মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

তারেকের শাস্তি দাবিতে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ অব্যাহত

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৪

জনকণ্ঠ ডেস্ক ॥ জাতির জনক বঙ্গবন্ধুর নামে কটূক্তি করায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেকের বিরুদ্ধে দেশব্যাপী মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ অব্যাহত রয়েছে। মুক্তিযোদ্ধারা তারেকের গ্রেফতার, বিচার ও ফাঁসি দাবি করেছে। অনেক স্থানে তারেকের কুশপুতুল পোড়ানো হয়েছে। স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো খবর-

মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে মুক্তিযোদ্ধ-জনতা মিছিল সমাবেশ করেছে বঙ্গবন্ধুকে নিয়ে বিরূপ মন্তব্যকারী বিএনপি নেতা তারেক রহমানের বিচারের দাবিতে। জেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত এই মিছিলটি জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে প্রধান সড়ক প্রদক্ষিণ করে রেডক্রিসেন্ট ভবন ঘুরে আবার শিল্পকলায় এসে শেষ হয়। বিরাট এই মিছিল-সমাবেশে নেতৃত্ব দেন মুন্সীগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনিস-উজ-জামান। এ সময় বিএনপির সিনিয়র সহসভাপতি তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

কুড়িগ্রাম ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য রাখায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়াকে গ্রেফতার ও শাস্তির দাবিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কুড়িগ্রাম জেলা ইউনিট কমান্ড মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে। মঙ্গলবার পুরাতন হাসপাতালপাড়াস্থ দলীয় কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে। সমাবেশে বক্তব্য রাখেন জেলা ইউনিট কমান্ডার সিরাজুল ইসলাম টুকু, ডেপুটি কমান্ডার আমিনুল ইসলাম, সদর উপজেলা কমান্ডার আব্দুল বাতেন।

নেত্রকোনা ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দেয়ায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কঠোর শাস্তির দাবিতে মঙ্গলবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিট কমান্ডের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে সকাল ১১টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জেলা সংসদের কমান্ডার নূরুল আমিন, সদর উপজেলার চেয়ারম্যান এসএম কামরুল হাসান শাহীন, মুক্তিযোদ্ধা শামছুজ্জোহা, আব্দুল মতিন খান, আইয়ুব আলী, আব্দুর রহিম, শাহ আব্দুল কাদের ও আব্দুল খালেক প্রমুখ।

ভোলা ॥ তারেক রহমানকে গ্রেফতার ও বিদেশ থেকে ফিরিয়ে এনে বিচারের কাঠগোড়ায় দাঁড় করানোর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদ। এ সময় জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা একাত্মতা প্রকাশ করে মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়।

মৌলভীবাজার ॥ লন্ডনে বসে তারেক জিয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ সম্পর্কে কটূক্তি ও বিভ্রান্তিকর তথ্য দেয়ার প্রতিবাদে মৌলভীবাজার নৌকার নতুন প্রজেন্মের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। নৌকার নতুন প্রজন্মের সভাপতি আকিকুল হোসেন শায়েকের সভাপতিত্বে মৌলভীবাজার পৌরসভা সম্মুখে আয়োজিত প্রতিবাদসভায় বক্তব্য রাখেন পাভেল হোসেন চৌধুরী, আবুল কাশেম, তৌহিদ আহমেদ, বাবর আলী, আমির আহমদ প্রমুখ। সভা শেষে এক বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌমুহনা গিয়ে শেষ হয়।

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৪

২৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: