আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তারেকের বিচার দাবিতে সারা দেশে বিক্ষোভ ॥ কুশপুতুল দাহ

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪

জনকণ্ঠ ডেস্ক ॥ বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমান সম্প্রতি লন্ডনে স্বাধীনতাযুদ্ধ এবং বঙ্গবন্ধুকে কটাক্ষ করার প্রতিবাদে দেশের বিভিন্নস্থানে শনিবার প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল, মানববন্ধন, কুশপুতুল দাহ করা হয়েছে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংসদ এসব কর্মসূচী পালন করে। সমাবেশে তারেক রহমানকে দেশে এনে বিচারের দাবি জানানো হয়েছে। এ সময় তারা তারেককে গ্রেফতারের দাবি জানান। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

কিশোরগঞ্জে ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও তারেকের কুশপুতুল দাহ করেছে। শনিবার সন্ধ্যায় বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে নেতাকর্মীরা জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে তারেক রহমানের কুশপুতুল দাহ করে। যশোর ॥ বঙ্গবন্ধু সম্পর্কে তারেক জিয়ার কটূক্তির প্রতিবাদ ও গ্রেফতারের দাবিতে যশোরে ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। শনিবার দুপুরে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়।

কুড়িগ্রাম ॥ তারেককে গ্রেফতার ও শাস্তির দাবিতে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ শহরে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও কুশপুতুলে আগুন দেয়। শনিবার সকালে কলেজ মোড় থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কুড়িগ্রাম প্রেসক্লাব চত্বরে এসে সমবেত হয়। এখানে কুশপুতুলে অগ্নিসংযোগ করা হয়। এছাড়াও রবিবার কুড়িগ্রাম জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ কর্মসূচী ও কুশপুতুলে অগ্নিসংযোগের কর্মসূচী ঘোষণা করা হয়।

কালকিনি (মাদারীপুর) ॥ তারেক রহমানকে গাধা ও অশিক্ষিত আখ্যায়িত করে পাগলের মতো কথা বলছে বলে মন্তব্য করেছেন মাদারীপুরের কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকী। শনিবার সকালে কালকিনি উপজেলা শ্রমিক লীগের কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে ক্ষোভের সঙ্গে তিনি এ মন্তব্য করেন।

দামুড়হুদা ॥ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা ছাত্রলীগের উদ্যোগে তারেক জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি করায় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল, সমাবেশ, সড়ক অবরোধ ও তারেক জিয়ার কুশপুতুল দাহ করেছে। শনিবার দুপুর ১২টায় দর্শনা আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দর্শনা বাসস্ট্যান্ড মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয় এবং তারেক জিয়ার কুশপুতুল দাহ করা হয়। এ সময় দর্শনা-চুয়াডাঙ্গা মহাসড়ক অবরোধ করে রাখে ছাত্রলীগের কর্মীরা।

পটুয়াখালী ॥ বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে তার বিচার করার দাবিতে পটুয়াখালীতে জেলা ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১২টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে ছাত্রলীগের একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে লঞ্চঘাট চত্বরে গিয়ে শেষ হয়। এ সময় লঞ্চঘাট চত্বরে তারেক রহমানের কুশপুতুল দাহ করেন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

গলাচিপা ॥ তারেক রহমানকে গ্রেফতার এবং বিচারের দাবিতে পটুয়াখালীর গলাচিপা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও বঙ্গবন্ধু পরিষদ শনিবার যৌথভাবে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে। পৌরমঞ্চ চত্বরে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে বিভিন্ন শ্রেণীপেশার হাজারও মানুষ অংশগ্রহণ করে।

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪

২১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: