কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে আরও এক পুলিশ কর্মকর্তা নিহত

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

নিউইয়র্কে দুই পুলিশ নিহত হওয়ার একদিন পরই যুক্তরাষ্ট্রে আরও এক পুলিশ নিহত হয়েছেন। ফ্লোরিডার থাম্পা থেকে ২০ মাইল উত্তরে থার্পোন স্প্রিং শহরে এই ঘটনা ঘটে বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে। পাইনলাস কাউন্টির শেরিফ কার্যালয় থেকে নিহত পুলিশের নাম চার্লস কোনডেক বলে নিশ্চিত করা হয়েছে। খবর ওয়েবসাইটের।

এ ঘটনায় সন্দেহভাজন খুনি হিসেবে ২৪ বছর বয়স্ক আন্টোনিও পারিল্লা জুনিয়র নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ডব্লিউটিএসপি টেলিভিশন জানিয়েছে, পাঁচ সন্তানের জনক ৪৫ বছর বয়সী কোনডেক গুলিবিদ্ধ হওয়ার আগে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছিলেন, কেউ একজন তার বাড়ির দরজায় কড়া নাড়ছে এবং সমস্যার সৃষ্টি করছে। এ সময় তিনি সন্দেহভাজন হিসেবে গ্রেফতারকৃত ব্যক্তির নামও বলেছিলেন। অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে আন্টোনিও পারিল্লা এলোপাতাড়ি গুলি ছুঁড়ে পুলিশ কর্মকর্তা কোনডেককে হত্যা করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু তাকে গ্রেফতার করে পুলিশ।

ভিএইচপির ধর্মান্তকরণ কর্মসূচী স্থগিত

বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচপি) কর্মীদের ঘর ওয়াপসি কর্মসূচী বন্ধ করার জন্য মৌখিকভাবে নির্দেশ দিয়েছেন দলের শীর্ষ নেতারা। বালাসাদের আরনাই গ্রামে শনিবার কমপক্ষে ৫শ’ আদিবাসী খ্রীস্টানকে পুনরায় হিন্দুধর্মে ধর্মান্তরিত করার ঘটনায় বিতর্ক সৃষ্টি হওয়ার পর নেতারা এ নির্দেশ দেন। খবর টাইমস অব ইন্ডিয়া অনলাইনের।

ভিএইচপির এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, বলা হচ্ছে যে, শনিবারের ঐ ঘটনায় ভিএইচপি নেতাদের সঙ্গে অসন্তোষ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপরও ভিএইচপির আন্তর্জাতিক সভাপতি প্রবীণ তোগাদিয়া টাইসম অব ইন্ডিয়াকে বলেছেন, সংগঠনের কোন কর্মকা- শুরু বা বন্ধ করার জন্য কোন নতুন নির্দেশ দেয়া হয়নি। কিন্তু অন্যদিকে, মধ্যপ্রদেশে ভিএইচপি দাবি করেছে যে, ৬ লাখ ধর্মান্তরিত হিন্দু রবি বার তাদের ‘স্বধর্মে’ ফিরে এসেছে। কেরালায় আলাপ্পুঝাতে এক অনুষ্ঠানে আটটি পরিবারের ৩০ জন দলিত খ্রীস্টান ধর্মাবলম্বীকে পুনঃধর্মান্তরিত করা হয়েছে। এক ভিএইচপি কর্মকর্তা বলেছেন, কমপক্ষে ৪০ লাখ লোককে ধর্মান্তরিত করার কাজ এখন পর্যন্ত বন্ধ রয়েছে।

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

২৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: