কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

১০ জানুয়ারির মধ্যে চলাচল উপযোগী করার নির্দেশ

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৪
  • মগবাজার-মৌচাক সড়ক

স্টাফ রিপোর্টার ॥ আগামী ১০ জানুয়ারির মধ্যে মগবাজার-মৌচাক সড়ক কার্পেটিং করে চলাচলের উপযোগী করার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার সড়কটি পরিদর্শনে এসে এর বেহাল অবস্থা দেখে সংশ্লিষ্টদের ওপর প্রচণ্ড ক্ষোভ প্রকাশ করেন মন্ত্রী। এরপর মৌচাক-মালিবাগ প্রকল্পের প্রকল্প পরিচালককে রাস্তা মেরামতের নির্দেশ দেন তিনি।

তিনি বলেন, আগে বৃষ্টি ছিল ভিলেন, এখন কে?’ সকালে মগবাজার মোড়ে এসে ফ্লাইওভার নির্মাণ প্রকল্প পরিচালককে এমন প্রশ্ন করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এখন রাস্তা পাসেবলও নাই ইউজএ্যাবলও নাই। দুই-তিনবার এই রাস্তা দিয়ে গিয়ে নিজের কোমরে ব্যথা হয়ে গেছে। মন্ত্রীর কোমরে ব্যথা হলে সাধারণ মানুষের কি হবে? নিজেই প্রশ্ন তোলেন মন্ত্রী।

মন্ত্রী প্রকল্প পরিচালক মোঃ নাজমুল ইসলামকে বলেন, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। সেই ঐতিহাসিক দিনে সড়কটি আমাকে বুঝিয়ে দিতে হবে। এদিকে মন্ত্রী আসবেন, সকালে এই খবর ছড়ানোর পর প্রকল্প কর্মকর্তাদের দৌড়ঝাঁপ শুরু হয়। ধুলার কারণে যে রাস্তায় চলাচল দায় সেই সড়কে পানি ছিটানোর কাজ শুরু হয়।

সকালে মগবাজার মোড় ঘুরে দেখা গেছে, মন্ত্রী আসার আগেই চলছে তড়িঘড়ি করে রাস্তা ঠিকঠাক করার কাজ। রাস্তায় এলোমেলোভাবে ফেলে রাখা ব্লকগুলো সাজিয়ে নির্মাণ কাজের অংশ আলাদা করে রাখা হচ্ছে। বাংলামোটর থেকে-সাতরাস্তা-মালিবাগ-আবুল হোটেল-কাকরাইল- মৌচাকসহ পুরো প্রকল্পজুড়ে জনদুর্ভোগের শেষ নেই। এতোদিনত বর্ষার অজুহাত দেখিয়ে রাস্তা মেরামত হয়নি। এখন কাজের সমন্বয় না থাকায় ইচ্ছেমতো বিভিন্ন স্থানে চলছে খোঁড়াখুঁড়ি। রাস্তার ওপর মাটির স্তূপ দিয়ে রাখা হয়েছে। ধুলার কারণে পুরো প্রকল্প এলাকা দিয়ে চলফেরা দায় হয়ে পড়েছে। মেয়াদ শেষ হবার পর নতুন করে কাজ শুরু হয়েছে মালিবাগ রেলগেট এলাকায়। সেখানে এখন জনদুর্ভোগ চলছে ২৪ ঘণ্টা। মগবাজার মৌচাক-বাংলামোটর-সাতরাস্তা সোয়া ৮ কিলোমিটার দীর্ঘ ফ্লাইওভারটির নির্মাণ কাজের উদ্বোধন করা হয় ২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি।

পরিদর্শনকালে মন্ত্রী জানান, ২০১৫ সালের অক্টোবরনাগাদ ফ্লাইওভারটি চালু হবে। বার বার অভিযোগ আসায় আবার এখানে এসেছি। এখন ১৫ দিনের বেশি সময় দিয়েছি। ১০ জানুয়ারির মধ্যে রাস্তা ঠিক করে দিতে হবে। মন্ত্রী বলেন, মগবাজার-মৌচাক ফ্লাইওভার নির্মাণ শুরুর আগে ট্রাফিক ব্যবস্থাপনার কথা চিন্তা করা হয়নি। এসব চিন্তা করেই ফ্লাইওভার নির্মাণ করা উচিত। উদাহরণ তুলে ধরে মন্ত্রী বলেন, বনানী ওভারপাস ও জিল্লুর রহমান ফ্লাইওভার নির্মাণের সময় ট্রাফিক ব্যবস্থাপনা ঠিক রেখে ফ্লাইওভার নির্মাণ করায় সেখানে কোনো দুর্ভোগ হয়নি।

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৪

২৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: