মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

তারেকের শাস্তি দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

জনকণ্ঠ ডেস্ক ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জয়পুরহাট ও নেত্রকোনায় স্থানীয় ছাত্রলীগ বিক্ষোভ সমাবেশ করেছে। এসব সমাবেশে স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। খবর নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানোÑ

জাবি ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুুক্তিযুদ্ধ সম্পর্কে ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য করায় বিএনপির সিনিয়ার ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের কঠোর শাস্তি দাবি করে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও কুশপুতুল দাহ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শাখা ছাত্রলীগ। সোমবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে (ডেইরি গেট) গিয়ে শেষ হয়। পরে সেখানে তারা বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশ শেষে তারেক রহমানের কুশপুতুলে আগুন জ্বালিয়ে তার শাস্তি দাবি করেন তারা।

জয়পুরহাট ॥ তারেক রহমানের কুরুচি ও ধৃষ্টতাপন্ন বক্তব্য দেয়ার প্রতিবাদে জয়পুরহাট জেলা ছাত্রলীগ শহরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করে। জেলা প্রশাসক চত্বরের সামনে ছাত্রলীগ মানববন্ধন, মিছিল শেষে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন এস এম সোলায়মান আলী, গোলাম হক্কানী, আবু বক্কর সিদ্দিক রেজা, রকিবুল ইসলাম রকি, ছাব্বির হোসেন, তরিকুল ইসলাম শিহাব, তমাল চন্দ্র, খোরশেদ আলম, মনোয়ার হোসেন।

দুর্গাপুর ॥ তারেক রহমান কটূক্তিমূলক বক্তব্য দেয়ার প্রতিবাদে এবং তার গ্রেফতারের দাবিতে সোমবার নেত্রকোনার দুর্গাপুরে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে দুর্গাপুর উপজেলা ছাত্রলীগ। মিছিলটি সুসঙ্গ ডিগ্রী কলেজ থেকে শুরু হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ মাঠে এক সমাবেশে বক্তব্য রাখেন শামীম আল আজাদ, আব্দুল হামিদ, মাহাবুব আলম, অলি আহম্মেদ মোঃ বিল্লাল, শামছুল হক, মাফুজ মড়ল, মোঃ আব্দুল্লাহ প্রমুখ।

মুন্সীগঞ্জে দুটি মুরগির খামার পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখান উপজেলার লতব্দী ইউনিয়নের গয়াতলা গ্রামে রবিবার রাত সাড়ে ১২টায় ভয়াবহ অগ্নিকা-ে আব্দুল রব দেওয়ানের ২টি মুরগির খামারসহ ৫৬০টি ব্রয়লার মুরগি ভস্মীভূত হয়েছে। এ ঘটনায় ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে খামারের মালিক দাবি করেছেন।

সিরাজদিখান থানা পুলিশ ও গ্রামবাসীরা জানান, শর্টসার্কিট থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন অন্য ঘরে ছড়িয়ে পড়ে। শ্রীনগর ফায়ার সার্ভিস আসার আগেই এলাকাবাসী আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

ব্রাহ্মণবাড়িয়ায় তুলার কারখানা

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে জানান, সোমবার ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা সদরের বিকেল বাজারের কাছে অগ্নিকা-ে একটি তুলার কারখানা ও গোডাউন সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। সকাল প্রায় সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, সরাইল সোনালী ব্যাংক সংলগ্ন এখলাস মিয়ার তুলার কারখানায় আকস্মিকভাবে অগ্নিকা- ঘটে। মুহূর্তেই তা আশপাশে ছড়িয়ে পড়ে। কয়েক কিলোমিটার দূর থেকে ধোঁয়ার কু-লী দেখা যায়। খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া ও আশুগঞ্জ থেকে ২টি ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

২৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: