আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নেতৃত্বে ফিরলেন ম্যাককুলাম

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ নিয়মিত অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলামকে ছাড়াই দারুণ এক সিরিজ শেষ করেছে নিউজিল্যান্ড। আরব আমিরাতে কেন উইলিয়ামসন দলকে নেতৃত্ব দিয়ে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতিয়েছেন ৩-২ ব্যবধানে। এবার ঘরের মাঠে শ্রীলঙ্কা চ্যালেঞ্জ। দুই টেস্ট ও সাত ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু কয়েকদিন পরেই। বক্সিং ডে টেস্ট দিয়ে শুরু হবে টেস্ট সিরিজ। ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। আবার পুরনো দায়িত্ব নিয়ে দলে ফিরেছেন ম্যাককুলাম। অবশ্য পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিলেন তিনি। আরব আমিরাতে পাকিস্তানের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে লাথামের সঙ্গে ইনিংসের উদ্বোধন করেছিলেন ম্যাককুলাম। শারজায় তৃতীয় টেস্টে দারুণ একটি ডবল সেঞ্চুরিও হাঁকিয়েছিলেন। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজের জন্য দল ঘোষণার পর এনজেডসির প্রধান নির্বাচক ব্রুস এডগার জানিয়েছেন ইনিংস উদ্বোধনের ভূমিকায় এবার থাকছেন না ম্যাককুলাম। এ বিষয়ে এডগার বলেন, ‘এটা আরেকটা সিরিজ। ভিন্ন পরিবেশ এবং সম্পূর্ণ ভিন্ন এক প্রতিপক্ষের বিরুদ্ধে।

টেস্ট সিরিজে নিউজিল্যান্ড দল ॥ ব্রেন্ডন ম্যাককুলাম (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, ডিন ব্রাউনলি, মার্ক ক্রেইগ, টম লাথাম, জেমস নিশাম, হামিশ রাদারফোর্ড, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়াগনার, বিজে ওয়াটলিং ও কেন উইলিয়ামসন।

উইন্ডিজ ওয়ানডে অধিনায়ক হোল্ডার

স্পোর্টস রিপোর্টার ॥ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য সফরকারী ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক করা হয়েছে তরুণ জেসন হোল্ডারকে! বেতন-ভাত নিয়ে বোর্ডের সঙ্গে দ্বন্দ্বে গুরুত্বপূর্ণ ভারত সফর শেষ না করেই দেশে ফিরেছিল উইন্ডিজ খেলোয়াড়রা। আলোচিত ওই সফরে ওয়ানডে অধিনায়ক ছিলেন তারকা অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। ব্যক্তিগত কারণ দেখিয়ে চলমান দক্ষিণ আফ্রিকা সফর থেকে নিজেকে সরিয়ে নেন তিনি! ফলে ভবিষ্যতের কথা ভেবে ২৩ বছর বয়সী বার্বাডিয়ান পেসারকে বেছে নিল ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। নির্বাচক কমিটির প্রধান সাবেক তারকা ক্লাইভ লয়েড হোল্ডারকে নিয়ে দারুণ আশাবাদী। আর বিশ্বকাপের আগে ইতিবাচক কিছু করে দেখাতে চান নতুন অধিনায়ক। কেবল তাই নয়, সিরিজে ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন তিন তারকা ডোয়াইন ব্রাভো, ড্যারন সামি ও কাইরেন পোলার্ড। ওয়ানডে দল ॥ জেসন হোল্ডার (অধিনায়ক), সুলায়মান বেন, কার্লোস ব্রেথওয়েট, জোনাথন কার্টার, শেলডন কটরেল, নরসিং দেওনারায়ণ, লিয়ন জনসন, ক্রিস গেইল, দিনেশ রামদিন, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, লেন্ডল সিমন্স, ডোয়াইন স্মিথ। টি২০ দল ॥ ড্যারেন সামি (অধিনায়ক), সুলায়মান বেন, কার্লোস ব্রেথওয়েট, ডোয়াইন ব্রাভো, শেলডন কটরেল, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, জেসন হোল্ডার, এ্যাশলে নার্স, কাইরেন পোলার্ড, দিনেরশ রামদিন, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, লেন্ডল সিম ও ডোয়াইন স্মিথ।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৪

২২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: