কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মেসির জোড়া গোলে বছর শেষের বড় জয় বার্সিলোনার

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৪
  • স্প্যানিশ লা লিগা, লীগে প্রথম গোল সুয়ারেজের, বার্সিলোনা ৫- কর্ডোবা

স্পোর্টস রিপোর্টার ॥ আগের ম্যাচে গেটাফের সঙ্গে গোলশূন্য ড্রয়ের ধাক্কা কাটিয়ে জয়ের ধারায় ফিরেছে বার্সিলোনা। শনিবার স্প্যানিশ লা লিগার ম্যাচে কাতালানরা ৫-০ গোলে পরাজিত করে কর্ডোবাকে। ঘরের মাঠ ন্যুক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচে বার্সার হয়ে জোড়া গোল করেন দলের সেরা তারকা লিওনেল মেসি। একটি করে গোল করেন পেড্রো, লুইস সুয়ারেজ ও জেরার্ড পিকে।

দুর্দান্ত প্রত্যাবর্তনে জয় দিয়ে বছর শেষ করল বার্সিলোনা। লা লিগায় ২০১৪ সালে আর কোন ম্যাচ নেই দলটির। এই ম্যাচে গোল করার মধ্য দিয়ে লা লিগায় বার্সার হয়ে প্রথম গোল পেয়েছেন উরগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। পরশুর অপর দুই ম্যাচে ভ্যালেন্সিয়া ১-০ গোলে এইবারকে ও এস্পানিওল ৩-১ গোলে হারায় রায়ো ভায়োকানোকে। লেভান্তে ও রিয়াল সোসিয়েদাদের মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। কার্ডোবাকে হারিয়ে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান ১ এ নামিয়ে এনেছে বার্সিলোনা। ১৬ ম্যাচে তাদের পয়েন্ট ৩৮। ক্লাব বিশ্বকাপ খেলতে যাওয়ায় এ বছরে লা লিগায় আর কোন ম্যাচ নেই রিয়ালের। ১৫ ম্যাচে কার্লো আনচেলত্তির দলের সংগ্রহ সর্বোচ্চ ৩৯ পয়েন্ট। অর্থাৎ এক ম্যাচ কম খেলেও চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার চেয়ে এগিয়ে রিয়াল।

ঘরের মাঠে শুরু থেকেই অতিথি কর্ডোবার ওপর চড়াও হয়ে খেলতে থাকে স্বাগতিক বার্সিলোনা। ফলস্বরূপ ম্যাচের দুই মিনিট পূর্ণ হওয়ার আগেই গোল। মিডফিল্ডার ইভান রাকিটিচের লম্বা পাস দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে বল জালে জড়ান নেইমারের জায়গায় খেলতে নামা পেড্রো। ইনজুরি থেকে সেরে ওঠা নেইমার দলে থাকলেও তাকে খেলাননি কোচ লুইস এনরিকে। শুরুতেই এগিয়ে যাওয়া বার্সা অবশ্য প্রথমার্ধে আর গোল পায়নি। বিরতির পর শুরু থেকে একের পর এক আক্রমণ করতে থাকে সাবেক চ্যাম্পিয়নরা। ৫৩ মিনিটে লা লিগায় গোলের খাতা খোলেন সুয়ারেজ। আন্দ্রেস ইনিয়েস্তার কাছ থেকে পেড্রো হয়ে বল আসে সুয়ারেজের কাছে। উরুগুইয়ান তারকা আলত টোকায় লক্ষ্যভেদ করেন।

ম্যাচের শেষ ১০ মিনিটের ঝড়ে আরও তিন গোল আদায় করে নেয় বার্সা। এ সময়ে জ্বলে ওঠে দুই গোল আদায় করেন মেসি। ৮০ মিনিটে বদলি হিসেবে নামা জাভি হার্নান্দেজের ফ্রিকিক থেকে হেড করে গোল করেন পিকে। ৮২ মিনিটে নিজের প্রথম ও দলের চার নম্বর গোল করেন মেসি। কর্নার থেকে ডি বক্সে বল পেয়ে পান আর্জেন্টাইন অধিনায়ক। এরপর সহজেই গোল করেন সাবেক টানা চারবারের ফিফা সেরা ফুটবলার। ম্যাচের শেষ মিনিটে নিজের দ্বিতীয় গোলে মুন্সীয়ানার ছাপ রাখেন মেসি। ডি বক্সের মধ্যে জর্ডি এ্যালবার ক্রস থেকে বাঁ পায়ে বল নামিয়ে প্রায় নব্বই ডিগ্রী ঘুরে ডান পায়ের শটে দারুণ গোলটি করেন তিনি। এবারের লা লিগায় মেসির এটা ১৫তম গোল। ২৫ গোল করে সবার উপরে আছেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ব্রাজিল বিশ্বকাপের পর ইংলিশ প্রিমিয়ার লীগের দল লিভারপুল থেকে ৯৪ মিলিয়ন ইউরোর বিনিময় বার্সিলোনায় নাম লেখান সুয়ারেজ। এরপর দলের হয়ে লা লিগায় গোলের দেখাই পাচ্ছিলেন না বিতর্কিত এই ফুটবলার। অবশ্য বার্সার হয়ে চ্যাম্পিয়ন্স লীগে তিনি দুই গোল করেছেন। পরশু লা লিগায় নিজের অষ্টম ম্যাচে প্রথম গোল পেয়েছেন সুয়ারেজ। ম্যাচ শেষে এ প্রসঙ্গে তিনি বলেন, আমি একজন স্ট্রাইকার তাই আমাকে গোল করতে হবে। আমি দলের প্রয়োজনে সাহায্য করেছি। তবে আমাকে গোলের জন্য মর্মাহত হতে হয়নি। আর দলের জয়ই মুখ্য বিষয় আমার কাছে। সুয়ারেজ আরও বলেন, আমার মতে গোল করা ছাড়াও ভাল খেলে দলের জয় পাওয়া যায়। গোল না পাওয়া স্বাভাবিকভাবে স্ট্রাইকারের জন্য কষ্টকর ব্যাপার তবে বার্সায় এসে খেলতে পারাটা আমার জন্য আনন্দের।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৪

২২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: