কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বগুড়ায় অটোরিক্সাসহ চার ছিনতাইকারী গ্রেফতার

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ার শাজাহানপুর উপজেলার শাকপালা এলাকা থেকে রবিবার রাতে পুলিশ ছিনতাইকৃত অটোরিক্সাসহ ছিনতাইকারী চক্রের ৪ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো-আব্দুর রাজ্জাক (২৬), তরিকুল (১৭), ইদ্রিছ আলী (২৫) ও আতিকুল (১৭)।

পুলিশ জানায়, রবিবার সন্ধ্যায় শহরের দত্তবাড়ি সিএনজি অটোরিক্সা স্ট্যান্ড থেকে মোকামতলা যাওয়ার জন্য যাত্রীবেশী ছিনতাইকারীরা একটি অটোরিক্সায় ওঠে। পথে তারা চালককে বেঁধে একটি ব্রিজের নিচে ফেলে দিয়ে অটোরিক্সা ছিনতাই করে পালিয়ে যায়। পুলিশ শাজাহানপুর থেকে রাতে ছিনতাই করা অটোরিক্সা উদ্ধার ও ছিনতাইকারীদের গ্রেফতার করে। এদিকে জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে পুলিশ ২৪ ঘণ্টায় বিভিন্ন মামলায় ৯৩ জনকে গ্রেফতারসহ বেশ কিছু মাদকদ্রব্য উদ্ধার করে।

নওগাঁয় ধর্ষকের ফাঁসি দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২২ ডিসেম্বর ॥ নওগাঁর ধামইরহাটে আদিবাসী গৃহবধূকে ধর্ষণ ও পরবর্তীতে তার মৃত্যুর ঘটনায় গ্রেফতারকৃত ধর্ষক আফজাল হোসেন বাচ্চুর ফাঁসির দাবিতে সোমবার সেখানে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। দুপুর ১২টায় জাতীয় আদিবাসী পরিষদ ধামইরহাট উপজেলা কমিটি এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে। জাতীয় আদিবাসী পরিষদ নওগাঁ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক দেবলাল টুডুর সভাপতিত্বে ধর্ষক বাচ্চু ফাঁসির দাবিতে বক্তব্য রাখেন মোঃ জয়নাল আবেদিন (মুকুল), আমিন কুজুর, ভারত পাহান, মার্টিন মুর্মু, কুরশিদ পাহান প্রমুখ।

বাগেরহাটে সরকারী গাছ কাটায় বাধা দেয়ায় যুবককে পিটিয়ে আহত

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ চিতলমারীতে রাস্তার সরকারী গাছ কাটায় বাধা দেয়ায় সোমবার এক যুবককে পিটিয়ে আহত করেছে কতিপয় বখাটে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। আহত ওই যুবককে চিতলমারী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। উপজেলার চরবানিয়ারী মধ্যপাড়া গ্রামের বাসিন্দা স্কুল শিক্ষক মনোজ কুমার ম-ল জানান, দীর্ঘদিন ধরে একই গ্রামের বখাটে যুবক নিত্যানন্দ ম-ল রাস্তার পাশের সরকারী গাছ কেটে নিজের ব্যক্তিগত কাজে ব্যবহার ও বিক্রি করে আসছে। গত দু’দিন আগে সে পুনরায় রাস্তার গাছ কাটতে গেলে ওই শিক্ষকসহ অন্যরা বাধা প্রদান করলে নিত্যানন্দসহ তার লোকজন তাদের দেখে নেয়ার হুমকি দেয়। এ ঘটনার রেশ ধরে সোমবার শিক্ষক মনোজ ম-লের ভাই বিপুল ম-লকে নিত্যানন্দ ও তার লোকজন বাড়ির সামনে ফেলে মারপিট করে আহত করে। অশোককে এদিন চিতলমারী স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়। এ ব্যাপারে নিত্যানন্দ ম-ল মারপিটের বিষয়টি অস্বীকার করে জানান, ব্যক্তিগত কাজে নয়, বাড়ির পাশের একটি কাঠের পুল মেরামতের জন্য রাস্তার পাশের গাছ কেটেছেন তিনি। এ ব্যাপারে চিতলমারী উপজেলা বন কর্মকর্তা চিন্ময় মধু জানান, চোরাইকৃত এসব শিশু গাছের ৮ পিস গুঁড়ি একটি মিল থেকে জব্দ করা হয়েছে। নিত্যানন্দের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

দাউদকান্দিতে পিস্তলসহ গ্রেফতার এক

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২২ ডিসেম্বর ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দির মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজায় গাড়ি তল্লাশি চালিয়ে পিস্তলসহ ১ জনকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ জানান, রবিবার রাতে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি হানিফ পরিবহন যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে একটি ইটালিয়ান পিস্তল ও এক রাউন্ড গুলিসহ এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

মেধা বৃত্তি পরীক্ষায় ফটিকছড়িতে অভিনব প্রশ্ন

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ২২ ডিসেম্বর ॥ সরকারবিরোধী নানা তৎপরতা চালানোর অংশ হিসেবে কোমলমতি শিক্ষার্থীদের অভিনব প্রশ্নপত্র তৈরি করেছে। বিশেষ মেধা বৃত্তি পরীক্ষার নামে ‘প্রতিভা’ নামের একটি সংগঠন প্রশ্ন পত্রে ‘সরকার কেন সঠিকভাবে দেশ পরিচালনায় ব্যর্থ হলেন?’ মর্মে প্রশ্ন ছাপিয়ে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়ায় হাটহাজারী এবং ফটিকছড়িতে তোলপাড় সৃষ্টি হয়েছে। এ কর্মকা-ে সরকারবিরোধী কোন রাজনৈতিক সংগঠনের নেতা জড়িত রয়েছে কিনা অভিভাবকদের মধ্যে তা নিয়ে প্রশ্ন উঠেছে। প্রসঙ্গত হাটহাজারী এবং ফটিকছড়ির কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে নোংরা খেলায় মেতে উঠেছেন এক শ্রেণীর ধান্ধাবাজ।

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

২৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: