কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা ॥ তোফায়েল

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ যথাযোগ্য মর্যাদায় মঙ্গলবার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন ও আওয়ামী লীগের প্রয়াত নেতা আবদুর রাজ্জাকের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত। সকালে বনানী কবরস্থানে দলের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ, পরিবারের সদস্যসহ সর্বস্তরের নেতাকর্মীরা। বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র কেন্দ্র (টিএসসিতে) আবদুর রাজ্জাকের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় রাজনৈতিক নেতৃবৃন্দ ও দেশবরেণ্য বুদ্ধিজীবীরা বক্তৃতা করেন।

এদিকে বনানীতে শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সাংবাদিকদের বলেছেন, বিএনপির আন্দোলন বরদাশত করা হবে না। ব্যর্থতার গ্লানি বইতে না পেরে বিএনপি আন্দোলনের হুমকি দিচ্ছে। কোনভাবেই তাদের আন্দোলন বরদাশত করা হবে না। আন্দোলনের নামে সহিংসতা বা নৈরাজ্য করতে চাইলে সরকার কঠোর হতে বাধ্য হবে।

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শামসুল হক টুকু, প্রয়াত আবদুর রাজ্জাকের ছেলে নাহিম রাজ্জাক প্রমুখ।

এর আগে প্রয়াত আবদুর রাজ্জাকের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন। এরপর বনানী গোরস্থানের মসজিদে মরহুমের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে আওয়ামী লীগ।

৫ তারিখে দেখব কার কত ‘হেডম’- মায়া ॥ বিএনপি নেতাদের উদ্দেশ করে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, ৫ জানুয়ারিতে কার কত মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে শেখ রাসেল শিশু সংসদ আয়োজিত এক আলোচনা সভার তিনি এই হুঁশিয়ারি দেন।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মায়া আরও বলেন, খালেদা জিয়ার জোট গণতন্ত্রের শত্রু। ৫ জানুয়ারি এদের রাজধানীতে ঢুকতে দেয়া হবে না। সেদিন আমরা দেখতে চাই কার পক্ষে কতটা শক্তি। স্বাধীনতার পক্ষের শক্তি, স্বাধীনতা বিরোধীদের শক্তি। সেদিন গণতন্ত্র ধ্বংস হবে না, না গণতন্ত্র রক্ষা পাবে।

নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ৫ তারিখ কিন্তু অনেক দেরি। আজকে থেকেই রাস্তায় নেমে যান। যেখানে দেখবেন এই দুষ্কৃতকারী ও বোমাবাজরা বোমাবাজি করছে, সেখানেই ধইরা এমন মিষ্টি খাওয়াইয়া দিবেন, জীবনে আর যাতে কোনদিন মিষ্টি খাইতে না চায়। পাড়া-মহল্লায় সতর্ক থাকবেন। খোঁজখবর রাখবেন। বিএনপি-জামায়াতের সব কর্মকা-ের জবাব জনগণকে সঙ্গে নিয়েই দেয়া হবে।

শেখ রাসেল শিশু সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ হোসেন মনসুরের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক সহিদুল ইসলাম মিলন, সহ-দফতর সম্পাদক জামাল উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজ প্রমুখ।

তারেক রহমান বিশ্ব বেয়াদব- ড. হাছান ॥ আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার কুপুত্র তারেক রহমান শুধু দুর্নীতির বরপুত্রই নয়, সে একটা ‘বিশ্ব বেয়াদব’। মঙ্গলবার রাজধানীর কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সেমিনার রুমে ‘বিজয়ের ৪৩ বছর : গণমাধ্যমের ভূমিকা শীর্ষক এক আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে ক্ষোভের সঙ্গেই তিনি একথা বলেন। মাটির পৃথিবী মান কল্যাণ সংস্থার (্এমপিএমএস) উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি আরও বলেন, সুন্দরবনে তেলবাহী ট্যাঙ্কার ডুবে যাওয়ায় বিএনপির পক্ষ থেকে একটি টিম অনুসন্ধানে গেছে। এই টিমে যারা আছেন তাদের অনুসন্ধানের কোন যোগ্যতা রয়েছে কিনা তা আমার জানা নেই। হয়তো তারা সুন্দরবনে শীতকালীন পিকনিকে গেছেন। ব্রাদার্স ইউনিয়ন লিমিটেডের পরিচালকা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন এ্যাডভোকেট গৌরাঙ্গ চন্দ্র কর, সাংবাদিক শফিউদ্দিন আহমেদ, এফবিসিসিআইয়ের পরিচালক মোহাম্মদ উল্লাহ পলাশ, সংগঠনের সভাপতি সাইদুল হক মিঠু, মহাসচিব মোহাম্মদ তাওহীদ প্রমুখ।

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৪

২৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: