মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পেশোয়ারে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে স্কুলে হামলার হোতার ভাইসহ ৫ জঙ্গী

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৪

পাকিস্তানের ফ্রন্টিয়ার রিজিওন পেশোয়ারের কোই হাসান খেল এলাকায় শুক্রবার রাতে নিরাপত্তা বাহিনীর হামলায় পাঁচ জঙ্গী নিহত হয়েছে। এদের মধ্যে পেশোয়ারের ওয়ারসেক রোডের আর্মি পাবলিক স্কুলে হামলাকারী মূলহোতাদের একজনের ভাইও ছিল। এদিকে দেশটির উত্তর ওয়াজিরিস্তান ও খাইবার উপজাতীয় এলাকায় চলমান সামরিক অভিযান প্রসারিত করে জঙ্গীদের বিরুদ্ধে চূড়ান্ত লড়াইয়ের লক্ষ্যে একমত হয়েছেন দেশটির শীর্ষ বেসামরিক ও সামরিক নেতৃত্ব। খবর এক্সপ্রেস ট্রিবিউন ও ডন।

পাকিস্তানের এক নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, কোই হাসান খেলের ক্রিকেট মাঠে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলিবিনিময়ের সময় ওই পাঁচ জঙ্গী নিহত হয়। এদের একজনের নাম মোস্তফা ওরফে মানান। সে আদিজাইয়ের বাসিন্দা এবং দারা আদম খেলের তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) বর্তমান আমির আওরঙ্গজেব ওরফে ওমর ওরফে নারাইয়ের ভাই। বলা হচ্ছে, এই আমির ওই স্কুলে হামলাকারী অনেক মূলহোতার একজন। অপর একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম হিদায়েত ওরফে সালিম। বাকি তিনজনের পরিচয় এখনও পাওয়া যায়নি। এই স্কুলের আশপাশের এলাকায় রবিবার অভিযান চালিয়ে ৭০ জন সন্দেহভাজনকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। এছাড়া অস্ত্র ও গোলাবারুদও উদ্ধার করা হয়। এছাড়া রাজধানী ইসলামাবাদে শনিবার অভিযান চালিয়ে তিন শতাধিক সন্দেহভাজন সন্ত্রাসী আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। আটক হওয়াদের মধ্যে বিদেশী নাগরিকও রয়েছে। পুলিশ, সীমান্তরক্ষী বাহিনী ও গোয়েন্দা সংস্থার ছয়টি দল এ অভিযানে অংশ নেয়।

এদিকে রাওয়ালপিন্ডিতে সেনাবাহিনীর জেনারেল হেডকোয়ার্টার্সে শুক্রবার অনুষ্ঠিত শীর্ষ বেসামরিক ও সামরিক নেতৃত্বের এক বৈঠকে জঙ্গীদের বিরুদ্ধে চূড়ান্ত লড়াই চালানোর এ সিদ্ধান্ত নেয়া হলো। পাকিস্তানের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলার তিন দিন পর প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ রাওয়ালপিন্ডি যান।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৪

২২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: