রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চট্টগ্রামে ব্যবসায়িক বিরোধে দুই সহোদর খুন ॥ গ্রেফতার ২

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪
চট্টগ্রামে ব্যবসায়িক বিরোধে দুই সহোদর খুন ॥ গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর বহদ্দারহাট খাজা রোড এলাকায় শুক্রবার রাতে ব্যবসায়িক বিরোধকে কেন্দ্র করে খুন হয়েছেন দুই সহোদর। একটি সংঘবদ্ধ চক্রের এলোপাতাড়ি পিটুনিতে ঘটনাস্থলেই প্রাণ হারান ফরিদুল আলম (৪৫)। ফরিদ তার সহোদর আবুকে বাঁচাতে গেলে আক্রমণের মুখে পড়েন। আবু সিদ্দিক (৪২) গুরুতর আহত হয়ে পড়লে এলাকার লোকজন দ্রুত উদ্ধার করে চমেক হাসপাতালে নিলে সেখানে তাঁর মৃত্যু হয়। রাত ১১টায় নগরীর প্রধান ফার্নিচার তৈরির কারখানা হিসেবে খ্যাত বলীরহাটের বাদামতলীতে এ হত্যাকা-ের ঘটনা ঘটে। পুলিশ হত্যাকা-ে জড়িত সন্দেহে দুই যুবককে গ্রেফতার করেছে।

জানা গেছে, বলীরহাট এলাকায় ফার্নিচার তৈরি এবং ফার্নিচারের জন্য বিভিন্ন ফ্যাক্টরি, শোরুমে উন্নতমানের কাঠ সরবরাহ নিয়ে এলাকায় ব্যবসায়িক দ্বন্দ্ব চলছিল দীর্ঘদিন ধরে। এখানে আমদানি করা এবং পার্বত্য এলাকা থেকে কাঠ সংগ্রহের জন্য কয়েকটি গ্রুপ-উপগ্রুপে বিভক্ত। আবু সিদ্দিকীর সঙ্গে বিরোধ চলছিল আইয়ুব আলী নামে আরেক কাঠ সরবরাহকারীর। শুক্রবার ঘটনার সূত্রপাত হয় আবু সিদ্দিকের ক্রয় করা কিছু কাঠ আইয়ুব আলী নিয়ন্ত্রণ নিলে। বিকেলে আবু তার কিছু কাঠ আইয়ুব আলীর নিয়ন্ত্রণ থেকে উদ্ধার করে নিয়ে আসে। এরপর আইয়ুব আলী ক্ষুব্ধ হয়ে আবুকে শায়েস্তা করার জন্য বিভিন্ন জায়গায় সংঘবদ্ধ যুবকদের লেলিয়ে দেয় বলে অভিযোগ পাওয়া গেছে। এলাকার লোকজন শনিবার জানান, আবু সিদ্দিক এবং ফরিদুল আলম রাত ১১টার দিকে বাড়ি ফেরার সময় কতিপয় যুবক তাদের গতিরোধ করে। বাড়ির মাত্র এক শ’ গজ দূরে থাকা অবস্থায় আক্রমণের শিকার হন তাঁরা। সংঘবদ্ধ চক্রটি বিভিন্ন ধরনের লাঠিসোটা ও ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে তাদের ওপর। তাদের টার্গেট ছিল আবু। ভাই আবুকে বাঁচানোর জন্য এগিয়ে আসেন ফরিদ। কিন্তু মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে ফরিদ ঘটনাস্থলেই প্রাণ হারান। দুই ভাইকে বাড়ি এবং নিজ ব্যবসা প্রতিষ্ঠানের কাছে হামলার খবর পেয়ে লোকজন এগিয়ে আসে। আহত অবস্থায় আবুকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছিল। সেখানে তার মৃত্যু হয়। ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য একটি চক্র গণপিটুনি হিসেবে হত্যাকা-কে আড়াল করার চেষ্টা করলেও এলাকার লোকজন তা ফাঁস করে দেয়। এ ব্যাপারে পুলিশ ওই এলাকায় ব্যাপক অভিযান চালায়। দুই সহোদরের বড় ভাই মঈন উদ্দিন মহসিন বাদী হয়ে চান্দগাঁও থানায় অভিযুক্ত আইয়ুব আলীকে প্রধান করে ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, ঘটনার সঙ্গে পূর্বশত্রুতার যোগসূত্র থাকতে পারে। পরিকল্পিতভাবে মাথায় আঘাত করে এ হত্যাকা-ের আলামত পাওয়া যায়। শনিবার ওই এলাকায় অভিযান চালিয়ে জিয়াউর রহমান এবং লোকমান নামে দুই যুবককে গ্রেফতার করা হয়। আরও একজনকে আটক করা হলেও পরে ছেড়ে দেয়া হয়। শনিবার দুই সহোদরের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪

২১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: