হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদার প্রস্তাব রাজনৈতিক ধৃষ্টতাপূর্ণ ॥ হানিফ

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ জাতির পাঁচ কৃতী-সন্তানকে জাতীয় মর্যাদা দিয়ে বিতর্কের উর্ধে রাখার বিএনপি নেত্রী খালেদা জিয়ার প্রস্তাবকে ‘রাজনৈতিক ধৃষ্টতাপূর্ণ’ উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া এ ধরনের প্রস্তাবের মাধ্যমে জিয়াউর রহমানকে জাতির জনক বঙ্গবন্ধুর কাতারে আনতে চান। যা চরম রাজনৈতিক ধৃষ্টতাপূর্ণ। জিয়াউর রহমান কোনভাবেই জাতীয় নেতা হতে পারেন না। কেননা তিনি অবৈধভাবে ক্ষমতা দখল করে যুদ্ধাপরাধী-রাজাকারদের পুনর্বাসন করেছেন। রবিবার সন্ধ্যায় রাজধানীর ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে হানিফ এসব কথা বলেন। মূলত ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মুক্তিযোদ্ধা দল আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে খালেদা জিয়ার প্রদত্ত বক্তব্যের জবাব দিতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ‘শেরেবাংলা এ কে ফজলুল হক, মওলানা আবদুল হামিদ খান ভাসানী, হোসেন শহীদ সোহ্্রাওয়ার্দী, শেখ মুজিবুর রহমান ও জিয়াউর রহমান জাতির এই পাঁচ কৃতী সন্তানকে জাতীয় নেতা হিসেবে মর্যাদা দিয়ে সকল বিতর্কের উর্ধে রাখা উচিত’। খালেদা জিয়ার এমন বক্তব্যের প্রেক্ষিতে হানিফ উপরোক্ত কথাগুলো বলেন।

‘মুক্তিযোদ্ধাদের নিয়ে আন্দোলন করে ক্ষমতাসীন সরকারের পতন ঘটানো হবে’। খালেদা জিয়ার এমন হুমকির জবাবে মাহবুবউল আলম হানিফ বলেন, এগুলো তাঁর রাজনৈতিক মিথ্যাচার ছাড়া আর কিছুই নয়। এর আগেও খালেদা জিয়ার আন্দোলনের হুঙ্কার এদেশের জনগণ দেখেছে। অতীতে তিনি ঈদ, আবার আরেক ঈদ এমন করে সরকার পতনের হুঙ্কার দিয়েছেন। এখন তাঁর মুখে এমন ঘোষণা জনগণের মধ্যে হাস্যরস ছাড়া আর কিছুই সৃষ্টি করে না।

বিএনপি উদ্দেশকে করে তিনি বলেন, আওয়ামী লীগকে আন্দোলনের হুমকি দিয়ে লাভ হবে না। আমরা রাজপথে জনগণকে সঙ্গে নিয়ে আপনাদের মোকাবেলায় প্রস্তুত আছি। ‘আগামীতে আবার সরকার গঠন করলে নতুন করে মুক্তিযোদ্ধাদের তালিকা করা হবে’ খালেদা জিয়ার এই বক্তব্যের জবাবে হানিফ বলেন, এর আগেও তো উনি ক্ষমতায় এসে অমুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধার তালিকায় অন্তর্ভুক্ত করে মুক্তিযোদ্ধাদের বিতর্কিত করেছিলেন। সেই তিনি আবার যদি ক্ষমতায় আসেন তাহলে আবারও একই কাজ করবেন। তিনি বলেন, এসব অপকর্ম করার জন্য বাংলার জনগণ আর কোনদিন আপনাকে ক্ষমতায় বসাবে না।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৪

২২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: