কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

কলকাতায় গোবিন্দ হালদারের পাশে রাষ্ট্রপতি

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

বিডিনিউজ ॥ ভারত সফররত রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সোমবার কলকাতার একটি হাসপাতালে চিকিৎসাধীন গীতিকার গোবিন্দ হালদারকে দেখতে যান। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে প্রেরণাদায়ী বেশ কয়েকটি গান তাঁর রচিত।

সোমবার রাত ১০টার দিকে কলকাতার মানিকতলায় জেএন রায় সেবা ভবনে যান রাষ্ট্রপতি। গীতিকার ও সুরকার গোবিন্দ হালদার এই হাসপাতালেই রয়েছেন এক মাসের বেশি সময় ধরে।

রাষ্ট্রপতি আইসিইউতে থাকা গোবিন্দ হালদারকে বলেন, “আপনি বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশের মুক্তিযুদ্ধে আপনার বড় ভূমিকা ছিল। আপনার অনেক গান মুক্তিযোদ্ধাদের অনুপ্রাণিত করেছে।”

হাসপাতালে থাকা গোবিন্দ হালদারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার টেলিফোন করা এবং তাঁর চিকিৎসার দায়িত্ব নেয়ার কথাও বলেন আবদুল হামিদ। ‘আপনি মনোবল হারাবেন না। ঈশ্বরের কাছে প্রার্থনা করি আপনি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন,” অসুস্থ শিল্পীকে বলেন রাষ্ট্রপতি।

ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল আবুল হোসেন এবং গোবিন্দ হালদারের পরিবারের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। স্বাধীন বাংলা বেতারের গীতিকার ও সুরকার গোবিন্দ হালদার বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে গত ১৩ নবেম্বর হাসপাতালে ভর্তি হন বলে জানান তাঁর মেয়ে গোপা হালদার। গোবিন্দ হালদারকে দেখতে যাওয়ার আগে রাষ্ট্রপতি কলকাতার রাজভবনে পশ্চিমবাংলার রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠীর দেয়া এক নৈশভোজে অংশ নেন। রাষ্ট্রপতি রাজভবনে পৌঁছালে রাজ্যপাল তাঁকে স্বাগত জানান। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও নৈশভোজে ছিলেন। রাষ্ট্রপতির প্রেস সচিব ইহসানুল করিম বলেন, নৈশভোজে রাষ্ট্রপতির সঙ্গে মমতা শুভেচ্ছা বিনিময় করেন। পশ্চিমবঙ্গের মন্ত্রী ফিরহাদ হাকিম, ব্রাত্য বসু, সুব্রত মুখার্জির পাশাপাশি ঢাকায় ভারতের হাইকমিশনার পঙ্কজ শরনও নৈশভোজে ছিলেন। বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, রাষ্ট্রপতির কার্যালয়ের জ্যেষ্ঠ সচিব শেখ আলতাফ আলীও নৈশভোজে অংশ নেন।

এর আগে দুপুরে রাষ্ট্রপতি এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইটে জয়পুর থেকে কলকাতা পৌঁছান। মঙ্গলবার তাঁর দেশে ফেরার কথা রয়েছে।

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

২৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: