয়ার সম্ভাবনা ক্ষীণ। তবে চিলিয়ান কোচ আশা করছেন হ্যামস্ট্রিং ইনজুরির কারণে গত তিনটি ম্যাচে খেলতে না পারা জোভেটিচ অধিনায়ক ভিনসেন্ট কোম্পানির সঙ্গে দ্রুত ফিরতে পারবেন। তবে জেকো ও এ্যাগুয়েরোর জন্য জানুয়ারি মাসের মাঝামাঝি পর্যন্ত অপেক্ষা করতে হবে।

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪

২৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: