আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সন্ত্রাসী গ্রেফতার দাবিতে রাঙ্গামাটি প্রশাসনকে আল্টিমেটাম

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ২২ ডিসেম্বর ॥ রাঙ্গামাটির নানিয়ারচরে বাঙালী কৃষকদের আনারস ও সেগুনবাগান ধ্বংসকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও ক্ষতিপূরণের জন্য প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে দুটি আঞ্চলিক সংগঠন। অন্যথায় হরতালসহ কঠোর কর্মসূচী পালনের হুমকি দেয়া হয়। রবিবার রাঙ্গামাটি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলনে এ আল্টিমেটাম দেয় পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ।

রাজবাড়ীতে ডাকাতি নিহত এক, গুলিবিদ্ধ ৮

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ২২ ডিসেম্বর ॥ রবিবার রাতে জেলার কালুখালী উপজেলার আমবাড়ীয়া গ্রামে ডাকাতের গুলিতে শফিউদ্দিন ম-ল (৪৫) নামে এক গ্রামবাসী নিহত এবং ৮ জন গুলিবিদ্ধ হয়েছে। নিহতের বাড়ি একই উপজেলার চৌবাড়ীয়া গ্রামে, তার পিতার নাম এলাফত ম-ল। আহত গ্রামবাসীরা হচ্ছে মোনতাজ শেখ (৬৫), ইন্তাজ শেখ (৬০), সোনাই ম-ল (৩৭), আইনদ্দিন (৬০), মোঃ হাফিজ (২৩), নাসির উদ্দিন নাসির (১৮) এবং মোঃ হাসান (১৬)। আহতদের পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। জানা গেছে, রাত প্রায় আড়াইটার দিকে আমবাড়ীয়া গ্রামের শাহাবুদ্দিনের বাড়িতে ১০/১২ জনের একদল সশস্ত্র ডাকাত ডাকাতি করে একটি মোটরসাইকেল, ৬ টি স্বর্ণের চেন, একটি আংটি এবং নগদ ১০ হাজার টাকা নিয়ে পালিয়ে যাবার সময় গৃহকর্তার চিৎকারে গ্রামবাসীরা এগিয়ে এলে ডাকাতরা এলোপাতাড়ি গুলি ছুড়লে এই ঘটনা ঘটে।

দামুড়হুদায় ডাকাতসহ গ্রেফতার ৩

সংবাদদাতা দামুড়হুদা, চুয়াডাঙ্গা থেকে জানান, চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার বিভিন্ন এলাকা থেকে ডাকাত সদস্যসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রাতে পুলিশের একটি বিশেষ অভিযানে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেনÑ বাঘাডাঙ্গা নতুনপাড়া গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে আলমগীর হোসেন (৩০), পীরপুরকুল্লা গ্রামের মৃত দিন বক্স হালসানার ছেলে আলহার হালসানা (৪২) ও দর্শনা দক্ষিণ চাঁদপুর গ্রামের ফজলু শাহর ছেলে ইন্তাজ (৩৮)।

পাবনায় গণপিটুনিতে চোর নিহত

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২২ ডিসেম্বর ॥ গ্রামীণফোনের টাওয়ারে চুরি করতে গিয়ে রাজন হোসেন (২৮) নামক এক চোর গণপিটুনিতে নিহত হয়েছে। সোমবার ভোরে পাবনা সদর থানার তেবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, পাবনা পৌর এলাকার চকছাতিয়ানি গ্রামের রাজন ও রাজু আহমেদ নামক দু’চোর তেবাড়িয়া গ্রামীণফোনের মোবাইল টাওয়ারে চুরি করতে যায়। এ সময় নৈশপ্রহরী রাজন হোসেনকে ধরে ফেলে। এলাকাবাসী এরপর তাকে গণপিটুনি দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

আদালতে নেয়ার পথে মানিকগঞ্জে আসামির পলায়ন

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ২২ ডিসেম্বর ॥ মানিকগঞ্জ কোর্ট হাজতখানা থেকে আদালতে নেয়ার পথে সোমবার ছিনতাই মামলার আসামি মো. লাভলু ম-ল পালিয়ে গেছে। অন্য আসামিদের সঙ্গে বেলা এগারোটার দিকে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করার পথে সে পালিয়ে যায়। এ ঘটনায় তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মানিকগঞ্জ সদর সার্কেল এএসপি কামরুল ইসলাম জানান, ১১ টার দিকে কোর্ট হাজতখানা থেকে হ্যান্ডকাপ পরিয়ে বিভিন্ন মামলার ১২ আসামিকে আদালতে হাজির করার জন্য নেয়া হচ্ছিল। এ সময় লাভলু হ্যান্ডকাপ খুলে পালিয়ে যায়। তাকে দ্রুত গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে বলেও জানান তিনি।

ব্রাহ্মবাড়িয়ার সরাইল এখন শান্ত

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ দু’দিনের সহিংসতার পর এখন শান্ত হয়ে উঠেছে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল। শনিবার রাতে মোটরসাইকেল রাখাকে কেন্দ্র করে কালিকচ্ছ ও নোয়াগাঁও গ্রামে দু’দল লোকের মধ্যে সংঘর্ষ হয়। রবিবার ও তা অব্যাহত থাকে। পরে পুলিশ অভিযান চালিয়ে পরিস্থিতি শান্ত করে। এদিকে সহিংস ঘটনায় পুলিশ বাদী হয়ে শতাধিক লোককে আসামি করে দাঙ্গা হাঙ্গামার মামলা দায়ের করেছে।

অন্যদিকে, রবিবার রাতে ২৪ জনকে গ্রেফতার করার পর তাদের প্রত্যেককে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। সহিংসতার পর থেকে নোয়াগাঁও ও কালিকচ্ছ গ্রাম পুরুষশূন্য হয়ে পড়েছে। পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ শতাধিক দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে।

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

২৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: