আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঝালকাঠিতে যাত্রীবাহী বাস উল্টে ৮ জন নিহত

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৪
  • অন্যত্র ৮ জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ ঝালকাঠিতে যাত্রীবাহী বাস উল্টে আটজন নিহত এবং ২৫ জন আহত হয়েছেন। এছাড়া দেশের অন্যত্র পৃথক সড়ক দুর্ঘটনায় আরও আটজন নিহত এবং কমপক্ষে ৬০ জন আহত হন। এর মধ্যে ভালুকায় দুইজন, গাইবান্ধায় দুইজন, ঝালকাঠিতে পৃথক দুর্ঘটনায় আরও দুইজন, মেহেরপুর ও কুড়িগ্রামে একজন করে নিহত হয়। সোমবার রাত ও মঙ্গলবার এসব হতাহতের ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠির রাজাপুরের বিশ্বাসবাড়ি এলাকায় মঙ্গলবার বিকেলে যাত্রীবাহী বাস উল্টে নিহত আটজনের মধ্যে ঘটনাস্থলে তিনজন এবং রাজাপুর হাসপাতালে নেয়ার পর আরও পাঁচজনের মৃত্যু হয়। এ ঘটনায় ২৫ যাত্রী আহত হয়েছেন। নিহত যাত্রীদের পরিচয় পাওয়া যায়নি। জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে ঝালকাঠি-খুলনা মহাসড়কের নলছিটির ভৈরবপাশায় বাস ও ব্যাটারিচালিত অটোবাইকের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। সোমবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ অটোরিকশা চালক মোস্তফা শরীফ (৪৫) ও যাত্রী মাহফুজা বেগম (২০)। পুলিশ বাসচালক অরবিন্দ কুমার দাসকে (৩০) আটক করেছে। গুরুতর আহত মাহফুজা বেগমের স্বামী হাফেজ হাসান আহম্মেদকে (২৮) বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দুর্ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ এলাকাবাসী বরিশাল-খুলনা মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখে। এ ঘটনায় মামলা হয়েছে।

ভালুকা ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মঙ্গলবার ভালুকা উপজেলার হাজিরবাজার এলাকায় ময়মনসিংহগামী শ্যামল বাংলা পরিবহনের একটি বাস বিপরীত দিক থেকে আসা ইসলাম পরিবহনের অপর একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হলে ২০ যাত্রী আহত হন। আহতদের ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সাতজনকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে একজন মারা যায়। অপরদিকে সোমবার রাতে মহাসড়কের সিডস্টোর এলাকায় বাসচাপায় পাইনিয়ার মিলের শ্রমিক বাচ্চু (৩৫) মারা যায়। নিহত বাচ্চু পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার আলী হোসেনের পুত্র।

গাইবান্ধা ॥ সাদুল্যাপুরের ধাপেরহাট সংলগ্ন চক শোলাগাড়ি এলাকায় রংপুর-বগুড়া মহাসড়কে মঙ্গলবার সকালে একটি মালবাহী ট্রাককে ওভারটেক করতে গিয়ে রংপুরগামী একটি নৈশকোচের সংঘর্ষের ঘটনায় কোচ যাত্রী রিয়াদ বাবু (১৪) ও শরিফুল ইসলাম (৩২) নিহত এবং আরও ১১ জন আহত হন। সকাল ৭টার দিকে চক শোলাগাড়ি এলাকায় ওই দুর্ঘটনায় ঘটনাস্থলেই রিয়াদ বাবু নিহত এবং ১২ জন আহত হয়। পরে গুরুতর আহত শরিফুল ইসলামকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

সিরাজগঞ্জ ॥ ঘন কুয়াশার কারণে মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু সেতুর ওপর পর পর ৮-১০টি বাস, ট্রাক ও প্রাইভেটকার দুর্ঘটনার কবলে পড়ে। এতে প্রাণহানির ঘটনা না ঘটলেও কমপক্ষে ১০ জন আহত হন। এছাড়া সেতুর ওপর এবং দু’পাশে যান চলাচল বিঘœ ঘটে। পরে সেতু রক্ষণাবেক্ষণ ঠিকাদারি প্রতিষ্ঠান এবং সেতুর পশ্চিমপাড় থানা ও ট্রাফিক পুলিশের সহায়তায় সকাল ১০টার পর পরিস্থিতি স্বাভাবিক হতে থাকে।

কুড়িগ্রাম ॥ কুড়িগ্রাম-রংপুর মহাসড়কে বাসচাপায় অজ্ঞাত এক মহিলা নিহত হয়েছে। মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার দাসের হাট এলাকার স্পিনিং মিলের পাশে দুর্ঘটনায় নিহত পথচারী মহিলার পরিচয় পাওয়া যায়নি। ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয়।

মেহেরপুর ॥ মেহেরপুর-মুজিবনগর সড়কের চকশ্যামনগরে দুটি নছিমনের মুখোমুখি সংঘর্ষে নছিমন চালক আমিনুল ইসলাম (৩০) নিহত হন। ঘটনার পর পরই আরেক নছিমন চালক পালিয়ে যায়। মঙ্গলবার দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নোয়াখালী ॥ নোয়াখালীর সুবর্ণচরে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে গেলে ২০ যাত্রী আহত হন। মঙ্গলবার দুপুরে উপজেলার হারিছ চৌধুরী বাজার সংলগ্ন সোনাপুর-চরজব্বর সড়কে এ দুর্ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ ॥ মঙ্গলবার ঢাকা-মাওয়া মহাসড়কে বাস দুর্ঘটনায় আটজন আহত হয়েছেন। আহতদের শ্রীনগর ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। শ্রীনগরের হাসাড়া কলেজ গেট এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে মাওয়াগামী ইলিশ পরিবহনের একটি যাত্রীবাসী বাস প্রথমে রিক্সা ও পরে একটি কাভার্ড ভ্যানকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে বাস ও কাভার্ড ভ্যানটি রাস্তার পাশে পড়ে যায়। গাছের সঙ্গে ধাক্কা লেগে দুমড়ে-মুচড়ে যায় বাসটি। এ সময় কমপক্ষে আট যাত্রী আহত হয়।

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৪

২৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: