কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ওয়ালটন বিজয় দিবস দাবা

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে, আর বি গ্রুপের পৃষ্ঠপোষকতায় গতকাল থেকে ’ওয়ালটন হোম এ্যাপ্লায়েন্স বিজয় দিবস আন্তর্জাতিক র‌্যাপিড রেটিং দাবা শুরু হয়েছে। দুই দিনব্যাপী এ প্রতিযোগিতার উদ্বোধন করেন আর বি গ্রুপের এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপিত এবং টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান জাহাঙ্গীর ইসলাম।

এদিন চতুর্থ রাউন্ড শেষে টানা চার জয় নিয়ে শীর্ষে রয়েছেন বাংলাদেশ নৌবাহিনী দাবা দলের তিন খেলোয়াড় যথাক্রমে গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, গ্র্যান্ডমাস্টার আবদুল্লাহ আল রাকিব ও আন্তর্জাতিক মাস্টার মিনহাজউদ্দিন আহমেদ সাগর এবং ঢাকা মোহামেডান স্পোটিং ক্লাব লিমিটেডের আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল। উল্লেখ্য, ৯ রাউন্ড সুইস লীগ পদ্ধতিতে ১২০ রেটেড ও ননরেটেড খেলোয়াড়রা অংশগ্রহণ করেছেন। বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৫০ হাজার টাকার প্রাইজমানি রয়েছে। আজ দুপুর ১২টা থেকে বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে সপ্তম রাউন্ডের খেলা শুরু হবে।

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু-

বঙ্গমাতা ফুটবল

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ফাইনাল রবিবার বিকেলে সম্পন্ন হয়েছে। জেলা স্টেডিয়ামে পৃথক ফুটবল ফাইনাল অনুষ্ঠিত হয়। এতে রামগঞ্জ বালিকা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ১-০ গোলে রামগতি উপজেলার দক্ষিণ রঘুনাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। অপরদিকে টাইব্রেকারে সদর উপজেলার ভাবানীগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ৪-৩ গোলে হারিয়ে রামগতি উপজেলার বিবিরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। জেলা প্রাথমিক শিক্ষা অধিদফতরের আয়োজনে গত ১৭ ডিসেম্বর শুরু হয়। টুর্নামেন্টে ৫ উপজেলার ১০ দল অংশ নেয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক একেএম টিপু সুলতানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত থেকে বিজয়ীদের হাতে ট্রপি তুলে দেন, লক্ষ্মীপুর সদর আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল। এ সময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর পৌর মেয়র আবু তাহের, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হোসেন, রামগতি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আব্দুল ওয়াহেদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম, রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ।

ম্যারাডোনা ফের বিয়ে করছেন!

স্পোর্টস রিপোর্টার ॥ অদ্ভুত এক চরিত্র! কখন যে কি করে বসবেন তার ঠিক ঠিকানা নেই। নাম তার দিয়াগো ম্যারাডোনা। সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। এবার গুঞ্জন রটেছে, ফের বিয়ে করতে যাচ্ছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর। সম্প্রতি রোকিও অলিভার ও ভেরোনিকা ওজেদার নামই বেশি শোনা গেছে। সংবাদমাধ্যমের খবর, ওজেদা নন শেষ পর্যন্ত অলিভাকে বিয়ে করতে যাচ্ছেন ম্যারাডোনা। জোর গুঞ্জন, ম্যারাডোনা-অলিভার বিয়ে হবে জার্মানিতে। নতুন বছর ২০১৫ সালের মে মাসে। বাতাসে উড়ে বেড়াচ্ছে অলিভিয়া অন্তঃসত্ত্বা হওয়ার কারণেই এ সিদ্ধান্ত নিয়েছেন আলোচিত সমালোচিত ম্যারাডোনা।

বিশ্বকাপেই শেষ আফ্রিদির

স্পোর্টস রিপোর্টার ॥ ইঙ্গিতটা আগেই দিয়েছিলেন, এবার তা নিশ্চিত করলেন। পরিষ্কার জানিয়ে দিলেন অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে আসন্ন বিশ্বকাপ শেষে ওয়ানডে থেকে অবসর নেবেন পাকিস্তানী তারকা শহীদ আফ্রিদি। তবে টি২০’র অধিনায়ক টি২০তে খেলবেন ২০১৬ বিশ্বকাপ পর্যন্ত। ‘আমিই প্রথম পাকিস্তানী যে অনেক আগেই পরিষ্কার জানিয়ে দিলাম যে অবসর নিতে যাচ্ছি! সিদ্ধান্ত নেয়া সহজ নয়Ñ সিনিয়রদের কাছ থেকে এমনটা শুনে এসেছি, বাস্তবে আমারও তাই মনে হচ্ছে। নিজের বিশ্বাস থেকেই মনে হচ্ছে, ওয়ানডেকে বিদায় জানানো উচিত। ভক্তদের কথা ভেবে খারাপ লাগছে, তবে আমার শূন্যস্থান একদিন পূরণ হবে, বলেন তিনি।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৪

২২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: