কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শীর্ষে থেকে বড়দিনের উৎসবে চেলসি

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ পয়েন্ট তালিকার শীর্ষে থেকে বড়দিনের উৎসব করা নিশ্চিত করেছে চেলসি। সোমবার ইংলিশ প্রিমিয়ার লীগের এ্যাওয়ে ম্যাচে দ্য ব্লুজরা ২-০ গোলে হারায় স্বাগতিক স্টোক সিটিকে। জোশে মরিনহোর দলের হয়ে গোল করেন অধিনায়ক জন টেরি ও স্প্যানিশ তারকা ফরোয়ার্ড চেস ফেব্রিগাস।

এই জয়ে এককভাবে পয়েন্ট তালিকার শীর্ষে থেকে বড়দিনের উৎসবে মাতোয়ারা হবেন চেলসির ফুটবলাররা। ১৭ ম্যাচ শেষে সর্বোচ্চ ৪২ পয়েন্ট ভা-ারে তাদের। এর আগে ৩৯ পয়েন্ট নিয়ে ব্লুজদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছিল বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

স্টোক সিটির ব্রিটানিয়া স্টেডিয়ামে ম্যাচের ৯০ সেকেন্ডেই টেরির গোলে এগিয়ে যায় চেলসি। বার্সিলোনা থেকে চলতি মৌসুমে চেলসিতে আসা ফেব্রিগাসের কর্নার কিক থেকে হেড করে গোল করেন ইংলিশ তারকা ডিফেন্ডার। এ নিয়ে ১৭ ম্যাচে ১২টি গোলে অবদান রাখলেন ফেব্রিগাস। বিরতির পর ৭৮ মিনিটে ইডেন হ্যাজার্ডের পাসে ডান পায়ের শটে চেলসির জয় নিশ্চিত করা গোলটি করেন ফেব্রিগাস। স্টামফোর্ড ব্রিজে যোগ দেওয়ার পরে এটি তার চতুর্থ গোল। ম্যাচে ইনজুরি থেকে ফিরে চেলসির দলভুক্ত হন গোলরক্ষক কারটাউস। শুরুর একাদশে পাঁচটি পরিবর্তন আনেন কোচ জোশে মরিনহো। পিটার চেকের জায়গায় নামেন কারটাউস। দিয়াগো কোস্তা নামেন দিদিয়ের দ্রগবার পরিবর্তে। পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নামে চেলসি। দারুণ জয়ে ফলও পেয়েছে শিরোপার জন্য মুখিয়ে থাকা দলটি। স্টেয়িামের প্রতিকূল পরিস্থিতির সঙ্গে ভালই মানিয়ে নিয়েছিল মরিনহো বাহিনী। কোস্তার শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে না গেলে চেলসি হয়ত দ্রুতই ব্যবধান দ্বিগুণ করতে পারত। হ্যাজার্ডকে ফাউল করার কারণে স্টোক ডিফেন্ডার ফিল ব্র্যাডসলিকে প্রথমার্ধের একমাত্র হলুদ কার্ড দেখান রেফারি নিল সোয়ারব্রিক। এ সময় প্রথমবারের মতো মরিনহোকে ডাগআউটে ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রদর্শন করতে দেখা যায়।

ম্যাচ শেষে চেলসি কোচ মরিনহো বলেন, এই জয়টা তিন পয়েন্টের থেকেও বেশিকিছু। সঠিক সময়ে, সঠিক মানসিকতার কারণেই জয় নিশ্চিত হয়েছে। আমরা তিন পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছি। স্টোক সিটি তাদের মাঠে ভাল একটি দল। তাদের বিরুদ্ধে জয় পাওয়াও কঠিন। তিন পয়েন্ট এগিয়ে থেকে আমরা সামান্য পরিমাণে নিজেদের আত্মরক্ষা করতে পেরেছি। এখন আমরা খুশিমনে বাড়ি যেতে পারব এবং যা করেছি তাতে সন্তুষ্ট থাকব।

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৪

২৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: