কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাতক্ষীরায় সরিষা ক্ষেত থেকে ককটেল গানপাউডার উদ্ধার

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরার কলারোয়ার একটি সরিষা ক্ষেত থেকে ৪টি ককটেল ও ৫শ’ গ্রাম গান পাউডার সদৃশ্য গুঁড়া উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার হেলাতলা ইউনিয়নের শুভংকারকাটি গ্রামের হরিচান্দার মোড় এলাকার জনৈক মজিদ দফাদারের সরিষা ক্ষেত থেকে এ বিস্ফোরক উদ্ধার করা হয়। কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে এগুলো উদ্ধার করা হয়।

আজ চাঁপাইয়ে জেলা আওয়ামী লীগের সম্মেলন

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ দীর্ঘ ৮ বছর পর মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ শহরের হরিমোহন সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে। দলীয় সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ব্রিগেডিয়ার (অব) এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি সকাল ১০টায় এ কাউন্সিল উদ্বোধন করবেন। এছাড়াও আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, কেন্দ্রীয় নেতা এএইচএম খায়রুজ্জামান লিটন, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, বিশেষ অতিথি হিসেবে কাউন্সিলে উপস্থিত থাকবেন। এ কাউন্সিলকে ঘিরে হরিমোহন সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সম্পূর্ণ হয়েছে সাজ সজ্জার কাজ। এছাড়াও এর আশপাশে ও শহরের বিভিন্ন স্থানে টাঙানো হয়েছে ফেস্টুন, ব্যানার ও তোরণ। সর্বত্রই এখন সাজ সাজ রব।

বাউফলে বিরোধের শিকার ফলদ ও বনজ গাছ

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২২ ডিসেম্বর ॥ পূর্ব বিরোধের জের ধরে বিনয় চন্দ্র শীল নামের এক ব্যক্তির বাগানের প্রায় দুই শতাধিক বিভিন্ন প্রজাতির ফলদ ও বনজ শিশু গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষ। সোমবার সকালে বাউফল সদর ইউনিয়নের যৌতা গ্রামে এ ঘটনা ঘটেছে। জানা গেছে, ওই গ্রামের বিনয় চন্দ্র শীলের সঙ্গে প্রতিবেশী মিন্টু চন্দ্র শীলের জমিজমা নিয়ে পূর্ব থেকে বিরোধ চলে আসছে। ঘটনার দিন সকাল ৮টার দিকে ঝগড়াঝাটির এক পর্যায় মিন্টু শীল বিনয় চন্দ্র শীলের বাড়ির পুকুর পাড়ের বাগানে বিভিন্ন প্রজাতির প্রায় দুই শতাধিক ফলদ ও বনজ শিশু গাছ কেটে ফেলে।

দিনাজপুরে বিজয়মেলা শুরু

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ‘সংস্কৃতির মাঝেই একটি জাতিসত্তার পরিচয়’ এই সেøাগানকে সামনে রেখে সোমবার সকালে দিনাজপুর লোক ভবনে নর্দান ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-এনডিএফের আয়োজনে দিনব্যাপী আদিবাসী সংস্কৃতিক ও বিজয় মেলা-২০১৪ শুরু হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আবু রাহয়ন মিঞা। এনডিএফের সভাপতি নির্মল সরেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন শাহাজান শাহ্, শফিকুল ইসলাম, এট্রনি এনএন দাশ, ভিক্টর লাকড়া, রণজিৎ কুমার রায়, রাকিব সরকার, নরেন বাসকো, যোহন টুডু। প্রধান অতিথি আদিবাসী বীর মুক্তিযোদ্ধাদের উত্তরী ও সংবর্ধনা প্রদান করেন। সব শেষে আদিবাসী শিল্পীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক পরিবেশন করেন।

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

২৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: